সাধারণ মানুষের পাশে আফ্রিদি

স্পোর্টস ডেস্ক

খেলা ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার

সারা বিশ্বে প্রতিদিনই বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। দক্ষিণ এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি সংক্রমণ পাকিস্তানে। দেশটিতে শনাক্তের সংখ্যা ৮০০ ছাড়িয়েছে। সংকটময় মুহূর্তে নিজ দেশের সাধারণ মানুষকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ক্রিকেট তারকা শহীদ আফ্রিদি। নিজের প্রতিষ্ঠিত ‘শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের’ মাধ্যমে করোনা প্রতিরোধী কার্যক্রম ও প্রয়োজনীয় জিনিসপত্র সরবরাহ করছেন তিনি। নিজের ইন্সটাগ্রামে পোস্ট করা ছবিতে দেখা যায়, মুখে মাস্ক পরে প্রয়োজনীয় সামগ্রী বিতরণ কার্যক্রম তদারকি করছেন আফ্রিদি। ছবির সঙ্গে দেয়া ক্যাপশনে তিনি লিখেছেন, ‘এই কঠিন সময়ে আমাদের উচিত একে অপরকে সাহায্য করা। করোনা সম্পর্কে সচেতনতামূলক বার্তা সবার কাছে পৌঁছে দেয়া।
সচেতনতামূলক কার্যক্রম ও এর সম্পর্কে বিভিন্ন তথ্য দিয়ে শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের মাধ্যমে করোনার বিপক্ষে কাজ করছি। বিভিন্ন্‌ জায়গায় হ্যান্ড স্যানিটাইজার বক্স বসানো হয়েছে। সচেতনতা বাড়াতে বিভিন্ন তথ্য সেখানে লিখে দেয়া হয়েছে। আমাদের ফাউন্ডেশনের মিশন ‘অপরাজিত থাকা’। করোনার লক্ষণ দেখা দেয়া ব্যক্তিদের জন্য আইসোলেশন ওয়ার্ডও খোলা হয়েছে। সাধারণ কর্মজীবি মানুষদের প্রয়োজনীয় সামগ্রী দিয়ে সহযোগিতা করা হচ্ছে। যাতে তারা এই কঠিন সময়টা পার করতে পারে। সবার প্রতি আমার অনুরোধ বাড়িতে থাকুন, নিজের যত্ন নিন।’



ক্রীড়াঙ্গনের অন্য খেলোয়াড়রাও করোনা আক্রান্তদের সাহায্যে এগিয়ে আসছেন। বায়ার্ন মিউনিখ ফুটবল ক্লাবের দুই জার্মান তারকা লিওন গোরেৎজকা ও জশুয়া কিমিখ-এর ‘উই কিক করোনা’ নামে চালু করা ফান্ডে অর্থ দান করছেন তারকা ফুটবলাররা। সে ফান্ডে পোলিশ স্ট্রাইকার রবার্ট লেওয়ানদোস্কি এক মিলিয়ন ইউরো দান করেছেন। করোনা প্রতিরোধের জন্য গড়া এই ফান্ডে ইতিমধ্যে জমা হয়েছে ২.৫ মিলিয়ন ইউরো। করোনায় আক্রান্তদের জন্য ২৫ লাখ ইউরো দান করেছে জার্মানি জাতীয় ফুটবল দল। এছাড়া সুইডিশ ফুটবলার জ্লাতান ইব্রাহিমোভিচ ও ফরাসি বিশ্বকাপজয়ী তারকা পল পগবা করোনায় আক্রান্তদের জন্য তহবিল সংগ্রহে ইতিমধ্যেই মাঠে নেমেছেন।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ছয় হাজারি ক্লাবে তামিম

৩ ডিসেম্বর ২০২০

প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তামিম ইকবাল। এতদিন ...

করোনামুক্ত হলেন চার নারী ফুটবলার

৩ ডিসেম্বর ২০২০

গত ১০ই অক্টোবর বাফুফে ভবনে অনূর্ধ্ব-১৭ মেয়েদের আবাসিক ক্যাম্প শুরু হয়েছে। ক্যাম্প শুরুর আগে সব ...

বঙ্গবন্ধু টার্গেটবলে আনসার চ্যাম্পিয়ন

৩ ডিসেম্বর ২০২০

বঙ্গবন্ধু জাতীয় টার্গেটবলের পুরুষ ও নারী দু’বিভাগেই চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ আনসার। গতকাল শেখ রাসেল রোলার ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status