করোনায় আক্রান্ত ও মৃত্যু বাড়ায় আমীর খসরুর উদ্বেগ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে

বাংলারজমিন ২৮ মে ২০২০, বৃহস্পতিবার

চট্টগ্রামসহ সারাদেশে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী উদ্বেগ প্রকাশ করেছেন। বৃহ¯পতিবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এই উদ্বেগ প্রকাশ করেন।

বিবৃতিতে তিনি এ পরিস্থিতির জন্য সরকারের ব্যর্থতাকে দায়ী করে বলেন, সারাদেশে প্রাণঘাতী করোনাভাইরাস ভয়ঙ্কর আকার ধারণ করেছে। চট্টগ্রামে দিন দিন সংক্রমিত রোগী ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। সরকার করোনা মোকাবেলা ও জনগণের চিকিৎসা সেবা দিতে ব্যর্থ হয়েছে।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, সরকারের অবহেলা ও অদূরদর্শিতায় চিকিৎসা ব্যবস্থা স¤পূর্ণ ভেঙ্গে পড়েছে। চিকিৎসার জন্য হাসপাতালে পর্যাপ্ত বেডের ব্যবস্থা নেই। সরকারের ব্যর্থতার কারনে দিন দিন স্বাস্থ্যখাতের অব্যবস্থাপনার চিত্র ফুটে ওঠেছে।
মানুষের মধ্যে এখন মৃত্যু আতঙ্ক বিরাজ করছে।

তিনি বলেন, চট্টগ্রামের হাসপাতালগুলোতে করোনাভাইরাস আক্রান্ত রোগীর নুন্যতম চিকিৎসাসেবাও মিলছে না। চিকিৎসার অভাবে মানুষ মারা যাচ্ছে। হাসপাতালে গিয়েও করোনার রোগীরা ভর্তি হতে পারছে না। অধিকাংশ করোনা হাসপাতালে অক্সিজেন ও সিলিন্ডার সংকট রয়েছে। নেই আইসিইউর ব্যবস্থা। চিকিৎসার জন্য মানুষ এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ছুটছে। সময়োপযোগী চিকিৎসা সেবা পাচ্ছে না। হাসপাতালে প্রয়োজনীয় যে আধুনিক চিকিৎসা সরঞ্জাম দরকার সেটাও দেয়নি সরকার।

তিনি বলেন, চট্টগ্রামে করোনা রোগীদের সেবা দিতে সরকার পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করেনি বলে মৃত্যু ও সংক্রমণ ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে। এতে চট্টগ্রামের মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে। তিনি করোনায় আক্রান্ত ও মৃত্যুর হার বাড়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেন।

বিবৃতিতে আমীর খসরু মাহমুদ চৌধুরী চট্টগ্রামসহ সারাদেশে করোনা আক্রান্ত হয়ে যারা মৃত্যুবরণ করেছেন তাদের শোকাহত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান। এছাড়া চিকিৎসক, সাংবাদিক, আইনশৃংখলা বাহিনী ও প্রশাসনসহ যারা করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন তাদের আশু রোগমুক্তি কামনা করেছেন তিনি।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

শ্রীমঙ্গলে করোনায় নৌবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তার মৃত্যু

১২ জুলাই ২০২০

শ্রীমঙ্গলে নৌবাহিনীর অবসরপ্রাপ্ত এক কর্মকর্তা করোনায় মৃত্যু হয়েছে। নিহত ব্যক্তি শ্রীমঙ্গল পৌরসভার ৫নং ওয়ার্ডের শ্যামলী ...

চিরিরবন্দরে নন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের অনুদানের চেক প্রদান

১২ জুলাই ২০২০

প্রধানমন্ত্রীর কার্যালয় হতে করোনাভাইরাসের কারণে ২০১৯-২০২০ অর্থ বছরে বিশেষ অনুদান খাতে নন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের অনুকূলে ...

মনোহরদীতে বজ্রপাতে চারজন আহত

১২ জুলাই ২০২০

নরসিংদীর মনোহরদীতে বজ্রপাতে চারজন আহত হয়েছে। রবিবার দুপুরে উপজেলার বড়চাপা ইউনিয়নের কাহেতেরগাঁও গ্রামে মিস্ত্রী বাড়ী ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত