ভৈরবের সেই নবজাতককে দত্তক নিলেন ডিসি

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে

বাংলারজমিন ২৯ জানুয়ারি ২০২০, বুধবার

ভৈরবে ভিক্ষুকের কোলে রেখে যাওয়া নবজাতককে দত্তক নিয়েছেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। আদালতের মাধ্যমে তিনি কন্যা শিশুটির অভিভাবক হয়েছেন। আদালতে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর আবেদনের প্রেক্ষিতে সোমবার কিশোরগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. রফিকুল বারী আবেদন মঞ্জুর করে শিশুটিকে তাঁর কাছে দত্তক দেয়ার নির্দেশনা দেন। আদালতের নির্দেশনা পাওয়ার পর রাতে শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা নিজ বাসভবনে নিয়ে যান। বর্তমানে শিশুটি ইউএনও’র কাছে আদর-স্নেহ পাচ্ছে। আদালতের নির্দেশনার বিষয়টি নিশ্চিত করে ভৈরবের উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা বলেন, ‘নবজাতককে আমাদের ডিসি স্যার দত্তক নিয়েছেন। তবে তাকে নিতে আগামী বৃহস্পতিবার স্যার আসবেন। আমরা ওই দিনই স্যারের পরিবারের কাছে শিশুটিকে হস্তান্তর করব।
এই কয়দিন আমার কাছে থাকবে নবজাতকটি।’ গত শুক্রবার (২৪শে জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে ভৈরব বাসস্ট্যান্ড দুর্জয় মোড়ের দক্ষিণ পাশে বঙ্গবন্ধুর ম্যুরাল এলাকার ইসলাম ফার্মেসীর সামনে বসা বৃদ্ধা ভিক্ষুকের কাছে কালো চাদর গায়ে জড়ানো এক যুবতী বাথরুমে যাওয়ার কথা বলে দুই থেকে তিন দিন বয়সী নবজাতকটিকে রেখে পালিয়ে যায়। কিন্তু দীর্ঘ সময় পার হয়ে যাওয়ার পরও ওই যুবতী ফিরে না আসায় ভিক্ষুক নারী বিষয়টি ফার্মেসির মালিক আশরাফুল আলম মুকুলকে জানান। ফার্মেসি মালিক আশরাফুল আলম মুকুল বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানাকে জানালে তিনি এলাকাবাসীর সহযোগিতায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ এর মাধ্যমে নবজাতকটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।
বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর শিশুটিকে দত্তক নিতে স্থানীয় এবং ঢাকা থেকে বেশ কয়েকজন ইউএনও’র সাথে যোগাযোগ করেন। এছাড়া শিশুটিকে কি করা হবে, কোথায় রাখা হবে- এইসব বিষয়ে সিদ্ধান্ত জানার জন্য রোববার জেলা প্রবেশন অফিসার মো. মহসীন আদালতের নির্দেশনা চেয়ে আবেদন করেন। এছাড়া শিশুটিকে দত্তক নিতে আগ্রহ প্রকাশ করে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী আদালতে আবেদন করেন। সোমবার জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর কাছে শিশুটিকে দত্তক দেয়ার ব্যাপারে আদালত নির্দেশনা দেয়। আদালতের নির্দেশনা পেয়ে সোমবার রাতে ইউএনও তাঁর বাসায় নেয়ার আগ পর্যন্ত ফুটফুটে শিশুটি হাসপাতালের চিকিৎসক ও নার্সদের তত্ত্বাবধানে ছিল।
খোঁজ নিয়ে জানা গেছে, জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর সহধর্মিণীর নাম সুমনা আনোয়ার। এই দম্পতির সামিহা চৌধুরী নামে এক কন্যা সন্তান রয়েছে। দেড় বছর বয়সী সামিহা চৌধুরীর সাথে এবার হেসে-খেলে বড় হবে দত্তক নেয়া নবজাতকটি।
এদিকে শিশুটি ডিসির পরিবারে বড় হবে জেনে বেশ খুশি ফার্মেসির মালিক আশরাফুল আলম। তিনি বলেন, ‘কে জানত শিশুটির কপালে এত ভালো কিছু লেখা ছিল! আবার মনে হলো, যার কেউ নেই তার সৃষ্টিকর্তা আছে।’

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০২০-০১-২৯ ০১:৩২:৪৫

আল্লাহ ভাগ্য বিধাতা । ইসলামধর্মে বার বার তার উল্লেখ আছে। কিন্তু কেউ মনে প্রাণে বিশ্বাস করে না বলেই দুর্নীতি করে সন্তানদের ভাগ্য গড়ে যেতে চায়। এই ঘটনা থেকে প্রতিটি মানুষের শিক্ষা নেওয়া উচিত ।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

সীতাকুণ্ডে ভুয়া এসআই আটক

২৫ নভেম্বর ২০২০

সীতাকুণ্ডের ভাটিয়ারিতে বিভিন্ন বাস একাউন্টারের যাত্রীদের কাছ থেকে সীতাকুণ্ড থানার এসআই পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে হত্যা ...

আমন কাটায় ব্যস্ত চাষিরা

শীষে ধানের পরিমাণ কম ক্ষতি ইঁদুর ও কচুরিপানায়

২৬ নভেম্বর ২০২০

কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে দুর্নীতি

করোনায় হোটেলে না থেকেও ডাক্তারদের বিল ৫৮ হাজার টাকা

২৬ নভেম্বর ২০২০

সাতক্ষীরায় বৃদ্ধের গলাকাটা লাশ উদ্ধার

২৬ নভেম্বর ২০২০

সাতক্ষীরায় বৃদ্ধের গলাকাটা লাশ উদ্ধার করা হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় তার ঘর থেকে লাশ উদ্ধার ...

রাজশাহীতে এএসআইকে হত্যায় স্ত্রী-সন্তানের সাজানো ফাঁদ

২৬ নভেম্বর ২০২০

 রাজশাহীতে পুলিশের সাবেক এএসআইকে হত্যা মামলায় ফাঁসাতে নানারকম চক্রান্ত করার অভিযোগ উঠেছে তার স্ত্রী ও ...

গাজীপুরে পোশাক কারখানায় গরম পানি ঢেলে শিশু হত্যার অভিযোগ

২৬ নভেম্বর ২০২০

গাজীপুরের কাশিমপুরে একটি পোশাক কারখানার বেবি কেয়ারে গরম পানিতে এক শিশুকে দগ্ধ করে হত্যার অভিযোগ ...

সিলেটে সংবাদ সম্মেলন

আশেক এলাহীকে সঙ্গে নিয়ে কাকুয়ারপাড়বাসীকে হয়রানি করছে অজিফা

২৬ নভেম্বর ২০২০

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে রায়হান হত্যার ঘটনায় গ্রেপ্তার হওয়া বরখাস্তকৃত আশেক এলাহীর বিরুদ্ধে অভিযোগ তুলেছেন ...

মৌলভীবাজার হোটেল শ্রমিক ইউনিয়নের ছাঁটাই বন্ধের দাবি

২৬ নভেম্বর ২০২০

মৌলভীবাজার হোটেল শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং চট্টঃ ২৩০৫-এর সভায় করোনাকে অজুহাত করে বিভিন্ন হোটেল-রেস্টুরেন্টে শ্রমিক ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status