‘বেস্টফ্রেন্ড’ আশরাফুলকে ন্যূনতম ছাড় দিতেন না মাশরাফি

স্পোর্টস রিপোর্টার

খেলা ২৪ মে ২০২০, রোববার

 

জাতীয় দলে কাঁধে কাঁধ মিলিয়ে লড়েছেন মাশরাফি বিন মুর্তজা-মোহাম্মদ আশরাফুল। বাংলাদেশকে কয়েকটি স্মরণীয় জয়ও এনে দিয়েছেন এ জুটি। তবে নিজেদের সেরা সময়ে ঘরোয়া ক্রিকেটে তারা ছিলেন একে অন্যের চরম প্রতিদ্বন্দ্বী। বন্ধু আশরাফুলের বিপক্ষে বোলিং করার সময় তাকে একটুও ছাড় দিতেন না মাশরাফি। যেভাবেই হোক তুলে নিতে চাইতেন তার উইকেটটি। গতকাল তামিম ইকবাল, মুশফিকুর রহীম ও মাহমুদুল্লাহ রিয়াদের সঙ্গে লাইভ আড্ডায় আশরাফুলের সঙ্গে এমন দ্বৈরথের কথা জানান মাশরাফি।

ওয়ানডের সাবেক অধিনায়ক মাশরাফিকে বর্তমান অধিনায়ক তামিম জিজ্ঞেস করেন, আশরাফুলকে দেখলেই কেন জ্বলে উঠতেন? জবাবে মাশরাফি বলেন, ‘তুই সম্ভবত আমার সেরা সময়ের কথাই বলছিস। তখন আশরাফুলকে আউট করাই অনেক প্রাধান্য পাওয়ার মত ব্যাপার ছিল। কেন জানি আশরাফুলের সঙ্গে মাঠের ভেতর ঐ যুদ্ধটা ছিলই।

ওই সময় সে আমার বেস্টফ্রেন্ডও ছিল। ও ব্যাটিংয়ে এলে দ্বৈরথটা অটোমেটিক কাজ করতো।’

এভাবেই  জমে উঠে তখনকার সময়ে জাতীয় দলের সেরা দুই তারকার ক্রিকেট যুদ্ধ। সেই যুদ্ধে কখনো মাশরাফি, কখনো বা জিতেছেন আশরাফুল। মাশরাফি বলেন, ‘জোরে বল করবো, অ্যাকুরেসি ঠিক থাকবে, ওকে যেন আউট করতে পারি- এ ব্যাপারগুলো কাজ করতো। এক সময় মানসিক গেম তৈরি হয়ে যায়। ও (আশরাফুল) এলেই আমি জোরে বল করতাম। ভালো বল করা শুরু করতাম। ও অনেকবার আউট হয়েছে আমার বলে। তবে আমার বিপক্ষে যে রান করেনি তা নয়। ওর সঙ্গে আমার অন্যরকম লড়াই হতো।’

 

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত