রাজধানীতে বিএনপির স্যানিটাইজার ও মাস্ক বিতরণ

স্টাফ রিপোর্টার

অনলাইন ২৩ মার্চ ২০২০, সোমবার, ৫:২৯

করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতার লক্ষে রাজধানীতে বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে বিএনপি। সোমবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর উদ্যোগে এসব বিতরণ করা হয়। কর্মসূচিতে অংশ নেয়ার আগে সাংবাদিকদের বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আমরা একটা ক্রান্তিকাল পার করছি। বিএনপি মানুষের পক্ষে কাজ করে যাচ্ছে। এই দুর্যোগে যতটুকু ও যেভাবে সম্ভব তাদের পাশে দাঁড়ানো এটা বিএনপি গঠনের মূল লক্ষ্য।
করোনা নিয়ে সরকারের প্রস্তুতির সমালোচনা করে রিজভী বলেন, দুর্যোগময় পরিস্থিতি মোকাবিলা করতে সরকারের যে দায়-দায়িত্ব পালন করার কথা ছিল, সেটা তারা পালন করেনি।
সরকার অনেক বিষয় গোপন করেছে বলে অভিযোগ করে তিনি বলেন, কোনটা নিউমোনিয়া আর কোনটা করোনা এটা নির্ণয় করতে পারছে না ডাক্তাররা। কারণ সেই প্রস্তুতি তারা আগে থেকে নেয়নি। এই সরকার ভিন্ন কাজে ব্যস্ত থাকায় লাখ লাখ মানুষ সমুদ্র বন্দর, এয়ারপোর্ট দিয়ে দেশে ঢুকেছে। সেই সময়ে তাদের করোনা শনাক্তকরণ করা দরকার ছিল, সেটা তারা করেনি।
এখন বিদেশফেরতদের হাতে একটা সিল দিয়ে বলছে, হোম কোয়ারেন্টিন। পৃথিবীর কোনও দেশে শুনেছেন এভাবে সিল মেরে হোম কোয়ারেন্টিনের কথা। এক গোসলেই সেই সিল উঠে যাচ্ছে। এরকম দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়েছে সরকার।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

আবুল কাসেম

২০২০-০৩-২৩ ০৭:২৯:৩৭

মহৎ উদ্যোগ। যার যার অবস্থান থেকে সেবা কার্যক্রম শুরু করতে হবে। মানুষ মানুষের জন্যে। জীবন জীবনের জন্যে।

rashed

২০২০-০৩-২৩ ০৫:৩১:২৬

Mic re mask poran, rizvi thke to mukher lala porbo.

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

বিভ্রান্তি ও বিভেদ সৃষ্টির অপচেষ্টার বিরুদ্ধে সতর্ক থাকার আহ্বান

২৫ নভেম্বর ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধিতার নামে জনমনে বিভ্রান্তি ও বিভেদ সৃষ্টির ...



অনলাইন সর্বাধিক পঠিত



বাংলাদেশ জার্নাল

দেখার কেউ নেই!

DMCA.com Protection Status