শিক্ষাঙ্গন

ব্রেভ ম্যান ক্যাম্পেইন

‘ফাইনাল লেসন লার্নিং ওয়ার্কশপ’ সম্পন্ন

জবি প্রতিনিধি

২৬ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, ৬:৪৪ পূর্বাহ্ন

সেন্টার ফর ম্যান অ্যান্ড ম্যাসকুলিনিটিস স্টাডিজ (সিএমএমএস) এর উদ্যোগে ‘ফাইনাল লেসন লার্নিং ওয়ার্কশপ’ সম্পন্ন হয়েছে।

আজ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা অনুষদের অডিটোরিয়ামে এ কর্মশালার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের চেয়ারম্যান  নাসিমা বেগম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘ব্রেভম্যান ক্যাম্পেইন’ একটি শ্রেষ্ঠ উদ্যোগ। এর মাধ্যমে বিভিন্ন স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে নারী-পুরুষ বৈষম্য দূরীকরণের সর্বাত্মক চেষ্টা চলছে। আমাদের মধ্যে অবশ্যই পারিবারিক মূল্যবোধ জাগ্রত থাকতে হবে। এসময় তিনি বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদের প্রসঙ্গে বলেন, নিজে এমন কোন কাজ করবা না, যেন তার জন্য পরিবারের অন্যরা এর যন্ত্রণা ভোগ করে। লক্ষ্য রাখতে হবে,  যেন কখনও নিজের আদর্শ থেকে বিচ্যুত না হই।  নিজে অন্যায় করে তা অন্যের অপরে চাপিয়ে দেওয়া যাবে না।

উক্ত কর্মশালায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহা. সাজ্জাদ হোসাইন, সিএমএমএস এর চেয়ারপারসন ও উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. সৈয়দ শাইখ ইমতিয়াজ, আইন বিভাগের সহকারী অধ্যাপক অর্পিতা শামস মিজান, ইউএনডিপির হিউম্যান রাইটস প্রোগ্রাম এর চিপ টেকনিক্যাল এডভাইসর শার্মিলা রাসোল, সোশ্যাল ডেভেলপমেন্ট এডভাইজর আনোয়ারুল হক, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের সিনিয়র স্পেশালিষ্ট অধ্যাপক হাবিবুল্লাহ  প্রমূখ। এতে দেশের বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন।
   
Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status