এখনো বলছি, আরো কঠিন অবস্থা আসছে

মোস্তফা সরয়ার ফারুকী

অনলাইন ২৩ মার্চ ২০২০, সোমবার, ১১:৫১ | সর্বশেষ আপডেট: ৩:৩৪

এই করোনা ভাইরাস শুধু আমাদের চিকিৎসা সামর্থ্যের পরীক্ষা নিবে তা না, এটা একই সঙ্গে আমরা কতটা সভ্য তার পরীক্ষাও নিবে। কালকে রাতে উত্তরায় হাসাপাতালে করোনা রোগী চিকিৎসা বন্ধ করার দাবীতে মিছিল আর "এক টাকায় আহার" পেজ রিপোর্ট করে বন্ধ করার ঘটনা জেনে আমার তাই মনে হচ্ছে। প্রিয় মিছিলকারী ভাইয়েরা, দুইদিন পরেই করোনা আপনাদের ধরবে, বা আপনার আত্মীয় পরিজনকে, তখন যেনো আপনি কোনো হাসপাতালে না যান। আর যারা এক টাকার আহার পেজ রিপোর্ট করে বন্ধ করেছেন, একটু কি বলবেন তারা কোন খারাপ কাজটা করছিলো??

যাই হোক, এই অসভ্যতার বাইরে আছে অজস্র মানবিক উদ্যোগ। তাদের আমরা সালাম দেই। ডিএমসি, ডিইউ, বুয়েট, এনএসইউ- এইরকম অনেকেই এগিয়ে এসেছে। বাকী যারা আছেন তারাও মানসিক প্রস্তুতি নিন। সরকার একটা কর্মপরিকল্পনা নিয়া ভলান্টিয়ার কাজে লাগান, প্লিজ।

সারা দুনিয়ার ভলান্টিয়ার লাগছে এই লড়াইয়ে। আসুন বাঁচি বা মরি, আমরা যে সভ্য এই পরিচয় রেখে যাই। আসুন মানুষের চিকিৎসায় সহায়তা করি। প্রথম দিন থেকে আমরা চিৎকার করে বলছি, কঠিন দিন আসছে। এখনো বলছি, আরো ভয়াবহ কঠিন অবস্থা আসতেছে। সবকিছু লক ডাউন করেন, খাদ্য এবং চিকিৎসা সহায়তার (সাবান এবং হ্যান্ড ওয়াশসহ) জন্য যা লাগে তা বাদে। আর চিকিৎসা ব্যবস্থাকে নিয়ন্ত্রনে আনি চলেন।

প্রিয় সরকার, আপনাদের নেতৃত্বের দিকে আমরা তাকিয়ে আছি। প্লিজ, অ্যাক্ট।
আর প্রিয় জনগণ, মানবিক হই চলেন। আর ঘরে বন্দি থাকি চলেন পনেরোটা দিন। ঘরে বসে কমেডি সিরিজ, স্যাটারডে নাইট শোজ, এই সব দেখতে পারেন। এই উদ্বেগের কালে ভালো ফল দিবে। মনটা হালকা রাখা খুব দরকার!

(লেখাটি মোস্তফা সরয়ার ফারুকীর ফেসবুক টাইমলাইন থেকে নেয়া)

 

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

sazzad

২০২০-০৩-২৩ ১৪:৩৬:৪৮

আর প্রিয় জনগণ, মানবিক হই চলেন। আর ঘরে বন্দি থাকি চলেন পনেরোটা দিন। ঘরে বসে কমেডি সিরিজ, স্যাটারডে নাইট শোজ, এই সব দেখতে পারেন। এই উদ্বেগের কালে ভালো ফল দিবে। মনটা হালকা রাখা খুব দরকার! কমেডি সিরিজ ? স্যাটারডে নাইট শোজ? আল্লাহর কাছে পানাগ চান ।

rashed

২০২০-০৩-২৩ ০১:২০:৪৪

Allah er kase shahajjo and tawba er katha shabai vule gesi, Corona to sample matto ,er saite aro kathin ajab amader Jonno Jodi akhono amra creator k na chini.

miron

২০২০-০৩-২২ ২৩:১৩:৪৩

দুর্ভাগ্য আমাদের,! সরকারকে তৎপর হতে আহবান করতে হয় নাগরিকদের!! নাগরিকদের সভ্যতার ছবক দিতে হয়!! করোনাভিতি থাকতে পারে,তাই বলে তাকে চিকিতসা বঞ্চিত করতে আন্দোলন করতে হবে?! করোনা কি কারো অপরাধের শাস্তি?? কেন করোনা রূগিরা আত্মগোপনে চলে যান?? বাগাড়ম্বরেই সময় ক্ষেপন করে পুরো জাতিকেই হুমকিতে ফেলে প্রতিবেশিকে সাহায্য করা দূরদর্শিতা কিনা জানিনা। তবে জনগন নিজের স্বার্থেই সতর্ক হওয়া উচি!! আপনার স্বার্থেই সতর্ক করুন আপনার প্রতিবেশিকে!!

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

বিয়ানীবাজারে তরুণীকে ধর্ষণ: ধর্ষকের স্বীকারোক্তি

১ ডিসেম্বর ২০২০

সিলেটের বিয়ানীবাজারে এক তরুণীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের কথা স্বীকার করেছে ধর্ষক। মঙ্গলবার দুপুরে সিলেটের ...



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status