ব্রাজিলের স্টেডিয়ামে হচ্ছে হাসপাতাল

স্পোর্টস ডেস্ক

খেলা ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার

করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য নিজেদের স্টেডিয়ামকে অস্থায়ী হাসপাতাল বানাতে সরকারের কাছে আবেদন করে ব্রাজিলের শীর্ষ ফুটবল ক্লাবগুলো। এরপর দেশটির স্বাস্থ্য বিভাগ স্টেডিয়ামগুলোতে অস্থায়ী হাসপাতাল বানানোর কার্যক্রম শুরু করেছে। এএফপির বরাত দিয়ে এমন খবর প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী লুইস হেনরিক বলেন, ‘করোনা আক্রান্তদের জন্য ক্লাবগুলোর এমন উদার মনোভাব সত্যিই অসাধারণ।’
ব্রাজিলে অনির্দিষ্ট সময়ের জন্য ফুটবলসহ সব ধরনের খেলাধুলা বন্ধ রয়েছে। ব্রাজিল সিরি আ ফুটবল লীগের বর্তমান চ্যাম্পিয়ন ফ্লামেঙ্গোর ঘরের মাঠ দেশটির সবচেয়ে বড় মারাকানা স্টেডিয়ামটি। ব্রাজিলের রাজধানী রিও ডি জেনিরোতে অবস্থিত ঐতিহাসিক এই ফুটবল ভেন্যু। ক্লাবটির সভাপতি রুডল্ফ ল্যান্ডিম বলেন, ‘আমাদের ক্লাবের অধীনে থাকা মারাকানা স্টেডিয়াম স্বাস্থ্য বিভাগকে দেয়া হয়েছে।’ ব্রাজিলের কিংবদন্তি পেলে ও পিএসজি তারকা নেইমারের সাবেক ক্লাব সান্তোস তাদের স্টেডিয়ামকে অস্থায়ী ক্লিনিক হিসেবে ঘোষণা করেছে। করিন্থিয়াস তাদের স্টেডিয়ামের সঙ্গে অনুশীলন মাঠও হাসপাতাল বানানোর জন্য সরকারকে দিয়ে দিয়েছে।
ব্রাজিলের সবচেয়ে বড় শহর সাও পাওলো কর্তৃপক্ষ জানিয়েছে, ফুটবল ক্লাব সাও পাওলোর স্টেডিয়ামে ইতিমধ্যে ২০০ বেড স্থাপন করা হয়েছে।

আপনার মতামত দিন



খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত