ফ্র্যাঞ্জাইজিদের বৈঠক বাতিল, আইপিএল নিয়ে শঙ্কা বাড়ছে

স্পোর্টস ডেস্ক

খেলা ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৪:০৫

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) চলতি বছর আর মাঠে গড়াবে কি না তা নিয়ে শঙ্কা বাড়ছে। এ বারের আইপিএল শুরু হওয়ার কথা ছিল ২৯শে মার্চ। কিন্তু করোনার থাবায় ১৫ই এপ্রিল পর্যন্ত তা পিছিয়ে দেওয়া হয়েছে। তার পরেও যে টুর্নামেন্টের বল গড়াবে, এমন কোনও নিশ্চয়তা নেই। আজ মঙ্গলবার ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে বৈঠকে বসার কথা থাকলেও সেটি বাতিল করেছে বিসিসিআই। আর তার ফলে আইপিএলের ভবিষ্যৎ নিয়ে উঠে গেল প্রশ্ন।
কিংস ইলেভেন পাঞ্জাবের মালিকদের একজন নেস ওয়াদিয়া বলেন, ‘মন্ষ্যুত্ব সবার আগে। তার পরে বাকি সব কিছু। এখনও পর্যন্ত (করোনা ভাইরাস) পরিস্থিতির একটুও উন্নতি হয়নি।
ফলে এখনই আইপিএল নিয়ে আলোচনা করার মতো অবস্থা নেই।’
নামপ্রকাশে অনিচ্ছুক এক ফ্র্যাঞ্চাইজির মালিক বলেন, ‘এই অবস্থায় আলোচনা করে কোনও লাভই নেই। আইপিএলের থেকেও গুরুত্বপূর্ণ বিষয় (করোনা ভাইরাস) নিয়ে এখন আমাদের চিন্তা করতে হচ্ছে।’
নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেন, ‘অলিম্পিকের মতো মেগা ইভেন্ট যদি পিছিয়ে যেতে পারে, তা হলে আইপিএল তো তুলনায় অনেক ছোট। এই অবস্থায় আইপিএল আয়োজন করা কঠিন হয়ে পড়ছে। যদি মে মাসের প্রথম সপ্তাহে আইপিএল শুরু করা যেতে পাওে সেক্ষত্রে আসরটি নিয়ে এগোবে বোর্ড। মে মাসে শুরু করা গেলেও এর ব্যাপ্তি কমিয়ে আনার সম্ভাবনা রয়েছে।’
ভারতের সংবাদমাধ্যমে গুঞ্জন, করোনার কারণে পরিস্থিতি প্রতিকূল হওয়ায় বাতিল হতে পারে আইপিএলের ত্রয়োদশ আসর। অথবা চলতি বছরের শেষদিকে সীমিত আকারে আইপিএল আয়োজন করা যায় কিনা, সে ব্যাপারেও ভাবছে বিসিসিআই।

আপনার মতামত দিন



খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত