চবিতে ক্রিকেট টুর্ণামেন্ট

এজাইল বার্নারসকে হারিয়ে চ্যাম্পিয়ন স্টাইকার্স

চবি প্রতিনিধি

শিক্ষাঙ্গন ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইংরেজি বিভাগের উদ্যোগে সম্পন্ন হয়েছে মুজিব ইয়ার থার্ড ইংলিশ ক্রিকেট টুর্ণামেন্ট। এতে চ্যাম্পিয়ন হয়েছে ৫২ তম ব্যাচ স্টাইকার্স।

বুধবার (১৯শে ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের আলাওল হল মাঠে টুর্ণামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়।

ফাইনাল ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করে ৫২ তম স্ট্রাইকার্স বনাম ৫৩ এজাইল বার্নারস। এতে ম্যান অব দ্য ফাইনাল এবং ম্যান অব দ্য টুর্ণামেন্টের গৌরব অর্জন করে রাকিব বিন মোস্তফা। এর আগে ২রা ফেব্রুয়ারি টুর্ণামেন্ট শুরু হয়।

টুর্ণামেন্টের পুরুষ্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগের সভাপতি প্রফেসর মাইনুল হাসান চৌধুরী, প্রফেসর জাহাঙ্গীর বিন সরওয়ার, অধ্যাপক আজমেরী আরা, অধ্যাপক সুকান্ত ভট্টাচার্য ।

অধ্যাপক মাইনুল হাসান চৌধুরী বঙ্গবন্ধু কে স্বরণ করে বলেন, খেলাধুলার মাধ্যমে পারস্পরিক বন্ধুত্বপূর্ণ ও সৌহাদ্যপূর্ণ সম্পর্ক তৈরি হয়। আমরা চাই এ ধরনের টুর্ণামেন্টের মাধ্যমে বিভাগের নতুন পুরাতন সকল শিক্ষার্থীর মধ্যে সম্পর্কটা আরো দৃঢ় হবে।

শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক সুকান্ত ভট্টাচার্য বলেন, আমাদের ছেলেদের এখন আর সেশন জ্যাম নিয়ে মাথাব্যথা করতে হয় না। ডিপার্টমেন্ট এখন তার স্বাভাবিক গতিতেই চলতেছে। তারা এখন ডিপার্টমেন্ট এর নানা এক্টিভিটিজ এ অংশগ্রহণ করছে এবং তাদের খুব প্রাণবন্ত মনে হচ্ছে। এমনটা দেখতেই আমরা সর্বদা আশাবাদী।।

আপনার মতামত দিন



শিক্ষাঙ্গন অন্যান্য খবর



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



প্রধানমন্ত্রীর লেখা চিঠি পৌঁছে যাবে আজকেই

১৭ই মার্চের প্রাথমিকের সকল কর্মসূচি বাতিল