নয়াপল্টনে খোকার জানাজায় লাখো মানুষের ঢল

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ বছর আগে) নভেম্বর ৭, ২০১৯, বৃহস্পতিবার, ২:০৭ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৬:০০ পূর্বাহ্ন

বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার তৃতীয় নামাজে জানাজা নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হয়েছে। জানাজায় অংশ নেয় দলীয় নেতাকর্মী ছাড়াও সর্বস্তরের লাখো জনতা।

এ সময় নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য দেন দলের মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সাদেক হোসেন খোকার শেষ আকুতি ছিলো দেশে ফেরার, তিনি ফিরলেন তবে কফিনে জড়িয়ে। এ সময় তিনি আবেগতাড়িত হয়ে পড়েন।

এর আগে বেলা সোয়া ১১টায় জাতীয় সংসদ ভবনের সামনে খোকার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। সেখান থেকে মরদেহ নিয়ে যাওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে এই মুক্তিযোদ্ধার প্রতি সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।  

আজ সকাল ৮টা ২৮ মিনিটে রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় খোকার মরদেহ।

নয়া পল্টনে জানাজার পর খোকার মরদেহ নেয়া হচ্ছে দক্ষিণ সিটি করপোরেশনে। সেখানে বেলা ৩ টায় ৪র্থ দফা নামাজে জানাজার পর ধুপখোলা মাঠে জানাজার জন্য নেয়া হবে।
বিকেলেই জুরাইনে দাফন করা হবে ঢাকার সাবেক এই মেয়রকে।

ক্যান্সারে আক্রান্ত খোকা নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় ৪ঠা নভেম্বর দুপুরে মারা যান। ২০১৪ সাল থেকে চিকিৎসার জন্য তিনি নিউইয়র্কে ছিলেন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

মাসুম

২০১৯-১১-০৭ ১০:৩৫:২০

সাদেক হোসেন খোকা ছিলেন জন মানুষের নেতা । সংগঠক হিসাবে ছিলেন অসাধারন । মানুষকে সব সময় সম্মান দিয়ে কথা বলতেন । ঢাকার রাস্তা মুক্তিযোদ্ধাদের নামে নাম করন করার সময় তিনি যে নিরপেক্ষতার উদাহরন রেখেন তা আর কাউকে করতে দেখিনি । রুহের মাগফেরাত কামনা করছি ।

Atiq Helal

২০১৯-১১-০৭ ০৬:০২:৩৮

এটাই মানুষের ভালোবাসা

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক চান শীর্ষ আলেমরা

ভাস্কর্য সংকট নিরসনে ৫ দফা প্রস্তাব

৫ ডিসেম্বর ২০২০

২৪ ঘণ্টায় প্রাণ গেলো ৩৫ জনের, শনাক্ত ১৮৮৮

করোনায় মৃত্যু ৬৮০০ ছাড়ালো

৫ ডিসেম্বর ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status