শক্তিশালী জর্ডানকে আটকে দিল বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার

খেলা ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৩:০০

এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী জর্ডানকে আটকে দিয়েছে বাংলাদেশ। বাহরাইনে অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে পিছিয়ে পরেও জর্ডানের সঙ্গে ১-১ গোলের ড্র করেছে লাল-সবুজের প্রতিনিধিরা।
প্রথম ম্যাচে স্বাগতিক বাহরাইনের বিপক্ষে ৩-০ গোলে হারে বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শক্তিশালী জর্ডান। চূড়ান্তপর্বে খেলার আশা বাঁচিয়ে রাখতে শুক্রবার বাংলাদেশের সামনে জয়ের কোনো বিকল্প ছিল না। এমন ম্যাচে ড্র করল ইয়াসিন আরাফাতরা।
প্রথম ম্যাচ হেরে যাওয়ায় চূড়ান্ত পর্বের আশা বাঁচিয়ে রাখতে জর্ডানকে হারাতেই হত। নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ৩-০ গোলে উড়িয়ে দেয় জর্ডান। ফিফা র‌্যাঙ্কিংয়ে তারা আছে ৯৮তম অবস্থানে। বাংলাদেশ ১৮৪তম অবস্থানে।
দুদলের লড়াইটা অসমই হওয়ার সম্ভাবনাই ছিল বেশি। কিন্তু শেষ পর্যন্ত সেটা হয়নি। রাশিয়া বিশ্বকাপ বাছাই পর্বে দই লেগ মিলিয়ে জর্ডানের বিপক্ষে১২ গোল হজম করেছিল বাংলাদেশ জাতীয় দল।
এদিন ম্যাচের প্রথম মিনিট থেকেই প্রথমার্ধের শেষ মিনিট পর্যন্ত জর্ডানকে আটকে রাখে বাংলাদেশ। তবে এই অর্ধের যোগ করা সময়ে ঘটে বিপত্তি। পেনাল্টি থেকে গোল করে লিড নেয় জর্ডান। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোল শোধে মরিয়া হয়ে ওঠে বাংলাদেশ। ফলও পায় তারা। ৭৬ মিনিটে বাংলাদেশকে সমতায় ফেরান অধিনায়ক ইয়াসিন আরাফাত।
নিজেদের শেষ ম্যাচে রোববার ভুটানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। পুরো এশিয়ায় ১১টি গ্রুপে বাছাইপর্ব হচ্ছে। এখান থেকে চ্যাম্পিয়ন ১১ দল এবং সেরা চার রানার্সআপ দল খেলবে আগামী বছর উজবেকিস্তানের চূড়ান্ত পর্বে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

চোটে পড়েছেন মাশরাফি

২১ অক্টোবর ২০২০

বাফুফে’র কাছে মাঠে ফুটবল ফেরানোটাই মুখ্য

২২ অক্টোবর ২০২০

বাংলাদেশ জাতীয় ফুটবল দল সর্বশেষ ম্যাচ খেলেছিল জানুয়ারিতে। ২৩শে জানুয়ারি বঙ্গবন্ধু কাপের সেমিফাইনালে বুরুন্ডির কাছে ...

‘এক ব্যক্তি একাধিক পদে নয়’ জানিয়ে প্রজ্ঞাপন

তোফাজ্জলকে দিয়ে শুরু

২২ অক্টোবর ২০২০

একজন ক্রীড়া সংগঠক একসঙ্গে একাধিক ক্রীড়া ফেডারেশনে গুরুত্বপূর্ণ পদে থাকতে পারবেন না- এমন সিদ্ধান্ত জানিয়ে ...

ছোট পর্দায় আজকের খেলা

২২ অক্টোবর ২০২০

আইপিএল ২০২০রাজস্থান-হায়দরাবাদ রাত ৮টা(স্টার স্পোর্টস, গাজী টিভি)উয়েফা ইউরোপা লীগইয়াং বয়েজ-রোমা রাত ...



খেলা সর্বাধিক পঠিত