কুমিল্লায় নার্সসহ ৭০ জন করোনা আক্রান্ত

স্টাফ রিপোর্টার কুমিল্লা থেকে

বাংলারজমিন ২৮ মে ২০২০, বৃহস্পতিবার

কুমিল্লায়  নতুন করে নার্সসহ ৭০ জন  করোনা আক্রান্ত  হয়েছে । জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত ৭৮১ জন, সুস্হ হয়েছে ১০০ জন, মারা গেছে ২৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে ৭০ জন। এর মধ্যে বুড়িচংয়ে আজ করোনা আক্রান্ত ২০ জনের মতো।
কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স করোনা আক্রান্ত হযেছেন। হাসপাতালে এক রোগী ছিলেন লালমাইয়ে বাড়ি তিনি করোনায় আক্রান্ত। হাসপাতালের পরিচালক ডা. মুজিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
অপর দিকে কুমিল্লা মেডিক্যাল কলেজ পিসিআর ল্যাবের এক টেকনোলজিষ্ট করোনায় আক্রান্ত হয়েছেন।
পিসিআর ল্যাবের ওই টেকনোলজিষ্টের শিফটের ৯ জনের  করোনা টেস্ট করা হচ্ছে।  মেডিকেল কলেজ হসপিটালের কর্মরত আয়া  মুরাদপুরের বাসিন্দা
শিল্পী আক্তার (৩৬) করোনাভাইরাসের রিপোর্ট পজেটিভ আসায়
নগরীর  মুরাদপুর নতুন মসজিদ সংলগ্ন মিস্ত্রি কাশেম মিয়ার বাড়িটি লকডাউন করা হয় ।এ তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. মোস্তফা কামাল আজাদ। দেবিদ্বার উপজেলার সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া বেগম ও তার স্বামীসহ আরও ১১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।
এ নিয়ে দেবিদ্বার উপজেলায় আক্রান্তের সংখ্যা ১৩৯ জনে দাঁড়াল। এ পর্যন্ত মারা গেছেন ১০ জন এবং সুস্থ হয়েছেন ২৫ জন।  লাকসাম উপজেলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে উমা ফার্মেসীর মালিক পূর্বের আক্রান্ত সুবোধ ঘোষের স্ত্রীসহ ২ কন্যা ও মাসুমের স্ত্রী এবং তার ২ বোনসহ ৬ জন। এদিকে,মুরাদনগর উপজেলায় নতুন করে ১জন মহিলা ইউপি সদস্যসহ ১৫জন করোনা পজেটিভ।
উত্তর ত্রিশ গ্রামের ৬জন, পৈয়াপাথর গ্রামের ১জন, নবীপুর গ্রামের ২জন, চৌধুরীকান্দি গ্রামের ২জন, নয়াকান্দি গ্রামের ১জন, নিমাইকান্দি গ্রামের ১জন, শিবানিপুর গ্রামের ১জন, জাহাপুর ইউনিয়নের বোরারচর গ্রামে ।বুড়িচং উপজেলার বিভিন্ন গ্রামের ২০ জনের করোনা পজিটিভ এসেছে।  বুড়িচং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ মীর হোসাইন মিঠু এ তথ্য জানিয়েছেন। আক্তান্তরা হলো- নাজমুল হাসান, হুমায়ুন কবির, বাহাদুর আলম, মেহজাবিন, নাইম হাসান, মিজানুর রহমান, ফারুক আহাম্মদ খন্দকার ও রিফা বেগম খন্দকার, সেলিম, সাইদুল ইসলাম, নাসির, মো. জাহাঙ্গীর শহীদুল্লাহ, রমজান আলী, শাহীনুর আক্তার, ফিরোজ মিয়া ও  রেজাউল, ফখরুল ইসলাম, । হোমনা উপজেলায় নতুন করে  দুই জন করোনায় আক্রান্ত হয়েছে । তারা হলো  উপজেলার খোদে দাউদপুর  গ্রামের এনামুল সরকারের স্ত্রী শামসুন্নাহার  (৪৫)এবং উপজেলার নালা দক্ষিণ গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে মো. শরিফ (২৪)।সে বর্তমানে রামপুর গ্রামে বাস করেন।
 হোমনা  উপজেলা  নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা রোগীর বাড়িতে উপস্থিত হয়ে খোদেদাউদপুর ও রামপুর গ্রামের দুই রোগীর বাড়ি লকডাউন  করা হয় । লালামাই উপজেলার জয়শ্রী ( দক্ষিন পাড়া) গ্রামের মোসলেম উদ্দীন এর করোনা ভাইরাস পরিক্ষায় পজেটিভ আসে ।তিনি লাকসাম উপজেলার বিজরা বাজারের কাপড় ব্যবসায়ী। কুমিল্লা সদরে ৬ জনের  করোনা সংক্রমণ হয়েছে। এর মধ্যে দুর্গাপুরের কৃষ্ণনগরের ২ জন, দৌলতপুরে আরো ২ জন, কামার কৃষ্ণপুরের ১ জন এবং সদর উপজেলা পরিষদের সিএ রয়েছেন।
  তাছাড়া মুরাদনগরে ১৫ জন, চান্দিনায় ১৭ জন, লাকসামে ৬ জন, লালমাইয়ে দুইজন, হোমনায় দুইজন  ও বুড়িচং ২০ জন ।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

আনোয়ারায় ইয়াবাসহ আটক ১, স্ত্রীর দাবি ষড়যন্ত্র

১০ জুলাই ২০২০

চট্টগ্রামের আনোয়ারায় নিজ বাড়ি থেকে ইয়াবাসহ মনতাজ উদ্দীন ( ৪৮) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক ...

মতলবে আওয়ামী লীগ নেতার মৃত্যু

৯ জুলাই ২০২০

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সদস্য ও মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আনিছুজ্জামান চৌধুরী ...

বাজিতপুরে অটোবাইকসহ চালক নিখোঁজ

৯ জুলাই ২০২০

কিশোরগঞ্জের বাজিতপুরে ব্যাটারিচালিত অটোরিক্সাসহ মো. রাব্বী (১৮) নামে এক অটোবাইকচালক নিখোঁজ হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যার ...

কুড়িগ্রাম সরকারি কলেজে ৬ মাসে তিনবার চুরি

৯ জুলাই ২০২০

শনাক্তকৃত চোর গ্রেফতার না হওয়ায় কুড়িগ্রামে সরকারি কলেজে ৬ মাসে পরপর তিনবার চুরি সংগঠিত হয়েছে। ...

শিবচরে ব্যাংক কর্মচারীসহ ৩ জন আক্রান্ত

৯ জুলাই ২০২০

করোনায় শিবচরে এক ব্যাংক কর্মচারীসহ নতুন করে ৩ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে করোনা উপসর্গ ...

কুমিল্লায় প্রবাসী হত্যা মামলার দুই আসামি গ্রেপ্তার

৯ জুলাই ২০২০

কুমিল্লা সদর উপজেলার আনন্দপুর এলাকার বহুল আলোচিত প্রবাসী মোক্তার হোসেন ফরাজী হত্যা মামলার প্রধান আসামীসহ ...

দ্য ডিপ্লোম্যাটের রিপোর্ট

বাংলাদেশ এবং চীন-ভারত উত্তেজনা

১০ জুলাই ২০২০



বাংলারজমিন সর্বাধিক পঠিত