‘পুঁচকে’ শ্রুসবুরিতে আটকা লিভারপুল

স্পোর্টস ডেস্ক

খেলা ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার

উড়ন্ত ফর্মের লিভারপুলকে আটকে দিলো ইংল্যান্ডের তৃতীয় স্তরের ফুটবল দল শ্রুসবুরি টাউন। রোববার ইংলিশ এফএ কাপের শেষ ৩২-এর লড়াইয়ে শ্রুসবুরি টাউনের সঙ্গে ২-২ গোলে ড্র করে অলরেডরা। জয় না পাওয়ায় শেষ ষোলোয় ওঠার লড়াইয়ে আবারো নামতে হবে ইয়ুর্গেন ক্লপের দলকে। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে অ্যানফিল্ডে অনুষ্ঠিত হবে ম্যাচটি।
এবারের ইংলিশ প্রিমিয়ার লীগে লিভারপুলের সংগ্রহ ২৩ ম্যাচে ৬৭ পয়েন্ট। দ্বিতীয় স্থানের দল ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান ১৬ পয়েন্টের। ম্যান সিটি আবার এক ম্যাচ বেশি খেলেছে। গত ৩০ বছরে ইংলিশ শীর্ষ ফুটবল লীগ শিরোপার স্বাদ পায়নি দ্বিতীয় সর্বাধিক ১৮ বারের চ্যাম্পিয়ন লিভারপুল। এবার তারা রয়েছে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা ধরে রাখার মিশনেও।
রোববার এফএ কাপে শ্রুসবুরির বিপক্ষে যথারীতি দ্বিতীয় সারির দল মাঠে নামান লিভারপুলের জার্মান কোচ ইয়ুর্গেন ক্লপ। তবে আগে পরিষ্কার ২-০ গোলে এগিয়ে যায় লিভারপুলই। শ্রুসবুরির নিউ মিডো স্টেডিয়ামে ১৫তম মিনিটে পেদ্রো চিরিভেয়ার কাছ থেকে বল পেয়ে গোল করেন কুর্তিস জোন্স। বিরতির ২৭ সেকেন্ড পর শ্রুসবুরি ডিফেন্ডার ডোনাল্ড লাভ একটি ক্রস ফেরাতে গিয়ে নিজেদের জালে বল জড়ান। জয়ের পথে থাকা লিভারপুলকে রুখে দেন জেসন কামিন্স। বদলি হিসেবে নেমে ৬৫তম মিনিটে পেনাল্টি থেকে এবং ৭৫ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান শ্রুসবুরির স্কটিশ স্ট্রাইকার। শেষ দিকে রবার্তো ফিরমিনো ও মোহাম্মদ সালাহকে মাঠে নামিয়েও ম্যাচের ফল বদলাতে পারেননি লিভারপুল কোচ ক্লপ।
বড় জয়ে শেষ ষোলোয় সিটি-ম্যানইউ
এফএ কাপের শেষ ষোলোতে ওঠার লড়াইয়ে লিভারপুল আটকে গেলেও গোল উৎসব করেছে ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি। প্রিমিয়ার লীগে টানা দুই হারের যন্ত্রণা গোল উৎসব করে কমায় ম্যানচেস্টার ইউনাইটেড। তৃতীয় স্তরের দল ট্রানমেয়ার রোভার্সকে ৬-০ গোলে উড়িয়ে দেয় কোচ ওলে গানার সুলশারের দল। এই মৌসুমে এটাই সবচেয়ে বড় ব্যবধানে জয় রেড ডেভিলদের।
রোববার ট্রানমেয়ার রোভার্সের প্রেন্টন পার্ক স্টেডিয়ামে প্রথমার্ধেই পাঁচ গোলে এগিয়ে যায় ম্যানইউ। রেড ডেভিলদের ছয়টি গোল করেন ভিন্ন ছয় ফুটবলার। ম্যানইউর জার্সিতে প্রথম গোল করলেন অধিনায়ক হ্যারি ম্যাগুয়ার। এছাড়া একটি করে গোল করেন ডিয়োগো ডালোট, জেসে লিনগার্ড, ফিল জোন্স, অ্যান্থনি মার্শিয়াল ও ম্যাসন গ্রিনউড।
ম্যানইউ’র নগর সতীর্থ ম্যানচেস্টার সিটিও প্রতিপক্ষের জালে গোল উৎসব করে শেষ ষোলো নিশ্চিত করেছে। ইংলিশ চ্যাম্পিয়নশিপের দল ফুলহ্যামকে ৪-০ গোলে হারায় সিটিজেনরা। ম্যাচের ষষ্ঠ মিনিটে লাল কার্ডের কারণে ১০ জনের দলে পরিণত হয় ফুলহ্যাম। ম্যানচেস্টারের ইতিহাদ মাঠে ম্যাচে জোড়া গোল করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। একটি করে গোল পান পর্তুগিজ মিডফিল্ডার বারনার্দো সিলভা ও জার্মান তারকা ইলকাই গুনদোয়ান।

আপনার মতামত দিন



খেলা অন্যান্য খবর

৬ বছর পর গোল খরায় মেসি

১৭ ফেব্রুয়ারি ২০২০



খেলা সর্বাধিক পঠিত