ইতালির পাশে রাশিয়া

চিকিৎসক ও সরঞ্জাম পাঠানোর ঘোষণা

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ২৩ মার্চ ২০২০, সোমবার

ইতালিতে ভয়াবহভাবে আঘাত হেনেছে করোনা ভাইরাস। শনিবার দেশটিতে একদিনে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটেছে। করোনা ভাইরাস মোকাবিলায় ইতালির সব চেষ্টা ব্যর্থ হতে চলেছে। এরইমধ্যে দেশটির পাশে এসে দাঁড়িয়েছে চীন ও রাশিয়া। ইতিমধ্যে চীন সেখানে চিকিৎসা সরঞ্জাম থেকে শুরু করে চিকিৎসক প্রেরণ করেছে। শেষ পর্যন্ত ইতালির পাশে থাকার ঘোষণা দিয়েছে দেশটি। এবার রাশিয়াও ইতালির দুর্দিনে এগিয়ে এসেছে। রোববার থেকে ইতালিতে পাঠানো হবে চিকিৎসা সহযোগিতা।
প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশেই এই সাহায্য পাঠানো হচ্ছে বলে জানিয়েছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়। এ নিয়ে একটি বিবৃতি দেয়া হয়েছে মন্ত্রণালয়ের পক্ষ থেকে।
এতে বলা হয়, প্রেসিডেন্ট পুতিন শনিবার ইতালির প্রধানমন্ত্রী কন্তের সঙ্গে কথা করেছেন। এ সময় পুতিন ইতালিকে ভাইরাস দমনে ব্যবহৃত গাড়ি ও চিকিৎসক পাঠানোর প্রতিশ্রুতি দেন। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, সামরিক বিমানের মাধ্যমে রুশ সেনাবাহিনীর ৮ ব্রিগেড চিকিৎসককে ইতালিতে পাঠানো হবে। সঙ্গে থাকবে ভাইরাস দমন গাড়ি ও চিকিৎসা সরঞ্জাম। একইসঙ্গে ইতালিতে ১০০ জন ভাইরাস ও মহামারি বিশেষজ্ঞও পাঠাবে রাশিয়া। তারাও রুশ সামরিক বাহিনীর সদস্য।

আপনার মতামত দিন



বিশ্বজমিন অন্যান্য খবর

‘যেন কারাগারে আছি’

৩১ মার্চ ২০২০

জাতীয় পরিসংখ্যান অফিসের তথ্য

বৃটেনে সরকারি সংখ্যার চেয়ে শতকরা ২৪ ভাগ মানুষ বেশি মারা গেছেন

৩১ মার্চ ২০২০



বিশ্বজমিন সর্বাধিক পঠিত