করোনার উপসর্গ নিয়ে ২৪ ঘণ্টায় আরও ৯ জনের মৃত্যু

বাংলারজমিন ডেস্ক

বাংলারজমিন ২ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১:১৩

দেশের বিভিন্ন জেলায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢামেকে ২, বগুড়ায় ১, রাজশাহীতে ১, চট্টগ্রামে ১, সাতক্ষীরায় ১, ঝালকাঠির কাঁঠালিয়ায় ১, শরীয়তপুরে ১ ও নড়াইলে ১জন রয়েছেন। এর আগে গত ৩দিনে করোনার উপসর্গ নিয়ে ১৯ জন মারা যান। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-
স্টাফ রিপোর্টার জানান,
ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে করোনা সন্দেহে ভর্তি দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। এর মধ্যে একজনের বয়স ৬৫ আরেক জনের বয়স ৩৫ বছর। করোনার সন্দেহ থাকায় মৃতদের রক্তের নমুনা আইইডিসিআরএ পাঠানো হয়েছে বলে জানিয়েছে ঢামেক। বুধবার ঢামেক  হাসপাতালের  সহকারী পরিচালক (অর্থ) ডা. আলাউদ্দিন আল আজাদ এ তথ্য জানান। তিনি বলেন, গতকালই (মঙ্গলবার) তারা দুই জনেই হাসপাতালে ভর্তি হন।
তাদের নতুন ভবনের নিচে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছিল।  রাত সাড়ে ১০ টার দিকে একজনের মৃত্যু হয়।  আরেকজন আজ বুধবার ভোর ৫টার দিকে মারা যান।
স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে জানান, ‘জ্বর ও শ্বাসকষ্ট’ নিয়ে মঙ্গলবার রাত সাড়ে ৮টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক যুবকের মৃত্যু হয়েছে। মৃত্যুর সময় তিনি করোনাভাইরাস রোগীদের চিকিৎসার জন্য স্থাপিত ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন তিনি। মৃত যুবক বাড়ি নাটোরের লালপুর উপজেলার নবীনগর গ্রামের। হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, মঙ্গলবার বিকেল ৫টার দিকে যুবককে এ হাসপাতালে ভর্তির পর করোনাভাইরাসে সংক্রমিত রোগীদের জন্য নির্ধারিত ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল। “জ্বর ও শ্বাসকষ্ট থাকার কারণে হাসপাতালের ৩৯ নম্বর ওয়ার্ডে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৮টার দিকে তার মৃত্যু হয়। তবে তার করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত ছিলেন না। তিনি হাঁপানির রোগী; সাথে জ্বর হয়েছিল।
সাতক্ষীরা প্রতিনিধি জানান, সাতক্ষীরার কালীগঞ্জে জ্বর, সর্দি, কাশি ও হাঁচি নিয়ে রাশিদা খাতুন (২৫) নামে এক নারী মারা গেছেন। বুধবার ভোরে কালীগঞ্জ উপজেলার বন্দকাটি গ্রামে বাবার বাড়িতে তাঁর মৃত্যু হয়। তিনি কালীগঞ্জ উপজেলার দক্ষিণ শ্রীপুর গ্রামের ফতেপুর গ্রামের সিরাজুল ইসলামের স্ত্রী। তবে উপজেলা স্বাস্থ্য বিভাগ বলছে, হৃদ্রোগে আক্রান্ত হয়ে ওই নারীর মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ঝালকাঠি প্রতিনিধি জানান, ঝালকাঠির কাঁঠালিয়ায় জ্বর ও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে আলভী হোসেন নামে তিন বছরের এক শিশু মারা গেছে। মঙ্গলবার সন্ধ্যায় শিশুটি নিজ বাড়িতে মারা যায়। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শিশুটি মারা গেছে এমন সন্দেহে স্থানীয় ছয়টি পরিবারকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। সে উপজেলার আমুয়া পূর্বপাড় সর্দারপাড়ার শহীদ সর্দারের ছেলে। কাঁঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দীন বলেন, কয়েক দিন ধরে আলভী জ্বরে ও ডায়রিয়ায় আক্রান্ত ছিল। এ অবস্থায় মারা যাওয়ায় করোনাভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে।

শরীয়তপুর প্রতিনিধি জানান, শরীয়তপুর সদর হাসপাতালে আইসোলেশনে থাকা এক যুবকের (৩৪) মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত ৯টার দিকে তার মৃত্যু হয়। তার বাড়ি নড়িয়া উপপজেলায়। তিনি পেশায় শ্রমিক ছিলেন। শরীয়তপুর সদর হাসপাতালের চিকিৎসকরা জানান, শ্বাসকষ্ট, জ্বর ও কাশি থাকায় ওই যুবককে মঙ্গলবার সন্ধ্যায় শরীয়তপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল। রাত ৯টার দিকে তার মৃত্যু হয়। এর আগে ১৯শে মার্চ কাশি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। শরীয়তপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মুনির আহমেদ খান বলেন, শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে আসেন। শারীরিক অবস্থা খারাপ ছিল তার। শ্বাসকষ্ট থাকায় তাকে আইসোলেশনে রাখা হয়েছিল। চিকিৎসা দেয়া অবস্থায় তিনি মারা যান। শরীয়তপুরের সিভিল সার্জন ডা. এস.এম. আবদুল্লাহ আল মুরাদ বলেন, ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হবে।

নড়াইল  প্রতিনিধি জানান, নড়াইলে করোনা রোগের উপসর্গ নিয়ে শওকত আলী (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত ৯টার দিকে নড়াইল সদর হাসপাতালে তার মৃত্যু হয়। তিনি শ্বাসকষ্ট, জ্বর, ডায়রিয়া, গা ব্যাথা ও বমিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার কিছু সময় পর মারা যান।
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে জানান,
এবার চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আইসোলেশন ইউনিটে থাকা এক কিশোরের মৃত্যু হয়েছে। বুধবার (১ এপ্রিল) তার মৃত্যু হলেও কয়টার দিকে মৃত্যু হয়েছে সে ব্যাপারে কোনো কথা বলছে না চট্টগ্রামে সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি মিয়া।

সেখ ফজলে রাব্বি মিয়া জানান, মঙ্গলবার চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তির আগে সে কক্সবাজার সরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলো। তার বাড়ি কক্সবাজারের জেলায়। তার বাবা স্থানীয় একটি এনজিও প্রতিষ্ঠানে চাকরি করেন।

সেখ ফজলে রাব্বি মিয়া বলেন, কক্সবাজার সরকারি হাসপাতাল থেকে আসা ওই কিশোরের জ্বর ও শ্বাসকষ্ঠ থাকায় মঙ্গলবার রাতে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আইসোলেশনে ইউনিটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তবে সে করোনাভাইরাস আক্রান্ত কিনা নিশ্চিত নই।

তিনি বলেন, কিশোরের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের সীতাকুন্ডে অবস্থিত বিশেষায়িত হাসপাতাল বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) পাঠানো হয়েছে। সেখান থেকে পরীক্ষার ফলাফল পাওয়া গেলে করোনার বিষয়ে নিশ্চিত হওয়া যাবে।
বগুড়া প্রতিনিধি জানান,
বগুড়া আইসোলেশন ইউনিট মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি হওয়া ১৩ বছরের এক কিশোর বুধবার রাতে মারা গেছে। তার শরীরে করোনার সব লক্ষণ ছিল। এর আগে বিকেলে খুব খারাপ অবস্থায় ওই কিশোর ভর্তি হয় মোহাম্মদ আলী হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৭টায় মারা যায় সে। তার বাড়ি জেলার গাবতলী উপজেলার মহিষাবান এলাকায়।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Siam Ahmed Saurav

২০২০-০৪-০১ ১৯:৩১:১৯

টিভি চ্যানেল এ তো এই রকম কোনো সংবাদ প্রকাশিত হয়নি। তাহলে কি তারা আমাদের কাছ থেকে এইগুলা লোকাচ্ছে??? let me know plz

Yousuf

২০২০-০৪-০১ ১৭:৩৭:১০

এরা একজনও করোনা ভাইরাস আক্রান্ত ছিলেন না।হার্ট এটাকে বা ষ্ট্রোক তাদের মৃত্যুর কারণ ধরে নিতে হবে।

আবুল কাসেম

২০২০-০৪-০১ ১৬:৪৫:৪৯

করোনা উপসর্গ নিয়ে জ্যামিতিক হারে বাড়ছে মৃত্যু। এসব মৃত্যু আমাদের কী বার্তা দিচ্ছে, তা বিদগ্ধজনেরা বুঝতে অসুবিধার কথা নয়। তাই আমাদের আরো সতর্ক হতে হবে। আত্মপ্রসাদ যেন আমাদের মোহাবিষ্ট না করে। নিয়ম মানাতে জনগণের প্রতি কঠোর আহ্বান জানানো দরকার। মাত্রাতিরিক্ত ঘন বসতি আমাদের। সামর্থ্য তেমন নেই। আল্লাহর দরবারে ফরিয়াদ, আমাদের হেদায়েত নসিব করুন। আমাদের মাফ করুন। আমাকে (সৃষ্টির সেরা) মানুষ করুন।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

জোড়া খুনের আসামিদের গ্রেপ্তার দাবি

২২ অক্টোবর ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে জোড়া খুন মামলার আসামিদের গ্রেপ্তারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন নিহতের পরিবারের সদস্যরা। তাদের ...

রামুতে পাহাড় ধসে ২ শ্রমিকের মৃত্যু

২২ অক্টোবর ২০২০

কক্সবাজারের রামুতে পাহাড় কাটার সময় মাটি ধসে   দুই শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার  দিবাগত রাত ...

গোমস্তাপুরে সরকারি চাল আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন

২২ অক্টোবর ২০২০

চাঁপাই নবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্যের সরকারি বরাদ্দে ভুয়া প্রকল্প দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ এনে সংবাদ ...

লালমনিরহাটে মানববন্ধন

২২ অক্টোবর ২০২০

লালমনিরহাট  জেলা প্রশাসক কার্যালয়ের সামনে  রেজিস্ট্রেশনপ্রাপ্ত স্বতন্ত্র  ইবতেদায়ী মাদ্রাসার জাতীয়করণ ঘোষণা সহ ৭ দফা দাবিতে ...

চিতলমারীতে স্কুল ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ

২২ অক্টোবর ২০২০

বাগেরহাটের চিতলমারী উপজেলার সদর ইউনিয়নের বেন্নাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণে নিম্নমানের মালামাল ব্যবহার ও ...

কিশোরগঞ্জে ছিনতাইয়ে বাধা দেয়ায় গলা কেটে হত্যা, আটক ১

২২ অক্টোবর ২০২০

কিশোরগঞ্জে অটোরিকশা ছিনতাইয়ে বাধা দেয়ায় পরান (১৮) নামে এক অটোরিকশা চালককে গলা কেটে হত্যা করেছে ...

সরিষাবাড়ীতে খাদ্যবান্ধব কর্মসূচির ২১ টন চাল উদ্ধার

২২ অক্টোবর ২০২০

জামালপুরের সরিষাবাড়ীতে খাদ্যবান্ধব কর্মসূচির ২১ টন চাল কালোবাজারিকালে উদ্ধার করেছে জামালপুর র‌্যাব-১৪। বুধবার উপজেলার পিংনা ...

কেরানীগঞ্জে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় কর্মপরিকল্পনা সভা

২২ অক্টোবর ২০২০

কেরানীগঞ্জে নোভেল করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় প্রয়োজনীয় প্রস্তুতি ও কর্মপরিকল্পনা সভা গতকাল উপজেলা নির্বাহী কর্মকর্তার ...

গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ড ঘেরাও

২২ অক্টোবর ২০২০

বাঙ্গালী নদীর ভাঙন থেকে গাইবান্ধার সাঘাটা উপজেলার রামনগর গ্রাম রক্ষার দাবিতে গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ড ...

রাজারহাটে ঘড়িয়ালডাঙ্গা ইউপি

যুবলীগের কমিটি বিলুপ্ত

২২ অক্টোবর ২০২০

কুড়িগ্রামের রাজারহাটে ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে সন্ত্রাসী, চাঁদাবাজি, জমি দখল ও ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত