বেগম রোকেয়ার স্বপ্ন বাস্তবায়ন করছি: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

অনলাইন (১ বছর আগে) ডিসেম্বর ৯, ২০১৯, সোমবার, ১২:৪৪ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ৬:০০ পূর্বাহ্ন

বেগম রোকেয়া নারীদের নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন, আমরা সেই স্বপ্ন বাস্তবায়ন করছি বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বেগম রোকেয়া তার বইয়ে লিখেছিলেন, নারীরা একদিন লেখাপড়া শিখে জজ, ব্যারিস্টার হবে। শুধু জজ-ব্যারিস্টার নয়, নারীরা এখন সর্বত্র দক্ষতার সঙ্গে কাজ করছে।

আজ সোমবার সকালে রাজধানীতে ওসমানী স্মৃতি মিলনায়তনে বেগম রোকেয়া দিবস উপলক্ষে পদক প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেগম ফজিলাতুনন্নেসা ইন্দিরা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মন্ত্রণালয়ের সচিব কামরুন্নাহার।

প্রধানমন্ত্রী বলেন, সমাজের অর্ধেক মানুষ নারী। সেই নারীদের বাদ দিয়ে অর্থাৎ একটি অঙ্গকে বাদ দিয়ে এগিয়ে যাওয়া সম্ভব নয়। বর্তমানে নারী পুরুষ সবাই সমন্বিতভাবে কাজ করছে, এ কারণে দেশ এগিয়ে যাচ্ছে।

শেখ হাসিনা বলেন, নারী-পুরুষের সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোলমডেল। বেগম রোকেয়ার কর্মে ও আদর্শে উজ্জীবিত হয়ে আজকের নারীরা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার লক্ষে এগিয়ে যাবেন।

বর্তমান সরকার নারীকে দক্ষ জনশক্তিতে রূপান্তরের জন্য জাতীয় কৌশল, নীতি ও পরিকল্পনা গ্রহণের পাশাপাশি আন্তর্জাতিক সনদ ও উন্নয়ন এজেন্ডা অনুযায়ী বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে বলেও উল্লেখ করেন আওয়ামী লীগ সভাপতি।।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

মোমেন-কেরি ফোনালাপ

২৬ জানুয়ারি ২০২১

নারী নির্যাতন মামলা

দারুসসালাম থানা আওয়ামী লীগের সভাপতি গ্রেপ্তার

২৬ জানুয়ারি ২০২১

পৌর ভোটে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে মনিটরিং সেল হচ্ছে

২৬ জানুয়ারি ২০২১

আগামী ৩০শে জানুয়ারি তৃতীয় ধাপে ৬৩টি পৌরসভায় ভোটগ্রহণ হবে। ১৪ই ফেব্রুয়ারি চতুর্থ ধাপে ৫৮টি, পঞ্চম ...

নলছিটি পৌরসভা নির্বাচন

মেয়রপ্রার্থী মাসুদের নির্বাচনে বাধা নেই

২৬ জানুয়ারি ২০২১

স্মরণ সভায় বক্তরা-

মিজানুর রহমান খান সাংবাদিকতায় অনুকরণীয় হয়ে থাকবেন

২৬ জানুয়ারি ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status