বেরোবিতে গভীর রাতে হলে পুলিশের অভিযান, ক্ষুব্ধ শিক্ষার্থীরা

বেরোবি প্রতিনিধি

শিক্ষাঙ্গন ৫ নভেম্বর ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৭:৫১

বেগম রোকেয়া বিশ্ববিদ্যায়ের দুই আবাসিক হলে সোমবার রাত দেড়টা থেকে সাড়ে তিনটা পর্যন্ত অভিযান চালিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অভিযানে কাউকে আটক বা হল থেকে বের করে দেয়া হয়নি। ভর্তি পরীক্ষাকে সামনে  রেখে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা নিশ্চিত করতে এ অভিযান পরিচালনা করা হয়েছে বলে জানিয়েছে প্রভোস্ট কমিটি। তবে গভীর রাতে প্রশাসনের আকস্মিক এ অভিযানে ক্ষুব্ধ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, সোমবার রাত দেড়টার দিকে তিন শতাধিক পুলিশ সদস্য নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও শহীদ মুখতার ইলাহী হলে অভিযান চালায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ সময় দুই হলের প্রত্যেক কক্ষে গিয়ে অনাবাসিক ও বহিরাগতদের চিহ্নিত করে প্রশাসন। তবে দীর্ঘ এ অভিযানে বহিরাগত দুই যুবককে আটক করে পরে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়।

জানা যায়, অভিযানের আগাম তথ্য ছড়িয়ে পড়ায় রাত ১০টার আগেই হল থেকে সটকে পড়েন অনাবাসিক শিক্ষার্থীরা। এরপরও কিছু অনাবাসিক শিক্ষার্থী হলে থেকে গেলে তাদেরকে বের করে দেয়া হয়নি।

এ বিষয়ে প্রভোস্ট কমিটির সদস্য সচিব তাবিউর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি সুষ্ঠু রাখতেই গতরাতে অভিযান চালানো হয়েছে।
গভীর রাতে অভিযান পরিচালনার বিষয়ে তিনি বলেন, বিগত সময় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে হলগুলোতে সাধারণত: রাতেই অভিযান চালানো হয়েছে। তিনি আরও বলেন, সামনে ভর্তি পরীক্ষা, তাই হলে যাতে কোনো বহিরাগত অবস্থান করতে না পারে সে বিষয়টি নিশ্চিত করতেই অভিযান চালানো হয়েছে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

মোঃ সিরাজুর রহমান

২০১৯-১১-০৫ ০৩:০৩:২৯

আকস্মিক এ অভিযানে ক্ষুব্ধ শিক্ষার্থীরা.....কেন?

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

এইচএসসি পরীক্ষার ফল ডিসেম্বরেই

পিছিয়ে যাচ্ছে ২০২১ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা

২৫ নভেম্বর ২০২০



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status