মৌলভীবাজারে আজহারীর মাহফিলে মানুষের ঢল

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে

বাংলারজমিন ৩ জানুয়ারি ২০২০, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৬:০০ পূর্বাহ্ন

তীব্র শীত ও প্রতিকূলতা উপেক্ষা করে এবং পুলিশের কড়া নিরাপত্তার মধ্য দিয়ে মৌলভীবাজারের সদর ও বড়লেখা উপজেলায় শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে সমকালীন বাংলাদেশের জনপ্রিয় তরুণ মুফাসসির ও ইসলামিক স্কলার, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মোফাসসিরে কুরআন ড. মাওলানা মিজানুর রহমান আল-আজহারীর ওয়াজ ও মাহফিল। ৩১শে ডিসেম্বর রাতে জেলার বড়লেখার সুজানগর ইসলামী সমাজ কল্যাণ পরিষদের আয়োজনে ছিদ্দেক আলী উচ্চ বিদ্যালয় মাঠে এবং ১লা জানুয়ারি সদর উপজেলার সরকার বাজার সিএনজি শ্রমিক সমিতির আয়োজনে ড. মাওলানা মিজানুর রহমান আল-আজহারী মাঠে আসার আগেই কানায় কানায় পরিপূর্ণ হয়ে উপচে পড়ে জনতার ঢল। তখন জনতার স্রোতে মাহফিলস্থল ও আশপাশের এলাকা মহা জনসমুদ্রে পরিণত হয়।   মৌলভীবাজার সদরে আজহারীর মাহফিলে অতিথি হিসেবে ছিলেন মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন। এছাড়াও বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল ব্যক্তিবর্গ ও দল-মত নির্বিশেষে গুরুত্বপূর্ণ সবগুলো সেক্টরের লোকজন ড. মাওলানা মিজানুর রহমান আল-আজহারীর মাহাফলে উপস্থিত ছিলেন। স্থানীয় বাসিন্দারা জানান, ড. মিজানুর রহমান আজহারীর ওয়াজ শুনতে শিশু থেকে শুরু করে লক্ষাধিক নারী-পুরুষের সমাগম ঘটে। বিশেষ করে মৌলভীবাজার জেলার লোকজন ছাড়াও সিলেট বিভাগের সবগুলো জেলা-উপজেলা থেকে এসে লোকজন তার মাহফিলে অংশগ্রহণ করেন। মৌলভীবাজার মডেল থানার ওসি আলমগীর হোসেন জানান, মিজানুর রহমান আজহারীর মাহফিল ঘিরে নিরাপত্তার জন্য আমরা পুলিশ মোতায়েন করেছিলাম। পাশাপাশি বিভিন্ন বাহিনীর আরও সদস্য নিরাপত্তার দায়িত্বে ছিলেন।
মাহফিলে লক্ষাধিক মুসল্লি উপস্থিত ছিলেন। সব মিলিয়ে শান্তিপূর্ণভাবে মাহফিল সম্পন্ন হয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এর আগের দিন মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সুজানগর ইসলামী সমাজ কল্যাণ পরিষদে মিজানুর রহমান আল-আজহারীর ওয়াজ ও মাহফিলের আয়োজন করা হয়। তীব্র শীত উপেক্ষা করে আজহারীর মাহফিলে লাখো মানুষের ঢল নামে। ৩১শে ডিসেম্বর মঙ্গলবার রাতে সুজানগর ইসলামী সমাজ কল্যাণ পরিষদের ১১তম তিনদিন ব্যাপী ঐতিহাসিক তাফসিরুল কুরআন মাহফিলের ৩য় দিনের সমাপনী অধিবেশনে মহাগ্রন্থ আল-কুরআন থেকে তাফসীর পেশ করেন ড. মাওলানা মিজানুর রহমান আল-আজহারী। ড. মাওলানা মিজানুর রহমান আজহারী তাফসিরুল কুরআন মাহফিলে পারিবারিক শান্তি ও সমৃদ্ধির জন্য কুরআন হাদিসের আলোকে ১০ দশটি বিধানের উপর বিশদ আলোচনা করেন। মাহফিলের আয়োজক কমিটির সহ-সভাপতি হাফিজ কুতুব উদ্দিন বলেন, ধর্মপ্রাণ মুসল্লির অংশগ্রহণে শান্তিপূর্ণভাবে তিনদিন ব্যাপী তাফসিরুল কুরআন মাহফিল শেষ হয়েছে। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পুলিশ প্রশাসন আমাদেরকে যথেষ্ট সহযোগিতা করেছে। আমরা ইসলামী সমাজ কল্যাণ পরিষদের পক্ষ থেকে সবাইকে আন্তরিক মুবারকবাদ ও ধন্যবাদ জানাই।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Mohammed Faiz Ahmed

২০২০-০১-০৩ ০৯:৪৬:৩১

বতমানে সমাজে আযহারী সত্যি ইসলামিক পণ্ডিত। হে আল্লাহ তাহাকে হাজার বছর হায়াত দান করুন।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

গাইবান্ধায় কুয়ায় পড়ে দুই ভাইয়ের মৃত্যু

২০ এপ্রিল ২০২১

গাইবান্ধার গোবিন্দগঞ্জে পুরাতন কুয়ায় (মাটির গর্ত) পড়ে বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়ে দুই সহোদর ভাইয়ের মর্মান্তিক ...

কেরানীগঞ্জে পুলিশ ও হেফাজতের ধাওয়া-পাল্টা ধাওয়া, ৩ পুলিশ আহত

২০ এপ্রিল ২০২১

কেরানীগঞ্জ মডেল থানাধীন মান্দাইল এলাকায় পুলিশ ও হেফাজত কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ...

নারায়ণগঞ্জ মহানগর জামায়াতের আমীরসহ গ্রেপ্তার ৩

২০ এপ্রিল ২০২১

হেফাজতের হরতাল চলাকালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সহিংসতা ভাঙচুর-অগ্নিসংযোগের ঘটনায় পুলিশের দায়ের করা নাশকতার মামলায় নারায়ণগঞ্জ মহানগর ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status