অবশেষে সংস্কার হচ্ছে ডোমারের প্রধান সড়কটি

ডোমার (নীলফামারী) প্রতিনিধি

বাংলারজমিন ১৫ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

অবশেষে পূরণ হতে যাচ্ছে ডোমারবাসীর স্বপ্ন। দীর্ঘদিন থেকে চলাচলের অযোগ্য ডোমার শহরের প্রধান সড়কটি সংস্কারের কাজ ১৩ই ফেব্রুয়ারি থেকে শুরু হবে। প্রধান সড়কটি সংস্কারের দাবিতে মানববন্ধন, মিছিলসহ নানা কর্মসূচি পালন করে আসছিলো ডোমারের বিভিন্ন সংগঠন। তারপরও কাজ শুরু না হওয়ায় তীব্র ক্ষোভ বিরাজ করছিলো মানুষের মনে। অবশেষে ডোমারবাসীর দীর্ঘদিনের আন্দোলনের ফলে ডোমারের প্রধান সড়কটি সংস্কারের উদ্যোগ নিয়েছে সড়ক ও জনপথ বিভাগ। এ লক্ষ্যে নীলফামারী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ মনজুরুল করিম প্রধান সড়কটি সুষ্ঠুভাবে কাজের লক্ষ্যে ১৩ই ফেব্রুয়ারি থেকে আগামী ১০ই মে পর্যন্ত ডোমার বাজার এলাকায় সকল যানবাহন চলাচল বন্ধ রাখার আহ্বান জানিয়েছেন। সেই সঙ্গে মাইকিংয়ের মাধ্যমে এটার প্রচার করা হচ্ছে। ডোমারের প্রধান সড়কটি দীর্ঘদিন থেকে চলাচলের অযোগ্য থাকায় বর্ষা মৌসুমে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়তে হতো এই এলাকার মানুষদের।
সামান্য বৃষ্টিতেই তলিয়ে যেতো রাস্তাঘাট। প্রতিদিনেই ঘটতো দুর্ঘটনা। শহরের প্রায় সব জায়গায় রাস্তাটি দেবে যাওয়ায় সড়ক ও জনপথ বিভাগ দেবে যাওয়া রাস্তায় ইট বিছিয়ে রাস্তা সচল রাখার চেষ্টা করলেও ভোগান্তিতে পড়তে হতো ডোমারবাসীকে। রাস্তাটি এতটাই চলাচলের অযোগ্য ছিল যে থানা থেকে বাসস্ট্যান্ড পর্যন্ত যেতে আধাঘণ্টা সময় লাগতো। রাস্তা এতটাই খারাপ যে অটো বা রিকশা চলাচল করতে পারতো না এই রাস্তা দিয়ে। ১৩ই ফেব্রুয়ারি থেকে কাজ শুরু হওয়ার সংবাদে শহরের মানুষরা স্বস্তির নিঃশ্বাস ফেললে ব্যবসায়ীদের মনে হতাশা বিরাজ করছে। সনজু আগরওয়ালা নামে এক ব্যবসায়ী জানান, প্রায় দুই মাস রাস্তাটি বন্ধ থাকলে ব্যবসা চলবে কীভাবে। বিকল্প রাস্তার ব্যবস্থা করে সড়কটি সংস্কার করলে ব্যবসায়ীসহ সকলের উপকার হতো। রকি, শাওন ও মানিক নামে তিনজন ব্যবসায়ী বলেন দুই মাস যদি রাস্তায় যানবাহন না চলে তবে মানুষ চলবে কীভাবে আর ব্যবসার কি হবে? যানবাহন বন্ধ থাকলে ব্যবসাও বন্ধ রাখতে হবে বলে তারা জানিয়েছেন।

সাংবাদিক রওশন রশিদ ও শরিফুল ইসলাম বলেন, অবশেষে ডোমারবাসীর দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে। রাস্তাটি সংস্কার হলে ভোগান্তি কমবে এই এলাকার মানুষদের। রাস্তাটি সংস্কারের সময় মানুষদের সামান্য অসুবিধার সৃষ্টি হলেও সংস্কার শেষ হলে এর সুফল পেতে শুরু করবে ডোমারের মানুষ। জানা গেছে প্রধান সড়কটির এক কিলোমিটারের বেশি জায়গা আরসিসি ঢালাই করা হবে।

আপনার মতামত দিন



বাংলারজমিন অন্যান্য খবর

বান্দরবানে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

৫ এপ্রিল ২০২০

বান্দরবানে বিদুৎস্পৃষ্টে রোববার সকালে বাবু বড়ুয়া (২০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিশ ও স্থানীয়রা ...

মানবজমিন টেকনাফ প্রতিনিধির মায়ের ইন্তেকাল

৫ এপ্রিল ২০২০

মানবজমিন টেকনাফ প্রতিনিধি আমানউল্লাহ কবিরের মাতা রোববার বিকাল ৫ টায় নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন। (ইন্না-লিল্লাহ... ...

পটুয়াখালীতে ঝড় ও বজ্রপাতে ৩ জন নিহত

৫ এপ্রিল ২০২০

আকস্মিক কাল বৈশাখী ঝড়ে পটুয়াখালীতে ৩ জন নিহত ও অপর একজন আহত হয়েছে। দুপুর ২টা ...

ভিডিওবার্তায় ভাগ্য খুললো মুক্তিযোদ্ধা পরিবারের

৫ এপ্রিল ২০২০

কক্সবাজারের চকরিয়ায় চরম অর্থ কষ্টে থাকা মুক্তিযোদ্ধা  মাষ্টার হুমায়ুন কবিরের মেয়ের একটি ভিটিও বার্তায় ভাগ্য ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত