কন্যাকে বাঁচাতে শিক্ষক পিতা কিডনি বিক্রি করতে চান

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে

বাংলারজমিন ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার

 তিন বছরের ছোট শিশু অধরা’র জন্য কাঁদছেন অসহায় এক শিক্ষক পিতা। একমাত্র  মেয়ের চিকিৎসার খরচ চালাতে গিয়ে সহায়-সম্বল যা ছিল প্রায় সবই বিক্রি করেছেন। তারপরও সুস্থ করে তুলতে পারেননি ছোট অধরাকে। ভারতের চিকিৎসকরা বলেছে, অধরাকে বাঁচাতে বাংলাদেশি টাকার প্রায় ৮০ লাখ টাকার মতো লাগবে। চিকিৎসকের এমন কথায় শিক্ষক পিতা জাহিদ হাসানের মাথায় যেন আকাশ ভেঙে পড়েছে। আর একমাত্র কন্যার এই অবস্থায় দিশেহারা হয়ে পড়েছেন অধরার মা বিথী আক্তার। কোথায় পাবেন এতগুলো টাকা। চোখের সামনে ধুঁকে ধুঁকে ছোট মেয়েটি মৃত্যুর কোলে ঢলে পড়বে সেটাও মানতে পারছেন না পরিবারের সদস্যরা।
তাই মেয়েকে বাঁচাতে তাদের এখন একমাত্র আশা ভরসার শেষ ঠিকানা হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহানুভূতি। শুধু তাই নয় মেয়েকে বাঁচাতে অসহায় শিক্ষক পিতা জাহিদ হাসান প্রয়োজনে তার শরীর থেকে কিডনি বিক্রি করবেন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের তিনি  মর্মষ্পর্শী এই আবেগের কথা তুলে ধরেছেন।
মানিকগঞ্জ সদর উপজেলার দুর্লভদী গ্রামের স্কুল শিক্ষক মো. জাহিদ হাসানের তিন বছরের মেয়ে অধরা হাসান। ছোট এই শিশুটির হার্টের ছিদ্র তিন বছর ধরে। পাশাপাশি ফুসফুসের অতিরিক্ত চাপ। মরণব্যাধী এই দুটি রোগ নিয়ে অবুঝ অধরা দীর্ঘদিন ধরে জীবন মৃত্যুর সঙ্গে লড়াই করছে। অধরার বয়স যখন ৫ মাস তখন জন্মগত এই রোগ ধরা পড়ে। রোগ শনাক্ত হওয়ার পর থেকে মেয়েকে নিয়ে চিকিৎসকের কাছে বিরামহীনভাবে ছুটে চলছেন তো চলছেনই। জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে দীর্ঘদিন ডা. জাকিয়া এবং ডা. শাহরিয়ারের অধীনে চিকিৎসা চালিয়ে যান। শেষ পর্যন্ত চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী উন্নত চিকিৎসার জন্য অধরাকে ভারতে নিয়ে যাওয়া হয়। ভারতের চিকিৎসায় প্রচুর অর্থ ব্যয়, তারপরও প্রায় দুইবছর ধরে প্রতি ৬ মাস পর পর অধরাকে সেখানে নিয়ে যাওয়া হচ্ছে। কিন্তু সুস্থতার লক্ষণ নেই। ভারতের চিকিৎসকরা জানিয়েছেন ছোট শিশু অধরার ছিদ্র হওয়া হার্ট ওষুধ সেবনে ৫০ ভাগ সুস্থ হওয়ার সম্ভাবনা থাকলে ফুসফুস ট্রান্সফার করতে হবে। যা করতে বাংলাদেশি টাকার ৮০ লাখ টাকার মতো লাগবে।
অধরার পিতা স্থানীয় বাঘিয়া এসকে শহীদ রফিক উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে কর্মরত। মেয়ের চিকিৎসা ও তাকে সুস্থ করে তোলার জন্য টানা তিনবছর অনেক অর্থ খরচ করেছেন। অর্থ কড়ি, জমি জমা সবই বিক্রি করে এই স্কুল শিক্ষক পিতা এখন নিঃস্ব। তারপর ভারতের চিসিৎকের বিশাল অঙ্কের চিকিৎসা খরচের কথা শুনে অসহায় এই মানুষটির মাথায় আকাশ ভেঙে পড়েছে।
বাবা জাহিদ হাসান ও তার স্ত্রী বীথি আক্তার অসহায় মানুষের মতো প্রতিটি মুহূর্তে ছোট মেয়েকে বুকে জড়িয়ে শুধু কাঁদছেন। মেয়ের চিন্তায় তারা চোখের পাতা এক করতে পারছেন না। বাবা জাহিদ হাসানের কান্নাজড়িত আকুতি, মাননীয় প্রধানমন্ত্রী আপনি আমার কলিজার টুকরো ‘অধরাকে’ বাঁচান প্লিজ।
শুধু তাই এই শিক্ষক পিতা তার আদরের মেয়ে অধরাকে বাঁচাতে নিজের শরীরের কিডনি বিক্রি করারও সিদ্ধান্ত নিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মাধ্যমে এ কথা তুলে ধরেছেন তিনি। অশ্রুসিক্ত চোখে জানালেন, মেয়েকে যদি বাঁচাতেই না পারি তাহলে নিজের জীবন বৃথা হয়ে যাবে। শিক্ষক মো. জাহিদ হাসানের সঞ্চয়ী হিসাব নং ৯৩৮৫, ইসলামী ব্যাংক, মানিকগঞ্জ শাখা, মোবাইল নম্বর ০১৭৬১৮৭১০৩৮।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

সরিষাবাড়ীতে স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলার ঘটনায় মামলা

২৬ জানুয়ারি ২০২১

জামালপুরের সরিষাবাড়ীতে বিএনপির বিদ্রোহী স্বতন্ত্র মেয়র প্রার্থী ফজলুল হক খানের ওপর হামলার অভিযোগে আওয়ামী লীগের ...

চাঁদপুরে দুর্ঘটনায় প্রাণ গেল দুই শিক্ষার্থীর

২৬ জানুয়ারি ২০২১

চাঁদপুরের হাজীগঞ্জে জানাজা শেষে ফেরার পথে মোটরসাইকেলের সঙ্গে ট্রাকের সংঘর্ষে প্রাণ হারিয়েছে অনার্স পড়ুয়া দুই ...

ঈশ্বরদীতে বাস চাপায় দিনমজুর নিহত

২৬ জানুয়ারি ২০২১

পাবনার ঈশ্বরদীতে বাসের চাপায় এক দিনমজুর নিহত হয়েছেন। তাঁর নাম সোলেমান হোসেন (৪৯)। তিনি নাটোর ...

মুন্সীগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচন

সভাপতিসহ আওয়ামী লীগে ৮, সম্পাদকসহ বিএনপিতে ৭

২৬ জানুয়ারি ২০২১

ভিক্ষার ছলে যৌন হয়রানি, বৃদ্ধ গ্রেপ্তার

২৬ জানুয়ারি ২০২১

রাজশাহীতে ভিক্ষা নেয়ার ছলে নগরীর প্রাণকেন্দ্র সাহেববাজার ও আরডিএ মার্কেট এলাকায় যৌন হয়রানি করে বেড়ান ...

অজ্ঞাত আয়ের সন্ধান পুলিশের বিরুদ্ধে দুদকের মামলা

২৬ জানুয়ারি ২০২১

বগুড়ার সোনাতলা থানার এসআই আলমগীর হোসেনের ৩৯ লাখ ১৩ হাজার ৮৭৭ টাকা আয়ের উৎস অজ্ঞাত ...

রাজশাহীতে সাংসদ ফারুক চৌধুরীর ‘লাঠি কাটার’ বক্তব্যে সমালোচনার ঝড়

২৬ জানুয়ারি ২০২১

আসন্ন পৌর নির্বাচনে ভোটের মাঠে নেতাকর্মীদের ‘লাঠি কাটা’ ও ‘লাঠি খেলা’ দেখানোর নির্দেশনা দিয়ে এবার ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



মুন্সীগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচন

সভাপতিসহ আওয়ামী লীগে ৮, সম্পাদকসহ বিএনপিতে ৭

সারা দেশে গৃহহীনদের হাতে স্বপ্নের নীড় হস্তান্তর

আজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

DMCA.com Protection Status