কেন ৯৫’তে ঢাকায় খেলতে এসেছিলেন ওয়াসিম আকরাম?

স্পোর্টস রিপোর্টার

খেলা ২০ মে ২০২০, বুধবার | সর্বশেষ আপডেট: ৬:০০ পূর্বাহ্ন

মঙ্গলবার বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের নিয়মিত সরাসরি অনলাইন আড্ডায় বিশেষ অতিথি হিসেবে এসেছিলেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম। মূলত তামিমের আড্ডা চলছিল আকরাম খান, মিনহাজুল আবেদিন নান্নু আর খালেদ মাসুদ পাইলটকে নিয়ে। এই তিনজনের সঙ্গে ঢাকা আবাহনীতে এক মৌসুম খেলেছেন ওয়াসিম। প্রতিপক্ষ হিসেবেও পেয়েছেন। তামিমের আড্ডায় সেই স্মৃতি রোমন্থন করলেন তারা। পাকিস্তানের কিংবদন্তি পেসারের কাছে তামিম জানতে চান, ১৯৯৫ সালে সেরা সময় কাটানো ওয়াসিম আকরাম কেন বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে খেলতে আসলেন?

ঢাকা আবাহনীর তৎকালীন সংগঠক আ হ ম মোস্তফা কামালের অনুরোধে সাড়া দিয়ে বাংলাদেশে এসেছিলেন। অবশ্য তার আরো একটা উদ্দেশ্য ছিল আবাহনীর হয়ে খেলতে আসার। তিনি বলেন, ‘আমি বাংলাদেশে ক্রিকেটের জনপ্রিয়তা দেখার উদ্দেশ্যেই এসেছিলাম।
আর্থিক বিষয়টা মুখ্য ছিল না। কামাল ভাই (সাবেক বিসিবি সভাপতি ও বর্তমান অর্থমন্ত্রী মোস্তাফা কামাল) আমাকে হঠাৎই আমন্ত্রণ জানায়। উনি আমাকে বলেছিলেন, আমাকে আসতেই হবে। আমার মনে আছে প্রথম ম্যাচেই (ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে) দেখেছিলাম দর্শকে ঠাসা স্টেডিয়াম। অন্য যারা বাংলাদেশে খেলে গিয়েছিল তাদের কাছে আমি শুনেছিলাম এখানকার মানুষের ক্রিকেট নিয়ে উন্মাদনার কথা। তবে এতটা জনপ্রিয় তা ভাবিনি। জানতাম না বাংলাদেশে এতটা ক্লাবের প্যাশন আছে। আমি কখনোই ভাবিনি, ক্রিকেট এখানে এত বড়। ক্রিকেট, ফুটবল, হকি মিলিয়ে এখানে এত ক্লাব তা ভাবিনি। বাংলাদেশ আমার খুব কাছের। এই দেশের মানুষ, খাবারের প্রতি আমি আকর্ষণ অনুভব করি। বিশেষ করে মাছের ঝোল খুব মিস করি।’

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

লীগ নিয়ে তামাশা চলছেই

খেলা শুরুর এক ঘণ্টা আগে আবার স্থগিত

৩১ জুলাই ২০২১

তিন লঙ্কান ক্রিকেটারকে ১৮ মাস নিষিদ্ধের সুপারিশ

৩১ জুলাই ২০২১

ধারণার চেয়েও বড় শাস্তির সুপারিশ করা হয়েছে শ্রীলঙ্কার তিন ক্রিকেটার কুশল মেন্ডিস, দানুশকা গুনাতিলাকা ও ...

অলিম্পিক অভিষেকেই বিশ্বরেকর্ড

৩১ জুলাই ২০২১

রিও অলিম্পিকে দক্ষিণ আফ্রিকা দলে ছিল না কোনো নারী সাঁতারু। তবে এবার অলিম্পিক অভিষেকে বিশ্বরেকর্ড ...



খেলা সর্বাধিক পঠিত



বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ

কোয়ারেন্টিনে আক্রান্ত দু’জন, আরও সতর্ক বিসিবি

DMCA.com Protection Status