বাসাইলে দুস্থদের ঘরে ঈদ উপহার পৌঁছে দিলেন মেয়রপত্নী

বাসাইল (টাঙ্গাইল) প্রতিনিধি

বাংলারজমিন ২০ মে ২০২০, বুধবার

করোনা মহামারীর এই সংকটকালে টাঙ্গাইলের বাসাইলে পৌরসভার মধ্যবিত্ত এবং নিম্নবিত্তদের ঘরে ঘরে কিছুটা হলেও ঈদ আনন্দ উপভোগ করার লক্ষে একটি ব্যতিক্রম উদ্দ্যোগ নিয়েছেন বাসাইল পৌরমেয়র পত্নী সুলতানা রাজিয়া। নিজের টাকায় পৌরএলাকার তিন শতাধিক পরিবারকে তিনি ঈদ সামগ্রী উপহার দেয়ার উদ্দ্যোগ নিয়েছেন। মঙ্গলবার (১৯ মে) দুপুর থেকে তিনি পৌর এলাকার বর্নি কিশোরী গ্রামের কিছু বাড়িতে এসব উপহার সামগ্রীর প্যাকেট পৌছে দেয়ার কাজ শুরু করেছেন এবং আগামী শুক্রবার (২২ মে) শেষ করবেন।

জানাযায়,সুলতানা রাজিয়ার ইউরোপ প্রবাসী ছেলে-মেয়ের দেয়া ঈদ কেনাকাটার টাকা, নিজস্ব মার্কেটের কয়েকটি দোকান ভাড়া, এবং ব্যাত্তিগত সঞ্চয় একত্র করেন তিনি। স্বামী মেয়র আব্দুর রহিম আহমেদের কাছে এসব টাকা দিয়ে করোনার এই সংকটকালে পৌরবাসীর জন্য কিছু করার ইচ্ছা পোষন করেন। পৌরবাসীদের জন্য কিছু করার এই ইচ্ছাকে উৎসাহিত করতে মেয়র নিজের মুক্তিযোদ্ধা সন্মানী ও ঈদবোনাস,মার্চ ও এপ্রিলের পৌরসভার সন্মানীভাতা, এবং ব্যাক্তিগত বিশেষ সহযোগীদের দেয়া টাকাগুলি স্ত্রী সুলতানা রাজিয়ার তহবিলে দিয়ে দেন। সুলতানা রাজিয়া নিজ পরিবার এবং পাড়ার কিছু স্বেচ্ছাসেবক যুবকদের সাথে নিয়ে পৌরএলাকা ঘুরে ঘুরে তৈরী করেছেন মধ্যবিত্ত ও নিম্নবিত্তের তালিকা। এসব তালিকানুযায়ী ওইসব ঘরে পৌছে যাচ্ছে ‘‘ঈদ আনন্দ ভাগাভাগি” লেখা সম্বলিত একটি প্যাকেট।
যাতে রয়েছে ১ কেজি কালিজিরা চাউল, ১ কেজি আটা, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি চিনি, ১টা সেমাই প্যাকেট, ১টি গুড়া দুধের প্যাকেট, ১টি সাবান, ১লিটার সরিষার তেল।

সুলতানা রাজিয়া বলেন, এই মহামারীর মধ্যে নিম্ন এবং মধ্য আয়ের মানুষগুলো কর্মহীন হয়ে পড়েছে। তিনবেলার ডালভাত যোগাতে হিমশিম খেতে হচ্ছে তাদের। এ অবস্থায় ঈদ আনন্দ যেন তাদের কাছে মাটি না হয়ে যায় সে জন্য আমি আমার সাধ্যমত চেষ্টা করে তিনশতাধিক পরিবারের হাতে একটি করে প্যাকেট তুলে দিয়েছি। মানুষের দুয়ারে দুয়ারে গিয়ে নিজ চোখে দেখেছি মানুষ কতটা কষ্টে সময় কাটাচ্ছে। সিদ্ধান্ত নিয়েছি টাকা সংগ্রহ করে ঈদের পরও এভাবে সাধারন মানুষের জন্য কাজ করবো।

পৌরমেয়র আব্দুর রহিম আহমেদ বলেন, আমার স্ত্রী তার নিজস্ব তহবিল থেকে সাধারন মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন। একজন অরাজনৈতিক গৃহবধূর এমন উদ্দ্যোগকে উৎসাহিত করতেই আমি তার তহবিলে কিছু টাকা দিয়েছি। আমার বিশ্বাস আমার স্ত্রীকে দেখে সমাজের সামর্থবানরাও এগিয়ে আসবে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

স্বামীর লাশ নিয়ে বাড়ি ফেরার পথে স্ত্রীর মৃত্যু

২৩ অক্টোবর ২০২০

হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়া স্বামীর লাশ ঢাকা থেকে বাড়ি নেয়ার পথে লাশ হলেন স্ত্রী। ...

পুঠিয়া পৌরসভা নির্বাচন-

আগাম প্রচারণায় ডজন খানেক প্রার্থী

২২ অক্টোবর ২০২০

কিবরিয়া হত্যায় বিস্ফোরক ও সুরঞ্জিতের ওপর বোমা হামলা মামলার বিচার শুরু

২৩ অক্টোবর ২০২০

দীর্ঘ ১৫ বছর পর সাবেক অর্থমন্ত্রী শাহ এমএস কিবরিয়া হত্যা ঘটনায় দায়ের করা বিস্ফোরক মামলার ...

‘ধর্ষণের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে’

২৩ অক্টোবর ২০২০

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, এই দেশে মা বোনদের সম্মান রক্ষার ...

সাভারে গণধর্ষণসহ ১১ মামলার আসামি গ্রেপ্তার

২৩ অক্টোবর ২০২০

সাভারে গণধর্ষণসহ ১১ মামলার আসামি শীর্ষ সন্ত্রাসী শেখ ফরিদ (৪০) বিদেশি পিস্তল ও মাদকসহ গ্রেপ্তার ...

ঠাকুরগাঁওয়ে মায়ের কবরের ওপর ছেলের লাশ

২৩ অক্টোবর ২০২০

 ঠাকুরগাঁও সদর উপজেলার দেবীপুর ইউনিয়নের মোলানী মাদ্রাসা পাড়া গ্রামে পারিবারিক গোরস্থানে মায়ের কবরের ওপরে ছেলের ...

ইসলামপুর পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের কৃতজ্ঞতা

২৩ অক্টোবর ২০২০

জামালপুরের ইসলামপুর পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের বেতন সেপ্টেম্বর পর্যন্ত হালনাগাদ করায় পৌর মেয়রের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত