তাহিরপুর সীমান্তে দ্রুত এগিয়ে চলছে ৪০ পরিবারের আবাসন প্রকল্প

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি

বাংলারজমিন ২৫ জানুয়ারি ২০২০, শনিবার

সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তবর্তী এলাকায় দ্রুত গতিতে এগিয়ে চলছে উপজেলার ছিন্নমূল ৪০ পরিবারের আবাসন প্রকল্প। এই আবাসন প্রকল্পটি নির্মিত হচ্ছে উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের সীমান্তবর্তী মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ট্যাকেরঘাট এলাকায়। এ আবাসন প্রকল্পে মোট ব্যয় ধরা হয়েছে ৬৯ লাখ ৩০ টাকা। এর মধ্যে বসতঘর, রান্নঘর, মানসম্মত ল্যাট্রিনসহ ৬০ লাখ, ছিন্নমূল মানুষের বিনোদনের জন্য একটি মালটিপারপাস হলরুম ৭ লাখ ৯৩ হাজার, বিশুদ্ধ পানির জন্য ১ লাখ ২০ হাজার এবং প্রতিটি ঘরের মালিকদের কবুলিয়াত দলিল বাবত বরাদ্দের জন্য ২০ হাজার টাকা।
সূত্রে জানা যায়, ভূমি মন্ত্রণালয়ের গুচ্ছগ্রাম ২য় পর্যায় (সিভিআরপি) প্রকল্পের অধীনে সরকারি পরিপত্র অনুযায়ী প্রকল্প বাস্তবায়ন কমিটি কর্তৃক সংশ্লিষ্ট উপজেলার উপজেলা নির্বাহী অফিসার সভাপতি, সদস্য সচিব সহকারী কমিশনার (ভূমি), আর সদস্যরা হলেন, জেলা প্রশাসক কার্যালয়ের আরডিসি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও পুনর্বাসিত পরিবারের একজন প্রতিনিধি।
সূত্রে আরো জানা যায়, ঠিকাদারের মাধ্যমে কাজ হবে না মর্মে ঠিকাদারের মুনাফা, ওভারহেড, ভ্যাট ব্যতীত ইত্যাদি বাবত খরচ বাদ দিয়ে প্রাক্কলন মূল্য ধরা হয়েছে। উক্ত কাজের সমুদয় অর্থ এককালীন অগ্রিম উত্তোলন করা যাবে মর্মে চিঠিতে উল্লেখ করা হয়েছে।
সরেজমিন গিয়ে দেখা যায়, ছিন্নমূল আবাসন প্রকল্পের নির্মাণ কাজের মধ্যে পিলার, ল্যাট্রিন রিং ও স্ল্যাব নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।
উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খসরুল আলম বলেন, প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি ট্যাকেরঘাটে গুচ্ছগ্রামটি দ্রুত নির্মাণ হলে সীমান্ত এলাকার সৌন্দর্য আরো বৃদ্ধি পাবে।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জী বলেন, ভূমি মন্ত্রণালয়ের গুচ্ছগ্রাম ২য় পর্যায় (সিভিআরপি) প্রকল্পের নিয়মানুযায়ী কাজটি নির্মাণকাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। এ প্রকল্পের সঙ্গে সুনামগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের আরডিসি’ও সংযুক্ত রয়েছেন। তিনি বলেন, আশা করি দ্রুত এ কাজটি সম্পন্ন হবে।।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

সীতাকুণ্ডে ভুয়া এসআই আটক

২৫ নভেম্বর ২০২০

সীতাকুণ্ডের ভাটিয়ারিতে বিভিন্ন বাস একাউন্টারের যাত্রীদের কাছ থেকে সীতাকুণ্ড থানার এসআই পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে হত্যা ...

আমন কাটায় ব্যস্ত চাষিরা

শীষে ধানের পরিমাণ কম ক্ষতি ইঁদুর ও কচুরিপানায়

২৬ নভেম্বর ২০২০

কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে দুর্নীতি

করোনায় হোটেলে না থেকেও ডাক্তারদের বিল ৫৮ হাজার টাকা

২৬ নভেম্বর ২০২০

সাতক্ষীরায় বৃদ্ধের গলাকাটা লাশ উদ্ধার

২৬ নভেম্বর ২০২০

সাতক্ষীরায় বৃদ্ধের গলাকাটা লাশ উদ্ধার করা হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় তার ঘর থেকে লাশ উদ্ধার ...

রাজশাহীতে এএসআইকে হত্যায় স্ত্রী-সন্তানের সাজানো ফাঁদ

২৬ নভেম্বর ২০২০

 রাজশাহীতে পুলিশের সাবেক এএসআইকে হত্যা মামলায় ফাঁসাতে নানারকম চক্রান্ত করার অভিযোগ উঠেছে তার স্ত্রী ও ...

গাজীপুরে পোশাক কারখানায় গরম পানি ঢেলে শিশু হত্যার অভিযোগ

২৬ নভেম্বর ২০২০

গাজীপুরের কাশিমপুরে একটি পোশাক কারখানার বেবি কেয়ারে গরম পানিতে এক শিশুকে দগ্ধ করে হত্যার অভিযোগ ...

সিলেটে সংবাদ সম্মেলন

আশেক এলাহীকে সঙ্গে নিয়ে কাকুয়ারপাড়বাসীকে হয়রানি করছে অজিফা

২৬ নভেম্বর ২০২০

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে রায়হান হত্যার ঘটনায় গ্রেপ্তার হওয়া বরখাস্তকৃত আশেক এলাহীর বিরুদ্ধে অভিযোগ তুলেছেন ...

মৌলভীবাজার হোটেল শ্রমিক ইউনিয়নের ছাঁটাই বন্ধের দাবি

২৬ নভেম্বর ২০২০

মৌলভীবাজার হোটেল শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং চট্টঃ ২৩০৫-এর সভায় করোনাকে অজুহাত করে বিভিন্ন হোটেল-রেস্টুরেন্টে শ্রমিক ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status