আগস্টে মৌসুম শেষ করতে চায় উয়েফা

স্পোর্টস ডেস্ক

খেলা ১৯ মে ২০২০, মঙ্গলবার

অভিজাত ফুটবল আসর চ্যাম্পিয়ন্স লীগ ও ইউরোপা লীগসহ স্থগিত থাকা ইউরোপিয়ান ফুটবল মৌসুম আগামী আগস্টের মধ্যে শেষ করার পরিকল্পনা করছে নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।
বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত মার্চ থেকে স্থগিত আছে বেশিরভাগ ইউরোপিয়ান লীগ। ফ্রান্স ও নেদারল্যান্ডস তাদের লীগ বাতিল করে দিয়েছে। তবে শনিবার শুরু হয়েছে জার্মান বুন্দেসলিগা। আরও কয়েকটি লীগ পুনরায় শুরু করার পরিকল্পনা নেয়া হয়েছে। বিন স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে উয়েফার প্রেসিডেন্ট আলেকসান্দার সেফেরিন জানান, অন্তত ৮০ শতাংশ ঘরোয়া লীগ শেষ করার ব্যাপারে আশাবাদী তারা। তিনি বলেন, আমাদের একটি পরিকল্পনা আছে। তবে উয়েফা নির্বাহী কমিটির তারিখ চূড়ান্ত করার জন্য অপেক্ষা করতে হবে আমাদের। আমি বলতে পারি, সবকিছু এখনকার মত থাকলে আগস্টের মধ্যে ইউরোপিয়ান মৌসুম শেষ করা যাবে... ইউরোপিয়ান প্রতিযোগিতাগুলোও।
আমি মনে করি, বেশিরভাগ লীগই তাদের মৌসুম শেষ করতে পারবে। যারা করবে না, এটি তাদের সিদ্ধান্ত। তবে তারা ইউরোপিয়ান প্রতিযোগিতায় অংশ নিতে চাইলে তাদের বাছাইপর্ব খেলতে হবে।’
চ্যাম্পিয়ন্স লীগ ও ইউরোপা লীগ, দুটি প্রতিযোগিতারই এখনও শেষ ষোলোর ম্যাচ বাকি। ফ্রান্সের লীগ ওয়ান বাতিল হওয়ার পর চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় প্যারিস সেইন্ট জার্মেইকে (পিএসজি)। দেশটিতে আগামী সেপ্টেম্বরের আগ পর্যন্ত সব ধরনের ক্রীড়া ইভেন্ট আয়োজনে নিষেধাজ্ঞা আছে। তাই চ্যাম্পিয়ন্স লীগে নিজেদের হোম ম্যাচ দেশের বাইরে খেলার পরিকল্পনার কথা আগেই জানিয়েছেন পিএসজির প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফি। নিজ দেশে সম্ভব না হলে তারা নিরপেক্ষ ভেন্যুতে হোম ম্যাচ খেলতে পারে, এতে কোনো সমস্যা দেখছেন না উয়েফা প্রেসিডেন্ট।  

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status