সমব্যথী ক্লপ, সতর্ক জিদান

স্পোর্টস ডেস্ক

খেলা ১৭ ফেব্রুয়ারি ২০২০, সোমবার | সর্বশেষ আপডেট: ১১:৩৫

প্রতিকূল সময়ে প্রতিদ্বন্দ্বী কোচ ইয়ুর্গেন ক্লপকে পাশে পেলেন ম্যানচেস্টার সিটির বস পেপ গার্দিওলা। আর উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলো রাউন্ডে সিটিকে মোকাবিলার আগে সতর্ক রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। আয়ের চেয়ে ব্যয় বেশি করার অপরাধে এখন ঘোর দুঃসময়ে ম্যানচেস্টার সিটি। ইউরোপের অভিজাত ক্লাব ফুটবল আসর চ্যাম্পিয়নস লীগে আগামী দুই বছর  নিষিদ্ধ ইংলিশ ক্লাবটি। ফিন্যান্সিয়াল ফেয়ার প্লেতে ব্যয় বেশি করায় আগামী ২০২০-২১ ও ২০২১-২২ মৌসুম চ্যাম্পিয়ন্স লীগে ম্যানসিটিকে নিষেধাজ্ঞা দিয়েছে ইউরোপিয়ান ফুটবল সংস্থা (উয়েফা)। স্বাভাবিকভাবেই এই পরিস্থিতির প্রভাব পড়বে ম্যানসিটির খেলোয়াড় থেকে কোচ পেপ গার্দিওলার ওপর। লিভারপুলের জার্মান কোচ ইয়ুর্গেন ক্লপ এই পরিস্থিতিতে সমব্যথী। ক্লপ বলেন, ‘খবরটি যখন শুনেছি, আমার কাছে তা ধাক্কা হিসেবেই এসেছে।
এই মুহূর্তে আমি কল্পনা করতে পারি, পরিস্থিতিটা ওদের জন্য কতটা নির্মম।’ পেপ গার্দিওলার জন্য আলাদা আবেগ কাজ করছে ক্লপের। ম্যানসিটির নিষেধাজ্ঞার পর লিভারপুল কোচ বলেন, ‘আমার আসলে ধারণা নেই বিষয়গুলো কীভাবে কাজ করে। তবে এতটুকুই বলতে পারি, ম্যান সিটি পেপের (গার্দিওলা) অধীনে রোমাঞ্চকর ফুটবলই খেলছে। পেপ যা করেছে, আমি সব সময়ই মুগ্ধ ছিলাম। সত্যিকার অর্থে পেপ ও খেলোয়াড়দের জন্য আমার খারাপ লাগছে। কারণ ওরা যা করেছে, ভুল কিছু না। ওরা শুধু ফুটবল খেলেছে এবং রোমাঞ্চকর ফুটবল। লীগের খেলার উন্নতিতে সাহায্য করেছে পেপ। ’
সিটির এমন পরিস্থিতিতে সতর্ক জিনেদিন জিদান। আগামী ২৬শে ফেব্রুয়ারি নিজেদের বার্নাব্যু মাঠে চ্যাম্পিয়ন্স লীগ শেষ ষোলো রাউন্ডের প্রথম লেগে ম্যান সিটির মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। আর জিনেদিন জিদান বলেন, ম্যাচটি খুবই কঠিন হবে। যে ঘটনা ঘটলো এতে তারা (ম্যান সিটি) ম্যাচে অনেক আবেগতাড়িত ও অনুপ্রাণিত থাকবে।

আপনার মতামত দিন



খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত