সাগরদিঘী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জোর করে রাস্তা নির্মাণের অভিযোগ

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি

বাংলারজমিন ১৪ জানুয়ারি ২০২০, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৬:০০ পূর্বাহ্ন

টাঙ্গাইলের ঘাটাইলের সাগরদিঘী ইউপি চেয়ারম্যান হেকমত সিকদারের বিরুদ্ধে জোর করে রাস্তা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। গত রোববার বিকালে সাগরদিঘী বেতুয়াপাড়া গ্রামে রাস্তা নির্মাণ করতে গেলে স্থানীয়দের মাঝে উত্তেজনা দেখা দেয়। এতে ওই গ্রামের মৃত আইন উদ্দিনের ছেলে শাহজাহান সিকদার স্থানীয় সাগরদিঘী পুলিশ তদন্তকেন্দ্রে অভিযোগ দায়ের করে তার জমির ওপর দিয়ে রাস্তা নির্মাণ করতে বাধা প্রদান করেন। এতে চেয়ারম্যানের লোকজন ও স্থানীয়দের মাঝে ব্যাপক উত্তেজনা দেখা দিলে বিরাট গোলযোগের সৃষ্টি হয়। দুই পক্ষের মারমুখী অবস্থানের কারণে সাগরদিঘী পুলিশ ফাঁড়ির একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তদন্ত কেন্দ্রের এসআই আশরাফুল ইসলাম অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, বেতুয়াপাড়া গ্রামের শাহজাহান সিকদার নামের এক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে গেলে জানা যায়, তার ক্রয়কৃত জমির ওপর দিয়ে চেয়ারম্যানের নির্দেশে মেম্বাররা রাস্তা নির্মাণ শুরু করে। রাস্তাটির বেশির ভাগ জায়গা শাহজাহানের। ফলে তাদের মধ্যে উত্তেজনা দেখা দেয়।
আমরা পুরো ঘটনাটি তদন্ত করে দেখছি। রাস্তার কাজ আপাতত বন্ধ রয়েছে। স্থানীয়রা বলছেন, রাস্তা থাকার পরও শুধু একটি বাড়ির জন্য জোরপূর্বক রাস্তা নিচ্ছে চেয়ারম্যান। এভাবে জোর করে রাস্তা নেয়া ঠিক হচ্ছে না। এলাকাবাসী এ রাস্তা নির্মাণ না করার দাবি জানান। তবে এ ব্যাপারে সাগরদিঘী ইউনিয়নের চেয়ারম্যান হেকমত শিকদার বলেন, আমি কারো জায়গার ওপর দিয়ে রাস্তা নিচ্ছি না। এটা বৃটিশ আমলের ম্যাপে যে জায়গা ছিল সেই জায়গা দিয়ে ম্যাপ অনুযায়ী ৬১৩/৬২৯/৬৩০ দাগে যে জায়গা আছে সেই দাগ অনুযায়ী রাস্তা হচ্ছে। আর জায়গাটা অভিযোগকারী শাহজাহানের নয়। ওদের শরিকদের জায়গা।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

চসিকে ওয়ার্ড কাউন্সিলর নির্বাচিত হলেন যারা

২৮ জানুয়ারি ২০২১

চসিক নির্বাচনে ১৪টি সংরক্ষিত ওয়ার্ড ও ৪১টি সাধারণ ওয়ার্ডের মধ্যে ৩৯ ওয়ার্ডে নির্বাচিত কাউন্সিলর প্রার্থীদের ...

সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে

কাঁপছে উত্তরাঞ্চল

২৮ জানুয়ারি ২০২১

রাজনগর হিসাবরক্ষণ অফিস

ঘুষ ছাড়া ফাইল নড়ে না

২৮ জানুয়ারি ২০২১

শত বছরের রাস্তা বিক্রি

২৮ জানুয়ারি ২০২১

নির্বাচনী সহিংসতা পাথরঘাটায় ১৫০ জনকে আসামি করে মামলা

২৮ জানুয়ারি ২০২১

বরগুনার পাথরঘাটা পৌরসভা নির্বাচনী সহিংসতায় পুলিশ বাদী হয়ে দেড়শ’ জনকে আসামি করে পাথরঘাটা থানায় মামলা ...

রাজারহাটে স্কাউট’র ত্রি-বার্ষিক সম্মেলন

২৮ জানুয়ারি ২০২১

বাংলাদেশ স্কাউটস্‌ রাজারহাট উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল উপজেলা স্কাউটস্‌ ভবন সংলগ্ন হেলিপ্যাড ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



মুন্সীগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচন

সভাপতিসহ আওয়ামী লীগে ৮, সম্পাদকসহ বিএনপিতে ৭

সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে

কাঁপছে উত্তরাঞ্চল

DMCA.com Protection Status