করোনা আতঙ্কে সাইক্লিস্টদের মালয়েশিয়া যাওয়া বাতিল

স্পোর্টস রিপোর্টার

খেলা ১৭ ফেব্রুয়ারি ২০২০, সোমবার

করোনা ভাইরাস চীন ছাপিয়ে সারা বিশ্বে ছড়িয়ে পড়ার আশঙ্কা। এরই মধ্যে চীনে এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ বাতিল হয়েছে। বিশ্ব ইনডোর চ্যাম্পিয়নশিপও বাতিল হওয়ার পথে। আগামী ১৭-২২শে মার্চ মালয়েশিয়ার কুয়ালালামপুরে হওয়ার কথা ছিল এশিয়ান রোড সাইক্লিং চ্যাম্পিয়নশিপ। কিন্তু করোনা ভাইরাসের কারণে এই প্রতিযোগিতা স্থগিত করেছে এশিয়ান সাইক্লিং কনফেডারেশন (এসিসি)।
কয়েকদিন আগে বাংলাদেশ সাইক্লিং ফেডারেশন ঘটা করে লোগো উন্মোচন করেও স্থগিত করেছে বঙ্গবন্ধু স্ট্যান্ট সাইক্লিং চ্যাম্পিয়নশিপ। করোনা ভাইরাসের কারণে বিভিন্ন দেশ টুর্নামেন্ট স্থগিতের অনুরোধ করলে বাংলাদেশে সব প্রস্তুতি থাকার পরও ফেব্রুয়ারিতে নির্ধারিত সময়ে না করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ সাইক্লিং ফেডারেশন। এই টুর্নামেন্ট কবে হবে, তা নিশ্চিত নয়। মালয়েশিয়ায় প্রতিযোগিতায় অংশ নেয়ার কথা ছিল বাংলাদেশের দশ সাইক্লিস্টের।
কিন্তু নাছরিন সুলতানা, স্নিন্ধা আক্তার, আল আমিন, নজরুল ইসলাম, কাজী রিফাত, নিশী খাতুন, তাম্মাদ বিল খায়ের, খন্দকার মাহবুব, সুবর্ণা বর্মা ও ফয়সাল হোসেনের শেষ পর্যন্ত মালয়েশিয়া যাওয়া হচ্ছে না। গত ৭ই ফেব্রুয়ারি বঙ্গবন্ধু স্টেডিয়ামে সারা দেশ থেকে আসা সাইক্লিস্টদের থেকে এই দশজনকে বাছাই করে ফেডারেশন। টুর্নামেন্ট স্থগিত হওয়ার খবরটা নিশ্চিত করেন ফেডারেশন সভাপতি শফিউল্লাহ আল মুনীর। বলেন, ‘গতকাল মালয়েশিয়ায় এসিসির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। দুবাইয়ে এসিসির জরুরি সভা হয়েছে শনিবার। এসিসির কর্মকর্তা দাতুক অমরজিত সিং গতকাল সকালেই দুবাই থেকে ফিরেছেন। আমার সঙ্গে তার কথা হয়েছে। উনি জানিয়েছেন, সাইক্লিস্টদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতেই এমন সিদ্ধান্ত।’

আপনার মতামত দিন



খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত