ভৈরবে কিশোরীকে গণধর্ষণ, গ্রেপ্তার ১

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে

দেশ বিদেশ ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১০:৩৪

গাজীপুরের টঙ্গীতে খালার বাসা থেকে সুনামগঞ্জের বাড়িতে যাওয়ার পথে ভৈরব বাসস্ট্যান্ডে নেমে এক কিশোরীকে পাঁচজনে মিলে ধর্ষণ করে। ভৈরব বাসস্ট্যান্ড থেকে সিলেট বাসস্ট্যান্ডে পৌঁছে দেয়ার কথা বলে ধর্ষকদল জগন্নাথপুর রেললাইনের নিকটবর্তী স্থানে কিশোরীকে নিয়ে যায়। পরে পার্শ্ববর্তী জঙ্গলে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। গত ১৫ই জানুয়ারি রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত সংঘটিত এই গণধর্ষণের ঘটনায় জড়িত অভিযোগে অপু ওরফে বাবু মিয়াকে (১৭) আটকের পর র‌্যাবের জিজ্ঞাসাবাদে সে গণধর্ষণে জড়িত থাকার কথা স্বীকার করে এসব তথ্য জানায়। রোববার দিবাগত রাত তিনটার দিকে ভৈরবের জগন্নাথপুর এলাকায় র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের একটি টিম অভিযান চালিয়ে অপু ওরফে বাবু মিয়াকে আটক করে। র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের এবং সিনিয়র এডি চন্দন দেবনাথ এই অভিযানে নেতৃত্ব দেন। র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের জানান, র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপু ওরফে বাবু মিয়া স্বীকার করে তারা পাঁচ জন মিলে ১৩ বছরের ওই কিশোরীকে ভৈরব বাসস্ট্যান্ড থেকে সিলেট বাসস্ট্যান্ডে পৌঁছে দেয়ার কথা বলে জগন্নাথপুর রেললাইনের নিকটবর্তী এলাকায় নিয়ে যায় এবং পার্শ্ববর্তী জঙ্গলে নিয়ে তাকে গণধর্ষণ করে।
জিজ্ঞাসাবাদে অপু ওরফে বাবু মিয়া আরো জানায়, ভৈরবের কয়েকজন শীর্ষ ছিনতাইকারীর নেতৃত্বে তারা মাঝে মাঝে এ ধরনের ঘৃণ্যতম অপরাধে লিপ্ত হয় এবং ছিনতাই, চুরি, ডাকাতির মাধ্যমে মানুষের মোবাইল, স্বর্ণালংকার ও টাকা-পয়সাসহ অনেক গুরুত্বপূর্ণ সরঞ্জামাদি হাতিয়ে নেয়। গণধর্ষণে জড়িত বাকিদের ধরতে র‌্যাব জোর তৎপরতা চালিয়ে যাচ্ছে উল্লেখ করে অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের জানান, কিশোরী গাজীপুরে তার খালার বাসায় থাকতো।
গত ১৫ই জানুয়ারি খালার সাথে কথা কাটিকাটি হলে সে তার নিজ বাড়ি সিলেটের সুনামগঞ্জে যাওয়ার উদ্দেশ্যে বাসা থেকে বের হয়। পরে কিশোরী সিলেটের বাসে না ওঠে ভুলে ভৈরবের বাসে উঠে পড়ে। এই সময় বাসে এক ছেলের সাথে তার কথা হলে সেই ছেলে কিশোরীকে কথার ফাঁদে ফেলে দেয়। সে কিশোরীকে ভৈরবে নেমে তাকে সিলেটের বাসে তুলে দেবে বলে আশ্বস্ত করে। এরপর বাস থেকে ভৈরব বাসস্ট্যান্ডে নামার পর কিশোরীকে সিলেটের বাসে তুলে না দিয়ে ব্যাটারিচালিত একটি ইজিবাইক যোগে পৌর শহরের জগন্নাথপুর রেলওয়ে স্টেশনের নির্জন এলাকায় নিয়ে যায়। পরে সেখানে তার অন্য বন্ধুদের সহযোগিতায় কিশোরীর মুখ চেপে ধরে জঙ্গলে নিয়ে গিয়ে পাঁচজন ধর্ষণ করে। কিশোরী গণধর্ষণের ঘটনায় গত ১৬ই জানুয়ারি ভৈরব রেলওয়ে থানায় মামলা দায়েরের পর থেকে র‌্যাব অভিযুক্তদের ধরতে জোর তৎপরতা চালিয়ে আসছিল। এর ধারাবাহিকতায় রোববার দিবাগত রাত তিনটার দিকে ভৈরবের জগন্নাথপুর এলাকায় অপু ওরফে বাবু মিয়াকে আটক করে। র‌্যাবের জিজ্ঞাসাবাদে সে গণধর্ষণে জড়িত থাকার কথা স্বীকার করে গণধর্ষণের ঘটনার বিবরণ দেয়। মামলা ও ভৈরব রেলওয়ে পুলিশ সূত্র জানায়, গণধর্ষণের শিকার কিশোরীর বাড়ি সুনামগঞ্জের দিরাই উপজেলার বোয়ালি গ্রামে। কিশোরী গাজীপুরের টঙ্গীতে খালার বাসায় থাকতো। মাতৃহীন হওয়ায় খালা গত পাঁচ বছর ধরে কিশোরীকে তার বাসায় রেখে লালন পালন করে আসছিলেন।
খালার বাসা থেকে কথা কাটাকাটি করে বেরিয়ে যাওয়ার পর গত ১৫ই জানুয়ারি রাতে গণধর্ষণের শিকার হয় মেয়েটি। গণধর্ষণের পর মেয়েটিকে অন্য জায়গায় নিয়ে যেতে চাইলে স্থানীয় এক ব্যক্তিকে দেখে ধর্ষকরা পালিয়ে যায়। রাত দেড়টার দিকে ওই ব্যক্তি মেয়েটিকে রেলওয়ে থানায় নিয়ে যায়। পরে কিশোরীকে চিকিৎসার জন্য ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় রেলওয়ে পুলিশ। চাঞ্চল্যকর এই ঘটনায় পরদিন ১৬ই জানুয়ারি বিকালে কিশোরীর খালা বাদী হয়ে রেলওয়ে থানায় মামলা দায়ের করেন।

আপনার মতামত দিন

দেশ বিদেশ অন্যান্য খবর

৭ ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত

২৯ নভেম্বর ২০২০

সমন্বিত সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের (২০১৮ সাল ভিত্তিক) নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে ব্যাংকার্স সিলেকশন ...

চট্টগ্রামে ব্যাংক এশিয়ার বিরুদ্ধে ব্যবসায়ীর মামলা

২৮ নভেম্বর ২০২০

প্রায় ৩০০ কোটি টাকা পাওনা দাবি করে ব্যাংক এশিয়ার বিরুদ্ধে মামলা করেছেন চট্টগ্রামের গার্মেন্টস ব্যবসায়ী ...

চট্টগ্রামে সড়কে স্বঘোষিত ভিআইপিদের দাপট

২৮ নভেম্বর ২০২০

চট্টগ্রাম মহানগরীর সড়কে যানজটে শোনা যায় সাইরেন ও হুটারের তীব্র শব্দ। তাকালে দেখা যায় এটি ...

তরুণীকে গণধর্ষণ শেষে পতিতাপল্লীতে বিক্রি, আটক ২

২৮ নভেম্বর ২০২০

বাগেরহাটের মোংলায় বেড়াতে এসে গণধর্ষণের শিকার হয়েছেন এক তরুণী। টানা ৫ দিন ধরে বিভিন্ন স্থানে ...

সিঙ্গাপুরে সন্ত্রাসবাদের অভিযোগে গ্রেপ্তার তরুণের তথ্য চাইবে বাংলাদেশ

২৮ নভেম্বর ২০২০

চলতি মাসের শুরুতে সিঙ্গাপুরে সন্ত্রাসবাদের অভিযোগে গ্রেপ্তার হওয়া বাংলাদেশি তরুণের বিষয়ে তথ্য জোগাড়ের চেষ্টা করছে ...

ইসরাইলের কারণে ১০ বছরে গাজার ক্ষতি ১৭০০ কোটি মার্কিন ডলার

২৮ নভেম্বর ২০২০

ইসরাইলের অবরোধে গাজা উপত্যকায় ক্ষতি হয়েছে প্রায় ১৭০০ কোটি মার্কিন ডলার। ২০০৭ সালে ওই অবরোধ ...

বিভেদ সৃষ্টির অপচেষ্টার বিরুদ্ধে সতর্ক থাকার আহ্বান ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের

২৭ নভেম্বর ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধিতার নামে জনমনে বিভ্রান্তি ও বিভেদ সৃষ্টির ...

চিকিৎসা না পেয়ে দুই নবজাতকের মৃত্যু

হাইকোর্টে তিন হাসপাতালের প্রতিবেদন

২৬ নভেম্বর ২০২০

তিন হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে দুই নবজাতকের মৃত্যুর ঘটনায় হাসপাতালগুলো ব্যাখ্যা সম্বলিত প্রতিবেদন জমা ...

সিপিপিকে স্বাধীনতা পদকে মনোনয়নের প্রস্তাব

২৬ নভেম্বর ২০২০

ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি)কে ২০২১ সালের স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনয়নের প্রস্তাব করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ...



দেশ বিদেশ সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status