ভৈরবে কিশোরীকে গণধর্ষণ, গ্রেপ্তার ১

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে

দেশ বিদেশ ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১০:৩৪

গাজীপুরের টঙ্গীতে খালার বাসা থেকে সুনামগঞ্জের বাড়িতে যাওয়ার পথে ভৈরব বাসস্ট্যান্ডে নেমে এক কিশোরীকে পাঁচজনে মিলে ধর্ষণ করে। ভৈরব বাসস্ট্যান্ড থেকে সিলেট বাসস্ট্যান্ডে পৌঁছে দেয়ার কথা বলে ধর্ষকদল জগন্নাথপুর রেললাইনের নিকটবর্তী স্থানে কিশোরীকে নিয়ে যায়। পরে পার্শ্ববর্তী জঙ্গলে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। গত ১৫ই জানুয়ারি রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত সংঘটিত এই গণধর্ষণের ঘটনায় জড়িত অভিযোগে অপু ওরফে বাবু মিয়াকে (১৭) আটকের পর র‌্যাবের জিজ্ঞাসাবাদে সে গণধর্ষণে জড়িত থাকার কথা স্বীকার করে এসব তথ্য জানায়। রোববার দিবাগত রাত তিনটার দিকে ভৈরবের জগন্নাথপুর এলাকায় র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের একটি টিম অভিযান চালিয়ে অপু ওরফে বাবু মিয়াকে আটক করে। র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের এবং সিনিয়র এডি চন্দন দেবনাথ এই অভিযানে নেতৃত্ব দেন। র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের জানান, র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপু ওরফে বাবু মিয়া স্বীকার করে তারা পাঁচ জন মিলে ১৩ বছরের ওই কিশোরীকে ভৈরব বাসস্ট্যান্ড থেকে সিলেট বাসস্ট্যান্ডে পৌঁছে দেয়ার কথা বলে জগন্নাথপুর রেললাইনের নিকটবর্তী এলাকায় নিয়ে যায় এবং পার্শ্ববর্তী জঙ্গলে নিয়ে তাকে গণধর্ষণ করে।
জিজ্ঞাসাবাদে অপু ওরফে বাবু মিয়া আরো জানায়, ভৈরবের কয়েকজন শীর্ষ ছিনতাইকারীর নেতৃত্বে তারা মাঝে মাঝে এ ধরনের ঘৃণ্যতম অপরাধে লিপ্ত হয় এবং ছিনতাই, চুরি, ডাকাতির মাধ্যমে মানুষের মোবাইল, স্বর্ণালংকার ও টাকা-পয়সাসহ অনেক গুরুত্বপূর্ণ সরঞ্জামাদি হাতিয়ে নেয়। গণধর্ষণে জড়িত বাকিদের ধরতে র‌্যাব জোর তৎপরতা চালিয়ে যাচ্ছে উল্লেখ করে অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের জানান, কিশোরী গাজীপুরে তার খালার বাসায় থাকতো।
গত ১৫ই জানুয়ারি খালার সাথে কথা কাটিকাটি হলে সে তার নিজ বাড়ি সিলেটের সুনামগঞ্জে যাওয়ার উদ্দেশ্যে বাসা থেকে বের হয়। পরে কিশোরী সিলেটের বাসে না ওঠে ভুলে ভৈরবের বাসে উঠে পড়ে। এই সময় বাসে এক ছেলের সাথে তার কথা হলে সেই ছেলে কিশোরীকে কথার ফাঁদে ফেলে দেয়। সে কিশোরীকে ভৈরবে নেমে তাকে সিলেটের বাসে তুলে দেবে বলে আশ্বস্ত করে। এরপর বাস থেকে ভৈরব বাসস্ট্যান্ডে নামার পর কিশোরীকে সিলেটের বাসে তুলে না দিয়ে ব্যাটারিচালিত একটি ইজিবাইক যোগে পৌর শহরের জগন্নাথপুর রেলওয়ে স্টেশনের নির্জন এলাকায় নিয়ে যায়। পরে সেখানে তার অন্য বন্ধুদের সহযোগিতায় কিশোরীর মুখ চেপে ধরে জঙ্গলে নিয়ে গিয়ে পাঁচজন ধর্ষণ করে। কিশোরী গণধর্ষণের ঘটনায় গত ১৬ই জানুয়ারি ভৈরব রেলওয়ে থানায় মামলা দায়েরের পর থেকে র‌্যাব অভিযুক্তদের ধরতে জোর তৎপরতা চালিয়ে আসছিল। এর ধারাবাহিকতায় রোববার দিবাগত রাত তিনটার দিকে ভৈরবের জগন্নাথপুর এলাকায় অপু ওরফে বাবু মিয়াকে আটক করে। র‌্যাবের জিজ্ঞাসাবাদে সে গণধর্ষণে জড়িত থাকার কথা স্বীকার করে গণধর্ষণের ঘটনার বিবরণ দেয়। মামলা ও ভৈরব রেলওয়ে পুলিশ সূত্র জানায়, গণধর্ষণের শিকার কিশোরীর বাড়ি সুনামগঞ্জের দিরাই উপজেলার বোয়ালি গ্রামে। কিশোরী গাজীপুরের টঙ্গীতে খালার বাসায় থাকতো। মাতৃহীন হওয়ায় খালা গত পাঁচ বছর ধরে কিশোরীকে তার বাসায় রেখে লালন পালন করে আসছিলেন।
খালার বাসা থেকে কথা কাটাকাটি করে বেরিয়ে যাওয়ার পর গত ১৫ই জানুয়ারি রাতে গণধর্ষণের শিকার হয় মেয়েটি। গণধর্ষণের পর মেয়েটিকে অন্য জায়গায় নিয়ে যেতে চাইলে স্থানীয় এক ব্যক্তিকে দেখে ধর্ষকরা পালিয়ে যায়। রাত দেড়টার দিকে ওই ব্যক্তি মেয়েটিকে রেলওয়ে থানায় নিয়ে যায়। পরে কিশোরীকে চিকিৎসার জন্য ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় রেলওয়ে পুলিশ। চাঞ্চল্যকর এই ঘটনায় পরদিন ১৬ই জানুয়ারি বিকালে কিশোরীর খালা বাদী হয়ে রেলওয়ে থানায় মামলা দায়ের করেন।

আপনার মতামত দিন



দেশ বিদেশ অন্যান্য খবর

বইয়ের দোকান বন্ধ রেখে সোমবার মানববন্ধন

২৩ ফেব্রুয়ারি ২০২০

প্রস্তাবিত শিক্ষা আইন ২০১৯ এর কয়েকটি ধারা-উপধারা সংশোধনের দাবি জানিয়েছেন প্রকাশকরা। এই দাবিতে  আগামী সোমবার ...

অভিবাসন নিয়ে ভারত ও বাংলাদেশের দাবি যাচাই বিবিসি’র

২৩ ফেব্রুয়ারি ২০২০

নাগরিকত্ব বিল সংশোধনী নিয়ে ভারতে চলমান বিতর্কের মধ্যেই দেশটির সঙ্গে পূর্বাঞ্চলীয় প্রতিবেশী দেশ বাংলাদেশের দ্বন্দ্ব ...

সীমান্ত পরিস্থিতি নিয়ে বিএসএফ-বিজিবি’র বৈঠক

২৩ ফেব্রুয়ারি ২০২০

সীমান্তে অপ্রীতিকর অবস্থা এড়াতে, অনুপ্রবেশ এবং চোরাচালান বন্ধ করতে কী কী কড়া পদক্ষেপ দু’তরফেই প্রয়োজন ...

দক্ষিণ কোরিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা ৪৩৩ ছাড়িয়েছে

২৩ ফেব্রুয়ারি ২০২০

দক্ষিণ কোরিয়ায় করোনা ভাইরাস কঠিন আকার ধারণ করেছে। শনিবার সেখানে নতুন করে সংক্রমিত হয়েছেন ২২৯ ...

৩ মন্ত্রী যাচ্ছেন ওয়ালটন কারখানায়

২৩ ফেব্রুয়ারি ২০২০

আগামী ১লা মার্চ অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মুস্তফা জব্বার এবং ...

বানিয়াচংয়ে বসতবাড়িতে হামলা

২৩ ফেব্রুয়ারি ২০২০

হবিগঞ্জের বানিয়াচংয়ে পূর্ববিরোধের জের ধরে বসতবাড়িতে হামলা চালিয়ে প্রতিমা ভাঙচুরসহ পূজারীকে আহত করার অভিযোগ পাওয়া ...

আলোচনা সভায় বক্তারা

গুজব বন্ধ করতে হলে সত্য প্রকাশ করতে হবে

২৩ ফেব্রুয়ারি ২০২০

রাজধানীতে আয়োজিত ‘উগ্রবাদ রোধে গণমাধ্যমের ভূমিকা’-শীর্ষক আলোচনা সভায় বক্তারা বলেছেন, গুজব বন্ধ করতে হলে সত্য ...

দেশে দেশে একুশ উদ্‌যাপন

২৩ ফেব্রুয়ারি ২০২০

খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে হিংসাত্মক রাজনীতি করা হচ্ছে: ডা. জাহিদ

২৩ ফেব্রুয়ারি ২০২০

 বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন বলেছেন- খালেদা জিয়ার ...

ভারতের সাবেক সাংসদ কৃষ্ণা বসুর জীবনাবসান

২৩ ফেব্রুয়ারি ২০২০

ভারতের সাবেক সাংসদ ও বাংলাদেশের অকৃত্রিম বন্ধু নেতাজি পরিবারের বধূ কৃষ্ণা বসু শনিবার সকাল  সোয়া ...



দেশ বিদেশ সর্বাধিক পঠিত



চুড়িহাট্টা ট্র্যাজেডি

চোখের জলে নিহতদের স্মরণ