কুমিল্লায় শিশু অপহরণের ঘটনায় দাদি-চাচাসহ গ্রেপ্তার ৪

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে

বাংলারজমিন ৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার

কুমিল্লায় তাফসির ইসলাম নামে এক শিশু অপহরণের আট ঘণ্টার মধ্যে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় শিশুর দাদি ও চাচাসহ ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। শিশু তাফসির মুরাদনগর উপজেলার নহল গ্রামের প্রবাসী আক্তার হোসেনের ছেলে। গ্রেপ্তারকৃতরা হচ্ছে, অপহৃত শিশু তাফসিরের আপন দাদী জোহরা বেগম, একই বাড়ির মৃত তাজুল ইসলামের ছেলে ও শিশুর চাচা কবির হোসেন, রায়তলা গ্রামের শাহ আলমের ছেলে দেলোয়ার হোসেন ও নাগেরকান্দি গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে রাসেল মিয়া। মুক্তিপণের জন্যই তারা পরিকল্পিতভাবে ওই শিশুকে অপহরণ করেছে। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে কুমিল্লা পুলিশ সুপার র্কাযালয়ের সম্মেলনকক্ষে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। প্রেসব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন, শাখাওয়াৎ হোসেন ও জাহাঙ্গীর আলম, ডিআইও-১ মাহবুব মোরশেদ ও মুরাদনগর থানার ওসি এ কে এম মনজুর আলম। পুলিশ সুপার জানান, মঙ্গলবার শিশু তাফসির ইসলামের (৫) মা তানিয়া আক্তার মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ সোনালী ব্যাংক থেকে টাকা উত্তোলন করে বাড়ি ফিরছিলেন।
এসময় কবির হোসেনের স্ত্রী ফোন করে শিশু তাফসিরকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে তার মাকে জানায়। এর ৫ মিনিট পর অপরিচিত মোবাইল নম্বর থেকে ফোনে শিশুর মুক্তিপণ বাবদ তার মায়ের নিকট ৪ লাখ টাকা দাবি করে এবং টাকা না দিলে শিশুকে খুন করে ফেলা হবে বলে হুমকি দেয়া হয়। তানিয়া এ বিষয়টি মুরাদনগর থানা পুলিশকে জানায়। পরে থানা পুলিশ অভিযান চালিয়ে অপহৃত শিশুর সম্পর্কীয় চাচা কবির হোসেনকে আটক করে এবং জিজ্ঞাসাবাদে সে শিশু অপহরণের বিষয়টি স্বীকার করে। সে পুলিশকে জানায়, শিশু তাসফিরের দাদি জোহরা বেগমের পরিকল্পনা অনুযায়ী শিশুকে মুক্তিপণের জন্য অপহরণ করা হয়েছে। এ তথ্যের ভিত্তিতে পুলিশ শিশুর দাদি জোহরা বেগমকে গ্রেফতার করে। পরে উভয়ের দেওয়া তথ্য অনুযায়ী পুলিশ অপহরণকারী চক্রের অবস্থান নিশ্চিত হয়। এরপর মুক্তিপণের টাকা দেওয়ার কথা বলে অপহরণকারী দলের রাসেলকে কৌশলে উপজেলার নাগেরকান্দি এলাকায় এনে গ্রেফতার করা হয়। এ সময় পুলিশ রাসেলের মাধ্যমে অপহরণকারী দেলোয়ারকে জানায় মুক্তিপণের টাকা পাওয়া গেছে। তখন দেলোয়ার মোবাইল ফোনে শিশুর মা তানিয়া আক্তারকে উপজেলার শুশুন্ডা কবরস্থান মসজিদ থেকে তার ছেলেকে নিয়ে যেতে বলে। পুলিশ সেখানে গিয়ে শিশু তাফসিরকে ওই মসজিদ থেকে উদ্ধার করে এবং দেলোয়ারকে রায়তলা এলাকা থেকে গ্রেপ্তার করে।
 মুরাদনগর থানার ওসি এ কে এম মনজুর আলম জানান, এ ঘটনায় শিশুর মা তানিয়া আক্তার বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। ঘটনার সাথে জড়িত ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে, অপর আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

কালিয়াকৈর বাজারে আগুনে পুড়ে গেছে শতাধিক দোকান

৩০ নভেম্বর ২০২০

গাজীপুরের কালিয়াকৈর উপজেলা শহরের  কালিয়াকৈর বাজারে আগুনে পুড়ে গেছে অর্ধশতাধিক দোকান। কালিয়াকৈর ও মির্জাপুর আশেপাশের ...

মাধবপুরে হাসপাতাল ও ডায়াগনস্টিককে জরিমানা

৩০ নভেম্বর ২০২০

হবিগঞ্জের মাধবপুরে ১ টি হাসপাতাল ও ১ টি ডায়াগনস্টিক সেন্টারকে ভোক্তার অধিকার আইনে জরিমানা করেছে ...

সীতাকুণ্ডে লরি চাপায় প্রবাসীর স্ত্রী নিহত

৩০ নভেম্বর ২০২০

সীতাকুন্ডের ৫নং বাড়বকুণ্ড ইউনিয়নের ৩ নং ওয়ার্ড মান্দারীটোলা গ্রামে সোমবার দুপুর ১২টার সময় বিন হাব্বি ...

সৈয়দপুরে শিশু ধর্ষণের চেষ্টায় যুবক আটক

১ ডিসেম্বর ২০২০

নীলফামারীর সৈয়দপুরে এক শিশুকন্যাকে ধর্ষণের চেষ্টার অভিযোগে মঞ্জুর আলম (২৫) নামের এক যুবককে আটক করেছে ...

কাতারে সড়ক দুর্ঘটনায় ফেনীর যুবক নিহত

১ ডিসেম্বর ২০২০

কাতারে সড়ক দুর্ঘটনায় নজরুল ইসলাম (৩৮) নামে এক বাংলাদেশি নিহত হয়েছে। গত রোববার রাতে চিকিৎসাধীন ...

নাটোরে ব্যবসায়ী হত্যার প্রতিবাদে মানববন্ধন

১ ডিসেম্বর ২০২০

নাটোরের নলডাঙ্গায় ব্যবসায়ী অরুণ শর্মা হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে দোকান বন্ধ রেখে মানববন্ধন করেছে ...

শায়েস্তাগঞ্জে মাস্ক না পরায় ৫ জনকে জরিমানা

১ ডিসেম্বর ২০২০

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে জনসমাগমে মাস্ক ব্যবহার না করায় পাঁচজনকে ৩ হাজার ৬০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ ...

মির্জাপুরে পেপার মিল ও দুই ইটভাটাকে ৩ লাখ টাকা অর্থদণ্ড

১ ডিসেম্বর ২০২০

টাঙ্গাইলের মির্জাপুরে কারখানার বর্জ্য শোধনের জন্য ইফ্লুয়েন্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট (ইটিপি) না থাকায় মহেড়া পেপার মিল ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচন

প্রার্থী হবেন আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিতরা

DMCA.com Protection Status