শূন্য থেকে দুই মাসের মধ্যে সর্বোচ্চ সংক্রমণ দ. কোরিয়ায়

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ২৮ মে ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১১:১০

গত দুই মাসের মধ্যে সর্বোচ্চ সংক্রমণ হচ্ছে দক্ষিণ কোরিয়ায়। ফলে দেশটিতে দ্বিতীয় দফায় মহামারি ছড়িয়ে পরতে শুরু করেছে বলে আশঙ্কা করা হচ্ছে। প্রাথমিকভাবে কোভিড নাইন্টিন মোকাবেলায় পুরোপুরি সফল হয়েছিল দেশটি। এ নিয়ে মহামারির বিরুদ্ধে বিশ্বে কোরিয়া মডেল বেশ জনপ্রিয়ও হয়ে উঠেছিলো। বৃহস্পতিবার কোরিয়ার রোগ নিয়ন্ত্রণ বিভাগ জানিয়েছে, একদিনে তারা ৭৯ জন নতুন কোভিড নাইন্টিন রোগি শনাক্ত করেছে। এরমধ্যে ৬৭ জনই রাজধানীর। এই শহরে প্রায় ৫ কোটি মানুষ বাস করে। গত এপ্রিলের ৫ তারিখে দেশটিতে এই পরিমান কোভিড নাইন্টিন রোগি শনাক্ত হয়েছিলো।
তারপর একদম শূন্যে নেমে এসেছিলো সংক্রমণ। কিন্তু আবারো নতুন করে বাড়তে শুরু করেছে সংক্রমণ। দ্বিতীয় দফায় মহামারি ছড়িয়ে পড়ছে আশঙ্কা থেকে মানুষদের অপ্রয়োজনীয় কাজে বাইরে বেরুনো থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন দেশটীর স্বাস্থ্যমন্ত্রী নিউং হু। এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ১১,৩৪৪ জন। এরমধ্যে প্রাণ হারিয়েছেন ২৬৯ জন। বাকিদের প্রায় সবাইই সুস্থ হয়ে গেছেন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

ba khandakar

২০২০-০৫-২৮ ২১:১৮:৩০

Seoul, South Korea Metro Area Population 1950-2020 Seoul - Historical Population Data Year Population Growth Rate 2020 9,963,000 0.01% 2019 9,962,000 -0.01% 2018 9,963,000 0.22%

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর



বিশ্বজমিন সর্বাধিক পঠিত