উইন্ডিজদের বিপক্ষে সিরিজ জিতলো আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক

খেলা ১৮ নভেম্বর ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ৬:০৭

লক্ষ্মৌতে আফগানিস্তান-ওয়েষ্ট ইন্ডিজের তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ২-১ এ জিতে নিলো আফগানিস্তান। আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজের ঝড়ো ব্যাটিংয়ে উইন্ডিজদের বিপক্ষে টি-টোয়েন্টিতে নিজেদের সর্বোচ্চ ইনিংস পায় আফগানিস্তান। এরপর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে তৃতীয় ও শেষ ম্যাচে সহজ জয় পায় আফগানিস্তান। সিরিজের দ্বিতীয় ম্যাচেও জিতেছিল উপমহাদেশের দলটি।

রোববার সিরিজ নির্ধারণী ম্যাচে আগে ব্যাট করে আফগানিস্তান নির্ধারিত ২০ ওভারে ১৫৫ রান তোলে। শুরুতে শেলডন কটরেলের বলে দুই উইকেট হারায় আফগানিস্তান। এরপরে ইব্রাহিম জাদরান ও আসগর আফগানের সঙ্গে জুটি গড়ে দলকে ভালো স্থানে নিয়ে যান ১৭ বছরের ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। এই ব্যাটসম্যানের উইলো থেকে আসে সর্বোচ্চ ৫২ বলে ৬ চার ও ৫ ছক্কায় ৭৯ রান।
শেষদিকে মোহাম্মদ নবির ৭ বলে করা ১৫ রানে উইন্ডিজদের বিপক্ষে নিজেদের সর্বোচ্চ রান করে আফগানিস্তান। এর আগে সিরিজের দ্বিতীয় ম্যাচে ১৪৭ রান ছিল সর্বোচ্চ। ক্যারিবিয়ানদের পক্ষে কেসরিক উইলিয়ামস, কটরেল ও কেমো পল নেন ২ টি করে উইকেট। ১৫৬ রান তাড়ায় খেলতে নেমে ১২৭ রানে থমকে যায় ক্যারিবিয়ানদের ইনিংস। শুরুতেই দুই উইকেট হারায় উইন্ডিজ। এরপর এভিন লুইস ও শেই হোপ জুটি গড়লেও তাদের মন্থর গতির ব্যাটিং ম্যাচ জেতাতে যথেষ্ট ছিলনা। লুইস ২৩ বলে করেন ২৪ রান। আর হোপ ৪৬ বলে করেন ৫২ রান। আফগানিস্তানের পক্ষে নাভিন উল হক ২৪ রানে ৩ উইকেট। আর ৩ ওভারে ৯ রান দিয়ে ১ উইকেট নেন মুজিব।
 
আফগানদের তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করে নেতৃত্বে অভিষেক হয়েছিল কাইরন পোলার্ডের। টি-টোয়েন্টিতে পথচলা শুরু হলো সিরিজ হার দিয়ে।

সংক্ষিপ্ত স্কোর:
আফগানিস্তান: ১৫৬/৮(২০) (রহমানউল্লাহ ৭৯, আসগর ২৪, নবি ১৫); কটরেল ২৯/২, উইলিয়ামস ৩১/২, পল ২৬/২)
ওয়েস্ট ইন্ডিজ: ১২৭/৭(২০) (লুইস ২৪, হোপ ৫২*); মুজিব ৯/১, নাভিন ২৪/৩, রশিদ ১৮/১)
ফল: আফগানিস্তান ২৯ রানে জয়ী
সিরিজ: ৩ ম্যাচ সিরিজে আফগানিস্তান ২-১ ব্যবধানে জয়ী
ম্যান অব দা ম্যাচ: রহমানউল্লাহ গুরবাজ
ম্যান অব দা সিরিজ: করিম জানাত

খেলা অন্যান্য খবর

ইংলিশ প্রিমিয়ার লীগ

ম্যানইউকে বাঁচালেন গ্রিনউড

১৫ ডিসেম্বর ২০১৯





আপনার মতামত দিন

খেলা সর্বাধিক পঠিত