খালেদার মুক্তির দাবিতে বিএনপির মশাল মিছিল

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ বছর আগে) ডিসেম্বর ৭, ২০১৯, শনিবার, ৮:১২ পূর্বাহ্ন

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে রাজধানীর গুলিস্তানে মশাল মিছিল করেছে বিএনপি। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ সন্ধ্যা ছয়টায় মিছিলটি গুলিস্তান জিরো পয়েন্ট থেকে শুরু হয়ে পল্টন মোড়ে গিয়ে শেষ হয়।

মিছিলে আরো অংশ নেন ঢাকা জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আবু আশফাক, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল্ ইসলাম, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহীন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ওমর ফারুক কাউসারসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

মিছিল শেষে পথসভায় সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দেয়ার পরও নির্যাতনের মাত্রা আরও বৃদ্ধি করা হয়েছে। বর্তমান ফ্যাসিবাদী সরকার বেগম জিয়াকে তার ন্যায়সঙ্গত অধিকার, জামিন থেকেই কেবল বঞ্চিত করছে না, বরং শারীরিকভাবে ভীষণ অসুস্থ একজন বয়স্কা নারীকে সুচিকিৎসা থেকেও বঞ্চিত করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গত দুই দিন আগের হিংসাত্মক বক্তব্যের উদ্দেশ্যই ছিল দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জামিন না দিতে বিচার বিভাগ এবং বিএসএমএমইউ কর্তৃপক্ষকে প্রভাবিত করা। তবে আমাদের বিশ্বাস সরকারের সকল নজরদারী ও হুমকিকে উপেক্ষা করে সর্বোচ্চ আদালত দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জামিন দিয়ে ন্যায়বিচার নিশ্চিত করবেন।
তিনি বলেন, এখন দেশ চলছে এক ব্যক্তির ভয়ঙ্কর কর্তৃত্ববাদী শাসন, যেখানে দেশের জনগণ এবং গণতন্ত্রে বিশ্বাসী বিরোধী পক্ষকে বন্দী করার চেষ্টা চালানো হচ্ছে।
আর সেই কারণেই বিরোধী দল ও মতের ওপর চলছে অবর্ণনীয় নানামূখী নির্যাতন। সরকারের চরম প্রতিহিংসাপরায়ণ আচরণে এটি স্পষ্ট যে, জনগণকে সাথে নিয়ে আন্দোলন-সংগ্রামের কোন বিকল্প নেই। সরকার যদি জনরোষ থেকে বাঁচতে চায় তাহলে অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নি:শর্ত মুক্তি দিতে হবে। নইলে জনরোষের থাবা থেকে রেহাই পাবে না বর্তমান স্বৈরাচারী শাসকগোষ্ঠী। আমি আবারও অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

মোমেন-কেরি ফোনালাপ

২৬ জানুয়ারি ২০২১

নারী নির্যাতন মামলা

দারুসসালাম থানা আওয়ামী লীগের সভাপতি গ্রেপ্তার

২৬ জানুয়ারি ২০২১

পৌর ভোটে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে মনিটরিং সেল হচ্ছে

২৬ জানুয়ারি ২০২১

আগামী ৩০শে জানুয়ারি তৃতীয় ধাপে ৬৩টি পৌরসভায় ভোটগ্রহণ হবে। ১৪ই ফেব্রুয়ারি চতুর্থ ধাপে ৫৮টি, পঞ্চম ...

নলছিটি পৌরসভা নির্বাচন

মেয়রপ্রার্থী মাসুদের নির্বাচনে বাধা নেই

২৬ জানুয়ারি ২০২১

স্মরণ সভায় বক্তরা-

মিজানুর রহমান খান সাংবাদিকতায় অনুকরণীয় হয়ে থাকবেন

২৬ জানুয়ারি ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status