করোনা নিয়ে ফেসবুকে ‘উস্কানিমূলক’ পোস্ট করায় ২ শিক্ষক বরখাস্ত

স্টাফ রিপোর্টার

শিক্ষাঙ্গন ২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৩:৪৭

করোনা ভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ‘উস্কানিমূলক’ বক্তব্য ও ছবি পোস্ট করার অভিযোগে ময়মনসিংহ ও  বরিশালের দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল বুধবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন স্বাক্ষরিত এক আদেশ প্রকাশ করা করে শিক্ষা মন্ত্রণালয়।   

এতে বলা হয়, দেশব্যাপী করোনা ভাইরাস নিয়ন্ত্রণে সরকারের সংশ্লিষ্ট সব মন্ত্রণালয়, দপ্তর ও সংস্থা সমন্বিতভাবে কার্যক্রম পরিচালনা করছে। সে অবস্থায় ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও বরিশাল সরকারি মহিলা কলেজের দর্শন বিভাগের প্রভাষক তাদের ফেসবুক আইডি থেকে অনভিপ্রেত, উস্কানিমূলক বক্তব্য ও ছবি পোস্ট করেছেন। যা সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল বিধিমালা) ২০১৮ এর ৩(খ) বিধি অনুযায়ী অসদাচরণ হিসেবে বিবেচনা করা হচ্ছে। সরকারি কর্মচারী বিধিমালা অনুযায়ী তাদের ২৫শে মার্চ থেকে সাময়িক বরখাস্তের আদেশ দেয়া হয়েছে।
সেইসঙ্গে বরিশাল সরকারি মহিলা কলেজের দর্শন বিভাগের প্রভাষককে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। নোটিশে উল্লেখ করা হয়েছে, যেহেতু এটি অসদাচরণ হিসেবে গণ্য হচ্ছে তাই আপনার বিরুদ্ধে কেন বিভাগীয় কার্যক্রম শুরু করা হবে না। আগামী সাত কর্মদিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।।

আপনার মতামত দিন



শিক্ষাঙ্গন অন্যান্য খবর



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



প্রধানমন্ত্রীর লেখা চিঠি পৌঁছে যাবে আজকেই

১৭ই মার্চের প্রাথমিকের সকল কর্মসূচি বাতিল