আবুধাবি টি-টেন ক্রিকেট লীগ

‘বাংলা টাইগার্স’ দলে ৭ বাংলাদেশি

স্পোর্টস রিপোর্টার

খেলা ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১২:০৮

আবুধাবিতে অনুষ্ঠেয় টি-টেন ক্রিকেট লীগে প্রথমবারের মতো বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবে ‘বাংলা টাইগার্স’ ফ্র্যাঞ্চাইজি। বুধবার অনুষ্ঠিত হয় এ টুর্নামেন্টের তৃতীয় আসরের প্লেয়ার্স ড্রাফট। বাংলাদেশ ক্রিকেট দল ভারত সফরে ব্যস্ত থাকবে বলে জাতীয় দলের নিয়মিত খেলোয়াড় ছাড়াই স্কোয়াড সাজিয়েছে ‘বাংলা টাইগার্স’। ৮ জন বিদেশি ও ৭ দেশি ক্রিকেটার নিয়ে গড়া দলের আইকন হিসেবে আছেন শ্রীলঙ্কার ‘থিসারা পেরেরা’।
টাইগার্স দলে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে উল্লেখযোগ্য নাম বাঁহাতি পেসার আবু হায়দার রনি, উইকেটরক্ষক-ব্যাটসম্যান এনামুল হক বিজয়, অলরাউন্ডার ফরহাদ রেজা, টপঅর্ডার ব্যাটসম্যান জুনায়েদ সিদ্দিকী ও বাঁহাতি স্পিনার আরাফাত সানি। ইমার্জিং প্লেয়ার হিসেবে ব্যাটসম্যান ইয়াসির আলি ও স্পিনার মেহেদি হাসান দলে জায়গা করে নেন। বিদেশি খেলোয়াড়দের মধ্যে আইকন থিসারা পেরেরার পাশাপাশি বিপিএলে আলো ছড়ানো দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার রবি ফ্রাইলিঙ্ক, ব্যাটসম্যান রাইলি রুশো আছেন দলে। এছাড়াও ক্যারিবিয়ান তারকা আন্দ্রে ফ্লেচার, প্রোটিয়া ব্যাটসম্যান কলিন ইনগ্রাম, অজি অল রাউন্ডার জেমস ফকনার, আরব আমিরাতের চিরাগ সুরি ও আফগান লেগি কায়েস আহমেদকে দলে ভেড়ায় বাংলা টাইগার্স।
টি-টেন লীগের অভিষেক আসরে পাখতুন দলের হয়ে নৈপুণ্য দেখান তামিম ইকবাল। আসরের এক ইনিংসে ২৭ বলে হার না মানা ৫৬ রান করেন দেশসেরা এ ওপেনার।
এবারের আসরে বাংলা টাইগার্স দলের আইকন খেলোয়াড় হিসেবে তামিমের সম্ভাবনার কথা শোনা গিয়েছিল এর আগে।
টি-টেন লীগের তৃতীয় সংস্করণ মাঠে গড়াবে আগামী ১৫ই নভেম্বর থেকে। আর ২৪শে নভেম্বর পর্দা নামবে এবারের আসরের। গ্রুপ পর্বে তিনটি করে ম্যাচ খেলবে প্রতিটি দল। বাংলাদেশ জাতীয় দলের সাবেক ব্যাটসম্যান আফতাব আহমেদ বাংলা টাইগার্স দলের কোচের দায়িত্ব সামলাবেন। এছাড়া ম্যানেজারের দায়িত্বে আছেন জাতীয় দলের আরেক ক্রিকেটার শাহরিয়ার নাফীস। বিদেশি কোনো ফ্র্যাঞ্চাইজি লীগে এবারই প্রথমবারের মতো থাকছে বাংলাদেশি কোনো কোচ। দলটির ম্যানেজার হিসেবে থাকবেন আরেক সাবেক বাংলাদেশি ক্রিকেটার নাফিস ইকবাল খান।
৮ দলের এই টুর্নামেন্টে বিভিন্ন দলের হয়ে খেলবেন শেন ওয়াটসন, এউইন মরগান, লাসিথ মালিঙ্গা, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, মোহাম্মদ আমির, ক্রিস লিনের মতো তারকা ক্রিকেটাররা। ২০১৭ সালে প্রথম সংস্করণে চ্যাম্পিয়ন হয় কেরালা নাইটস। রানার্সআপ পাঞ্জাবি লিজেন্ডসের ১২১ রানের লক্ষ্য ৮ ওভারে ৮ উইকেট হাতে রেখে টপকে যায় কেরালা। ১৯৭ রান সংগ্রহ করে সিরিজসেরা হন নিউজিল্যান্ডের লুক রনকি। সর্বাধিক ৫টি করে উইকেট নেন পাকিস্তানের সোহেল তানভীর, হাসান আলী ও ওয়েস্ট ইন্ডিজের রায়াদ এমরিট। ২০১৮ সালে দ্বিতীয় আসরে পাখতুনসকে ২২ রানে হারিয়ে শিরোপা জেতে নর্দান ওয়ারিয়র্স। ৩২৪ রান করে সিরিজসেরা হন ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান। আর দক্ষিণ আফ্রিকার হার্ডাস ভিলিওন সর্বাধিক ১৮ উইকেট নেন।
বাংলা টাইগার্স স্কোয়াড
থিসারা পেরেরা, কলিন ইনগ্রাম, আন্দ্রে ফ্লেচার, রাইলি রুশো, কায়েস আহমেদ, রবি ফ্রাইলিঙ্ক, জেমস ফকনার, চিরাগ সুরি, জুনায়েদ সিদ্দিকী, ফরহাদ রেজা, এনামুল হক বিজয়, আবু হায়দার রনি, আরাফাত সানি, ইয়াসির আলী ও মেহেদি হাসান।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

লাহোরে তৃতীয় টি-টোয়েন্টি শুরু বিকাল ৩টায়

পাকিস্তানে শেষ রক্ষা হবে তো!

২৭ জানুয়ারি ২০২০

বেশি ওপেনারেই গণ্ডগোল!

২৭ জানুয়ারি ২০২০

নারী ফুটবলেও বসুন্ধরার লক্ষ্য শিরোপা

২৭ জানুয়ারি ২০২০

আগমনেই বাংলাদেশ প্রিমিয়ার লীগের শিরোপা জিতেছে বসুন্ধরা কিংস। এবার নারী লীগের শিরোপা চায় ক্লাবটি। সে ...





খেলা সর্বাধিক পঠিত