গোপীবাগে সংঘর্ষের ঘটনায় ৫ বিএনপি কর্মী গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার

দেশ বিদেশ ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার

রাজধানীর গোপীবাগে নির্বাচনী প্রচারের সময় আওয়ামী লীগ-বিএনপির  সংঘর্ষের ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ওয়ারী জোনের সহকারী কমিশনার  মো.শামসুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেপ্তারকৃত বিএনপির কর্মীরা হলেন সোহেল, তুহিন, বেল্লাল, ফারুক ও মুন্না। জানা যায়, গত ঘটনার দিন রোববার রাতেই তাদের গ্রেপ্তার করা হয়। তাদেরকে গতকাল আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এদের মধ্যে প্রথম চার জন এজাহারভুক্ত আসামি। রোববার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের প্রচারের সময় ওই সংঘর্ষে বেশ কয়েকজন আহত হন। এ ঘটনায় দুই দলই হামলার পাল্টাপাল্টি অভিযোগ করেছে।
পরে আওয়ামী লীগের পক্ষ থেকে ওয়ারী থানায় একটি মামলা করা হয়। অন্যদিকে, বিএনপির পক্ষ থেকে মামলা করতে গেলে থানা থেকে ফিরিয়ে দেয়া হয় বলে অভিযোগ করেছে দলটি। আওয়ামী লীগের করা ঐ মামলায় ৫০ জনের নাম উল্লেখ করা ছাড়াও অজ্ঞাত আরো দেড়শ জনকে আসামি করা হয়েছে। আওয়ামী লীগের স্থানীয় নেতা মাকসুদ আহমেদ গতকাল রোববার রাতে ওয়ারী থানায় মামলাটি করেন।
এর আগে রোববার দুপুরে টিকাটুলি এলাকায় বিএনপির  মেয়র  প্রার্থী ইশরাক  হোসেনের কর্মী-সমর্থকদের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছেন আওয়ামী লীগ-সমর্থিত এক কাউন্সিলর  প্রার্থীর অনুসারীরা। সংঘর্ষে সাংবাদিকসহ দুই পক্ষের প্রায় ২৬ জন আহত হয়েছেন।
সংঘর্ষ শুরুর পরই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির  মেয়র  প্রার্থী ইশরাক  হোসেনকে ঘটনাস্থল  থেকে নিরাপদে সরিয়ে  নেন কর্মীরা। এর আগে ২১শে জানুয়ারি গাবতলীতে ঢাকা উত্তরের বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের নির্বাচনী প্রচারণায় হামলা হয়েছিল। হামলায় তাবিথ আহত হন।  ঘটনার পর গোপীবাগের বাসায় সংবাদ সম্মেলনে ইশরাক  হোসেন অভিযোগ করে বলেন, নির্বাচন বানচাল করার জন্য বিনা উসকানিতে তার ওপর হামলা চালানো হয়েছে। আওয়ামী লীগ-সমর্থিত ৩৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর  রোকন উদ্দিন আহমেদের অনুসারীরা এই হামলা চালিয়েছেন। তারা গুলিও ছুড়েছেন। এ সংঘর্ষে ২৬ জন আহত হন। আহত সাংবাদিকেরা হলেন, নয়া দিগন্ত পত্রিকার রিপোর্টার ইকবাল মজুমদার, সময়  টেলিভিশনের ভিডিওগ্রাফার আশরাফুল ইসলাম, বাংলাভিশন টিভির ক্যামেরা পারসন উজ্জ্বল দাস। এছাড়াও বিএনপির ১২ জন  নেতা-কর্মী আহত হয়েছেন। তাদের মধ্যে গেন্ডারিয়া থানা ছাত্রদলের সভাপতি জাবেদ হোসেন, ওয়ারী থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবদুর রহিম,স্বেচ্ছাসেবক দলের নেতা মোহাম্মদ বিল্লাল,সূত্রাপুর থানা ছাত্রদল নেতা সৈকত হাসান অন্যতম। এ ছাড়া আহত  লোকজনের মধ্যে রয়েছেন, ওয়ারী থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান, থানা কমিটির সদস্য মোবারক হোসেন ও মনির হোসেন,ওয়ার্ড আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক আমির  হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক সোহরাব হোসেন, ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক  মোহাম্মদ ইউনুছ, ওয়ার্ড যুবলীগের সভাপতি  মো. রমজানসহ ১১ জন।

আপনার মতামত দিন



দেশ বিদেশ অন্যান্য খবর

এবিএম মূসার ৮৯তম জন্মদিন আজ

২৮ ফেব্রুয়ারি ২০২০

চসিক নির্বাচন

মেয়র পদে মনোনয়ন জমা দিলেন রেজাউল-শাহাদাত

২৮ ফেব্রুয়ারি ২০২০

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে  মেয়র পদে মনোনয়নপত্র জমা দিলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রেজাউল করিম ...

আইইবি’র ভোট বর্জন করলো বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ

২৮ ফেব্রুয়ারি ২০২০

 ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি)-এর নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ভোট বর্জন করেছে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ। গতকাল ...

প্রেমিকাকে বিয়ে করতে চাওয়াতেই শিপন হত্যা, গ্রেপ্তার ৩

২৮ ফেব্রুয়ারি ২০২০

প্রেমিকাকে বিয়ে করতে চেয়েছিলেন শিপন। এই চাওয়াটাই কাল হয়ে দাঁড়ায় তার। এ ঘটনাকে কেন্দ্র করে ...

দিল্লির সেই বিচারপতিকে আকস্মিক বদলি

২৮ ফেব্রুয়ারি ২০২০

দিল্লির সহিংসতায় বুধবার কেন্দ্রীয় সরকার, রাজ্য সরকার ও দিল্লি পুলিশের কড়া সমালোচনা করেন দিল্লি হাইকোর্টের ...

দিল্লির পরিস্থিতি নিয়ে বিএনপি’র উদ্বেগ

২৮ ফেব্রুয়ারি ২০২০

ভারতের দিল্লিতে চলমান সহিংসতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি। গতকাল বিকালে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব ...

বেসরকারি হজ প্যাকেজ ঘোষণা

২৮ ফেব্রুয়ারি ২০২০

অসংক্রামক রোগ প্রতিরোধে গণমাধ্যমের ভূমিকা জরুরি

২৮ ফেব্রুয়ারি ২০২০

গণমাধ্যমে কর্মরত স্বাস্থ্য বিটের সাংবাদিকদের অসংক্রামক রোগ প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখতে আহ্বান জানিয়েছেন, ন্যাশনাল হার্ট ...



দেশ বিদেশ সর্বাধিক পঠিত