এশিয়ার সেরা ‘ম্যাজিক মোমেন্টে’ বাংলাদেশের আবাহনী

স্পোর্টস রিপোর্টার

খেলা ২৩ মার্চ ২০২০, সোমবার

গত বছর প্রথমবারের মতো এএফসি কাপের দ্বিতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করেছিল আবাহনী লিমিটেড। তাদের এই সাফল্যে বড় অবদান রেখেছিলেন আফগানিস্তানের ডিফেন্ডার মাসিহ সাইগানি। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভারতের গুয়াহাটিতে আই লীগ চ্যাম্পিয়ন মিনার্ভা পাঞ্জাবের বিপক্ষে শেষ মিনিটে তার একমাত্র গোলের জয়েই টুর্নামেন্টের আন্তআঞ্চলিক পর্বের টিকিট পেয়েছিল আবাহনী। সাইগানির সেই গোলে আবাহনীর জয় জায়গা পেয়েছে এএফসির সেরা তিন ম্যাজিক মোমেন্টে। শনিবার এএফসির ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে ‘আবাহনীর যোগ হওয়া সময়ে জয়’ নামে।
২৬শে জুন ২০১৯, জিতলে আবাহনীর এএফসি কাপের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত, ড্র বা হারলেও থাকবে সম্ভাবনা। তবে সে ক্ষেত্রে তাকিয়ে থাকতে হতো কাঠমান্ডুতে চ্যাম্পিয়ন হওয়ার পথে আবাহনীর প্রতিদ্বন্দ্বী ভারতের চেন্নাইয়িন এফসি ও নেপালের মানাং মার্শিয়াংদির ম্যাচে। সে ম্যাচে চেন্নাইয়িন ৩-২ গোলে হারিয়ে দেই মার্শিয়াংদিকে। ফলে দ্বিতীয় রাউন্ডে যেতে জয় ছাড়া আর কোনো বিকল্প ছিল না আবাহনীর সামনে।
মিনার্ভার বিপক্ষে জিতে গ্রুপ ‘ই’ থেকে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছিল আবাহনী, ১১ পয়েন্টে রানার্সআপ হয়েছিল চেন্নাইয়ান। ম্যাচে গোলশূন্য ড্রয়ের দিকে এগিয়ে যাচ্ছিল আবাহনী। অন্যদিকে কাঠমান্ডুতে ৩-২ গোলে জয়ের পথে চেন্নাইয়ান। খেলার মধ্যে থাকলেও খবরটা নিশ্চিত আবাহনী ফুটবলারদের কানে পৌঁছাচ্ছিল! শেষ বাঁশির অপেক্ষা। ড্র হলে খুব কাছে গিয়েও ইতিহাস গড়তে না পারার শঙ্কা আবাহনীর। এমন অবস্থায় ম্যাচের যোগ করা সময়ে সাইগানির গোল। নাবীব নেওয়াজের কর্নারে দূরের পোস্ট থেকে হাইতিয়ান স্ট্রাইকার কেভিন বেলফোর্ট হেড করলে গোল মুখে গিয়ে ফিরে। সেখান থেকে সাইগানির ফিরতি হেড জালে। ৯৩ মিনিটে হয়েছিল গোলটি। সেই আফগান সাইগানি বর্তমানে খেলছে ভারতের আইএসএলের ক্লাব চেন্নাইয়ান এফসিতে।
আর গতবার আন্তআঞ্চলিক পর্বে খেললেও লীগে রানার্সআপ হওয়ায় এবার এএফসি কাপের প্লেঅফ পর্বে খেলতে হয়েছে আবাহনীকে। মালদ্বীপের মাজিয়া স্পোর্টসের বিপক্ষে ঢাকায় ২-২ গোলে ড্র আর মালেতে গোলশূন্য ড্র করে আবাহনী। ঘরের মাঠে গোল হজম করায় এবার এএফসি কাপের মূল পর্বে খেলা হয়নি। প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন হিসেবে এবার এএফসি কাপে খেলছে বসুন্ধরা কিংস। করোনা ভাইরাসের কারণে বর্তমানে টুর্নামেন্টটি স্থগিত করেছে এএফসি।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ছয় হাজারি ক্লাবে তামিম

৩ ডিসেম্বর ২০২০

প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তামিম ইকবাল। এতদিন ...

করোনামুক্ত হলেন চার নারী ফুটবলার

৩ ডিসেম্বর ২০২০

গত ১০ই অক্টোবর বাফুফে ভবনে অনূর্ধ্ব-১৭ মেয়েদের আবাসিক ক্যাম্প শুরু হয়েছে। ক্যাম্প শুরুর আগে সব ...

বঙ্গবন্ধু টার্গেটবলে আনসার চ্যাম্পিয়ন

৩ ডিসেম্বর ২০২০

বঙ্গবন্ধু জাতীয় টার্গেটবলের পুরুষ ও নারী দু’বিভাগেই চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ আনসার। গতকাল শেখ রাসেল রোলার ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status