‘অশান্তি সৃষ্টিকারীদের বরদাশত করা হবে না’

মধুপুর (টাঙ্গাইল) সংবাদদাতা

বাংলারজমিন ১৪ জানুয়ারি ২০২০, মঙ্গলবার

 ৭৫ পরবর্তী পিছিয়ে পড়া বাংলাদেশকে শেখ হাসিনার নেতৃত্বে উন্নত ও শান্তির দেশ গড়ার চেষ্টায় অশান্তি সৃষ্টির অপচেষ্টাকে বরদাশত করা হবে না বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আবদুর রাজ্জাক এমপি। মন্ত্রী বলেছেন, শান্তিপ্রিয় বাংলাদেশে বিএনপি-জামায়াত অশান্তি সৃষ্টি করতে চায়। খালেদা জিয়া ও তারেক রহমানের নাম উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনার এই শান্তির দেশে কেউ অশান্তি সৃষ্টি করতে চাইলে তাদেরকে কঠোর ভাবে প্রতিহত করা হবে। গতকাল ধনবাড়ী উপজেলার ভাতকুড়া গ্রামের সিআইজিভুক্ত কৃষকদের মাঝে ভর্তুকি মূল্যে কৃষিযন্ত্রপাতি বিতরণ ও রাইস প্লান্টারের মাধ্যমে বোরো ধানের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন উপলক্ষে কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কৃষি মন্ত্রী বলেছেন, আমাদের দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি কৃষি ও কৃষক। তাই কৃষিকে আধুনিকীকরণের কোন বিকল্প নেই। সে জন্য যা-যা করণীয় তার সবকিছুই করে যাচ্ছে আওয়ামীলীগ সরকার। উচ্চ ফলনশীল ধান ও বিভিন্ন ফসলের জাত উদ্ভাবন করা হচ্ছে।
কৃষিকে যান্ত্রিকীকরণের জন্য ধান লাগানো এবং কাটার মেশিনসহ আধুনিক নানা ধরণের যন্ত্রপাতি কৃষক পর্যায়ে দেয়া হচ্ছে। যা ১৯৭২ সাল থেকেই বঙ্গবন্ধু শুরু করে ছিলেন। উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগ আয়োজিত ওই কৃষক সমাবেশে সভাপতিত্ব করেন কৃষি সচিব মো. নাসিরুজ্জামান। টাঙ্গাইল জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা আজহার সিদ্দিকী সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসাধণ অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. আব্দুল মুঈদ, ধান গবেষনা ইনস্টিটিটের মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর, কৃষি গবেষণা ইনস্টিটিটের মহাপরিচালক আবুল কালাম আজাদ, ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনার রশিদ হিরা, পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, কৃষক আনোয়ার হোসেন প্রমুখ।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

চসিকে ওয়ার্ড কাউন্সিলর নির্বাচিত হলেন যারা

২৮ জানুয়ারি ২০২১

চসিক নির্বাচনে ১৪টি সংরক্ষিত ওয়ার্ড ও ৪১টি সাধারণ ওয়ার্ডের মধ্যে ৩৯ ওয়ার্ডে নির্বাচিত কাউন্সিলর প্রার্থীদের ...

সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে

কাঁপছে উত্তরাঞ্চল

২৮ জানুয়ারি ২০২১

রাজনগর হিসাবরক্ষণ অফিস

ঘুষ ছাড়া ফাইল নড়ে না

২৮ জানুয়ারি ২০২১

শত বছরের রাস্তা বিক্রি

২৮ জানুয়ারি ২০২১

নির্বাচনী সহিংসতা পাথরঘাটায় ১৫০ জনকে আসামি করে মামলা

২৮ জানুয়ারি ২০২১

বরগুনার পাথরঘাটা পৌরসভা নির্বাচনী সহিংসতায় পুলিশ বাদী হয়ে দেড়শ’ জনকে আসামি করে পাথরঘাটা থানায় মামলা ...

রাজারহাটে স্কাউট’র ত্রি-বার্ষিক সম্মেলন

২৮ জানুয়ারি ২০২১

বাংলাদেশ স্কাউটস্‌ রাজারহাট উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল উপজেলা স্কাউটস্‌ ভবন সংলগ্ন হেলিপ্যাড ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



মুন্সীগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচন

সভাপতিসহ আওয়ামী লীগে ৮, সম্পাদকসহ বিএনপিতে ৭

DMCA.com Protection Status