খেলা

পেশাদার ফুটবলে ফর্টিস ও উত্তরা ফুটবল ক্লাব

স্পোর্টস রিপোর্টার

৫ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, ৯:১৪ পূর্বাহ্ন

পেশাদার ফুটবলে নাম লেখালো ফর্টিস স্পোর্টস একাডেমি লিমিটেড এবং উত্তরা ফুটবল ক্লাব। এবার প্রফেশনাল ফুটবলের দ্বিতীয় স্তর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগের ২০১৯-২০ আসরে খেলবে তারা। নতুন দুটিসহ ৫ দল বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগের (বিসিএল) খেলার জন্য আবেদন করে। বাফুফে সবগুলোকেই খেলার জন্য বিবেচনায় আনে। ১৪ দল নিয়ে লীগ শুরু হবে ২৮শে মার্চ কমলাপুর বীরশ্রেষ্ঠ মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে। দলবদল ১০ ফেব্রুয়ারি শুরু হয়ে শেষ হবে ২০ মার্চ। গতকাল বাফুফের কার্যনির্বাহী কমিটির জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
গত বিসিএল-এ অংশ নিয়েছিল ১১ দল। সেখান থেকে দুটি উঠেছে বাংলাদেশ প্রিমিয়ার লীগে। প্রথম বিভাগে নেমে গেছে দুটি। যোগ হয়েছে প্রিমিয়ার লীগ থেকে নেমে যাওয়া নোফেল স্পোর্টিং ক্লাব ও বিজেএমসি। আছে গত আসরের টিকে যাওয়া ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব, টিঅ্যান্ডটি ক্লাব, ভিক্টোরিয়া স্পোটিং ক্লাব, অগ্রণী ব্যাংক স্পোর্টস ক্লাব, ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব, ঢাকা সিটি ফুটবল ক্লাব ও ওয়ারি ক্লাব। প্রথম বিভাগ থেকে উঠেছে কাওরান বাজার প্রগতি সংঘ, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব। স্বাধীনতা ক্রীড়া সংঘ গত আসরে অবনমিত হয়েছিল। তবে তারা বিসিএল-এ থেকে যাওয়ার আবেদন করে বাফুফের কাছে। বাফুফের শর্ত পূরণ করায় এবারও বিসিএল-এ খেলবে তারা। ফর্টিস স্পোর্টস একাডেমি ও উত্তরা ফুটবল ক্লাব একদম নতুন প্রফেশনাল ফুটবলে।
বিসিএল’র দলগুলো: নোফেল স্পোর্টিং ক্লাব, টিম বিজেএমসি, ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব, টিঅ্যান্ডটি ক্লাব, ভিক্টোরিয়া স্পোটিং ক্লাব, অগ্রণী ব্যাংক স্পোর্টস ক্লাব, ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব, ঢাকা সিটি ফুটবল ক্লাব, ওয়ারি ক্লাব, কাওরান বাজার প্রগতি সংঘ, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব, স্বাধীনতা ক্রীড়া সংঘ, ফর্টিস স্পোর্টস একাডেমি ও উত্তরা ফুটবল ক্লাব।
Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status