রেকর্ডগড়া ম্যাচে বড় জয় ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক

খেলা ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৬:০০ পূর্বাহ্ন

ব্যাট হাতে ঝড় তুললেন ডেভিড মালান। তার বিধ্বংসী সেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভারে ২৪১/৩ তুললো ইংল্যান্ড। টি-টোয়েন্টিতে নিজেদের সর্বোচ্চ দলীয় সংগ্রহের ম্যাচে ৭৬ রানের বড় জয় কুড়ালো থ্রি লায়ন্সরা। লক্ষ্য তাড়া করতে নেমে ১৬.৫ ওভারে ১৬৫ রানে থেমে যায় নিউজিল্যান্ড। ইংল্যান্ডের জয়ে ৫ ম্যাচ সিরিজে ২-২ সমতা বিরাজ করছে।
আজ (শুক্রবার) নেপিয়ারে টসে হেরে ব্যাটিংয়ে নামে ইংল্যান্ড। দলীয় ৫৮ রানে মধ্যে দুই ওপেনারকে হারায় তারা। জনি বেয়ারস্টো ৯ বলে ৮ রান করে মিচেল স্যান্টনারের শিকার হয়ে সাজঘরে ফেরেন। আরেক ওপেনার টম ব্যান্টন ২০ বলে করেন ৩১ রান।
তার উইকেটটিও নেন স্যান্টনার। এরপর অধিনায়ক এউইন মরগানকে নিয়ে ঝড় তোলেন ডেভিড মালান। তৃতীয় উইকেটে মাত্র ৭৬ বলে ১৮২ রানের জুটি গড়েন মালান-মরগান। টি-টোয়েন্টিতে যেকোনো উইকেটে এটি ইংল্যান্ডের সর্বোচ্চ জুটি। আর সবমিলিয়ে এ সংস্করণে চতুর্থ সর্বোচ্চ জুটি। ইনিংসের শেষ ওভারের চতুর্থ বলে আউট হন মরগান। ৪১ বলে সমান সাতটি করে চার-ছয়ে ৯১ রান করে ইংলিশ অধিনায়ক। আর ডেভিড মালান ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি শতক পূর্ণ করেন মাত্র ৪৮ বলে। ৫১ বলে ১০৩ রানে অপরাজিত থাকেন এ বাঁহাতি। তাতে ছিল ৯ বাউন্ডারি ও ৬ ছক্কার মার।
২৪১ রানের পাহাড় টপকাতে গিয়ে মার্টিন গাপটিল-কলিন মানরোর ব্যাটে ঝড়ো সূচনা করে নিউজিল্যান্ড। ওপেনিং জুটিতে ৪.৩ ওভারে আসে ৫৪ রান। মার্টিন গাপটিল (২৭) আউট হওয়ার পরই ছন্দপতন হয় কিউইদের। ৩৫ রানের ব্যবধানে আরো ৫ উইকেট খোয়ায় স্বাগিতকরা। শেষ দিকে টিম সাউদির ১৫ বলে ৩৯ রানের ঝড়ে হারের ব্যবধান কমায় নিউজিল্যান্ড। ৪ উইকেটে নিয়ে কিউইদের ধসিয়ে দেন লেগস্পিনার ম্যাট পারকিনসন। ২ উইকেট নেন ক্রিস জর্ডান। স্যাম কারেন, টম কারেন, প্যাট ব্রাউন প্রত্যেকের শিকার ১ উইকেট। ম্যাচসেরা হন ডেভিড মালান।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

টেস্ট দলের অনুশীলন শুরু

ইনজুরি কাটিয়ে মুমিনুলের হাতে ব্যাট

২২ জানুয়ারি ২০২১

রংপুরে মেয়র কাপ টি-টোয়েন্টির চ্যাম্পিয়ন বেগম রোকেয়া

২২ জানুয়ারি ২০২১

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীর দল হাঁড়িভাঙ্গা কাটার্সকে রুদ্ধশ্বাস ম্যাচে ১ রানে হারিয়ে রংপুরে মেয়র ...

ছোট পর্দায় আজকের খেলা

২২ জানুয়ারি ২০২১

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ২য় ওয়ানডেমিরপুর বেলা ১১:৩০(টি স্পোর্টস, নাগরিক টিভি, বিটিভি)শ্রীলঙ্কা-ইংল্যান্ড ২য় টেস্ট



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status