টুকরো খবর

বাংলারজমিন ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

সাভারে বিষক্রিয়ায় ২ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, সাভার থেকে: সাভারের ট্যানারিতে একটি নির্মাণাধীন পানির ট্যাঙ্কি পরিষ্কার করতে গিয়ে বিষক্রিয়ায় এক রাজমিস্ত্রিসহ দু’ব্যক্তির মর্মান্তিক মৃত্যু হয়েছে। এঘটনায় পুলিশ নিহতের মরদেহ দুটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। গতকাল দুপুরে সাভারের হরিণধরা এলাকায় অবস্থিত চামড়া শিল্প নগরীর আর.এ.এন লেদার কারখানায় এ ঘটনা ঘটে। নিহতদের মধ্যে একজনের নাম বাপ্পী (২৮) সে চামড়া শিল্প নগরীর সুমন ট্যানারীর সুপারভাইজার হিসেবে কাজ করতো এবং তার গ্রামের বাড়ি বগুড়ায় বলে জানিয়েছে পুলিশ। পুলিশ ও ট্যানারি কর্তৃপক্ষ জানায়, দুপুরে চামড়া শিল্প নগরীর আর.এ.এন লেদার কারখানার ভেতরে একটি নির্মানাধীন পানির ট্যাঙ্কির ভেতরে নামেন একজন রাজমিস্ত্রি (৩৫) এসময় সে ট্যাঙ্কির ভেতরে বিষক্রিয়ায় অসুস্থ্য হয়ে অজ্ঞান হয়ে পড়লে তাকে উদ্ধার করতে জান বাপ্পী নামের এক যুবক। ট্যাঙ্কির ভেতরে প্রবেশের পর বাপ্পীও একইভাবে অসুস্থ হয়ে পড়লে বিষয়টি পুলিশ ও ফায়ার সার্ভিসকে জানানো হয়। খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ওই দু’জনকে মৃত অবস্থায় উদ্ধার করেন।
রংপুরে ধর্ষকের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার রংপুর থেকে : রংপুরে শিশু ধর্ষণের অভিযোগে ধর্ষককের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। গতকাল রোববার দুপুরে রংপুর নারীশিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ আদালতের বিচারক মিজানুর রহমান এই রায় ঘোষণা করেন।
আদালত ও মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ২৬শে সেপ্টেম্বর রংপুর নগরীর মাহিগঞ্জ দেওয়ানটুলি এলাকার বাসিন্দা বেলাল তার ৬ বছরের কন্যাকে নিয়ে শ্বশুরবাড়ি কাউনিয়া উপজেলার বাহাগীলি এলাকায় বেড়াতে যায়। ঘটনার দিন বিকেলে শিশুটি খেলতে থাকা অবস্থায় মহব্বত আলীর পুত্র রাসেল মিয়া (২০) খেলনা কিনে দেয়ার প্রলোভন দেখিয়ে বাড়িতে নিয়ে গিয়ে শিশুটিকে ধর্ষণ করে। পরে মেয়ে কাঁদতে কাঁদতে বাড়িতে এলে বাড়ির সকলে ধর্ষণের বিষয়টি বুঝতে পারে। পরে মেয়েটিকে চিকিৎসার জন্য হাসাপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় মেয়ের বাবা বাদী হয়ে কাউনিয়া থানায় রাসেলকে আসামি করে ধর্ষণ মামলা করে।
নীলফামারীতে ফেনসিডিলসহ আটক ২
নীলফামারী প্রতিনিধি: নীলফামারীতে ৬৩ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। গতকাল দুপুরে শহরের সবুজপাড়া এলাকার মরহুম শামসুল হক প্রধানের বাসায় অভিযান চালিয়ে ৬৩ বোতল ফেন্সিডিল, ফেন্সিডিল বিক্রির ২২ হাজার ৬৯৫ টাকা ও ৩টি মোবাইলসহ সাজ্জাদ হক প্রধান (৩৫) ও নুরন্নবী হোসেন মানিক (৩৪) নামের দুই মাদক ব্যবসায়ীকে আটক করে। আসামিরা এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী বলে র‌্যাব সূত্র জানায়। এ ব্যাপারে সদর থানায় মাদক আইনে মামলা দায়ের হয়েছে।
দোহারে ভেলা বাইচ

দোহার (ঢাকা) প্রতিনিধি: উৎসবমুখর পরিবেশে ঢাকার দোহার উপজেলার মাহমুদপুর ইউনিয়নের হাজামবাড়ির মাঠ এলাকায় গ্রামীণ ঐতিহ্যবাহী কলা গাছের ভেলা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে মাহমুদপুর ইউনিয়নবাসীর এ ভেলা বাইচের আয়োজন করেন। ভেলা বাইচ উপলক্ষে বসে গ্রামীণমেলা। সকাল থেকেই দোহার-নবাবগঞ্জ, শ্রীনগর, মানিকগঞ্জ, ফরিদপুুর সহ আশপাশের এলাকা থেকে ভেলা বাইচ প্রতিযোগিতা দেখতে আসে হাজার হাজার মানুষ। প্রতিযোগিতা দোহার-নবাবগঞ্জ ও ফরিদপুর এলাকা থেকে আসা ২৫ টি ভেলা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। মাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক ফারুকউজ্জামান ফারুকের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি সালাহউদ্দিন রসু’র সঞ্চালনায় প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন। আরো উপস্থিত ছিলেন- মাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মাসুদ পত্তনদার, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাজিব শরীফ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।
বিয়ের প্রলোভনে কলেজছাত্রীকে ধর্ষণ

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি: সীতাকুণ্ডে বিয়ের প্রলোভনে এক কলেজছাত্রীকে ধর্ষণের দায়ে এক ধর্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় ধর্ষিতা ওই ছাত্রীর মা বাদী হয়ে সীতাকুণ্ড থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা সূত্রে জানা যায়, ভাটিয়ারী ডিগ্রি কলেজের ১ম বর্ষের ছাত্রী (২৩)কে উপজেলার ভাটিয়ারী, বালু রাস্তা, রমজান আলী মেম্বারের বাড়ির বাসিন্দা সিরাজউদ্দৌলার ছেলে রিয়াজ উদ্দিন রাহাত (২৬) বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিক বার ধর্ষণ করে। মেয়েটি বিয়ের কথা বললে রিয়াজ কিছুদিনের জন্য মোবাইলে যোগাযোগ বন্ধ করে দেয়। সর্বশেষ গত ৩০শে সেপ্টেম্বর দেখা করার কথা বলে মেয়েটিকে জোরপূর্বক তুলে নিয়ে একটি হোটেলে রেখে কয়েকবার ধর্ষণ করে রিয়াজ। এরপর কাউকে কিছু না বলার জন্য হুমকি দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়। ঘটনাটি মেয়েটি তার মা’কে জানালে তিনি গত শনিবার থানায় একটি মামলা (নং-১২) দায়ের করেন।
আড়াইহাজারে গাঁজা উদ্ধার, আটক ১

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: নারায়ণগঞ্জের আড়াইহাজারে এক কেজি গাঁজাসহ ইয়াদ আলী (২৯) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। ধৃত ব্যক্তি স্থানীয় ইলুমদী এলাকার মৃত আবদুল হাকিমের ছেলে। গতকাল তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়েছে। এর আগে শনিবার রাতে স্থানীয় প্রভাকরদী ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে এক কেজি গাঁজা উদ্ধার করা হয়।
টঙ্গীতে স্ত্রী খুন, স্বামী আটক
স্টাফ রিপোর্টার, টঙ্গী থেকে: টঙ্গীতে স্বামীর হাতে গৃহবধূ খুন হয়েছে। নিহতের নাম শাজেদা বেগম (২৯)। গতকাল রাত দুইটার দিকে স্থানীয় মেঘনা রোড এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ খুনের অভিযোগে স্বামী মো. রুবেল মিয়াকে গ্রেপ্তার করেছে। মাদকের টাকা না দেয়ায় এ হত্যা কান্ড ঘটনা ঘটেছে বলে পুলিশ জানায়।
টঙ্গী পূর্ব থানা পুলিশের উপ-পুলিশ পরিদর্শক মানিক মাহমুদ বলেন, গত কয়েক বছর আগে রুবেল ও শাজেদার বিয়ে হয়। তাঁরা টঙ্গীর মেঘনা রোড বস্তিতে থাকতেন। যৌতুকের টাকা না দেওয়ার জের ধরে শনিবার স্বামী-স্ত্রীর মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে স্বামী রুবেল স্ত্রী শাজেদাকে বালিশ চাপা দিয়ে শ্বাস রোধে হত্যা করে। পরে ঘটনাটি আত্মহত্যা বলে চালিয়ে দিতে চেষ্টা চালায় স্বামী রুবেল। খবর পেয়ে পুলিশ নিহতের লাশটি উদ্ধার করে গাজীপুর মর্গে প্রেরণ করেন। নিহত শাজেদা তিন সন্তানের জননী।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

সুলতান মেলায় ষাঁড়ের লড়াই

২৬ জানুয়ারি ২০২০

সারা দেশে দুর্ঘটনায় নিহত ৯

২৬ জানুয়ারি ২০২০

সারা দেশে গতকাল সড়ক দুর্ঘটনায় অন্তত ৯ জন নিহত হয়েছেন। এদের মধ্যে আমতলীতে মা-মেয়েসহ ৩, ...

রাস্তা কেটে পাথর উত্তোলন কোম্পানীগঞ্জের লিলাইবাজারে যৌথ টাস্কফোর্সের অভিযান

২৬ জানুয়ারি ২০২০

কোম্পানীগঞ্জের লিলাইবাজারে সরকারি রাস্তা ৩০ ফুট প্রশস্ত। এই রাস্তায় হানা দিয়েছিল পাথরখেকো আজিদ বাহিনী। ৩০-৩৫টি ...

বিশ্বনাথে শীতবস্ত্র বিতরণ

২৬ জানুয়ারি ২০২০

 বিশ্বনাথের সিংগেরকাছ এলাকার গুণীজনদের সংবর্ধনা ও এলাকার দুই শতাধিক দরিদ্রদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। ...

ফেনীতে পায়ুপথে বাতাস ঢুকিয়ে শ্রমিককে হত্যার চেষ্টা

২৬ জানুয়ারি ২০২০

ফেনীতে পায়ুপথে বাতাস ঢুকিয়ে মো. মামুন (১৮) নামে এক বেকারি শ্রমিককে হত্যার চেষ্টা করেছে অপর ...

শাহজাদপুরে ইয়াবাসহ চৌকিদার আটক

২৬ জানুয়ারি ২০২০

 সিরাজগঞ্জের শাহজাদপুরে ৭০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ইউনিয়ন পরিষদের এক চৌকিদারকে পুলিশ আটক করেছে। শনিবার আদালতের ...

হাটহাজারীতে পিঠা উৎসব

২৬ জানুয়ারি ২০২০

 হাটহাজারী উপজেলার চারিয়া উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে গ্রামবাংলার পিঠাপুলি উৎসব। গতকাল এই ফিঠা উৎসব অনুষ্ঠিত ...

ময়েজউদ্দিন উচ্চ বিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতা

২৬ জানুয়ারি ২০২০

 গতকাল দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে নগরকান্দা উপজেলার বিলনালিয়া ময়েজউদ্দিন উচ্চ বিদ্যালয় এর বার্ষিক ক্রীড়া ...

খাগড়াছড়িতে হত্যাকাণ্ডের আসামি আটক

২৬ জানুয়ারি ২০২০

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় অপহরণের পর আলো প্রদীপ ত্রিপুরা নামে এক যুবককে হত্যার ঘটনায় মামলার মূল হোতা ...





বাংলারজমিন সর্বাধিক পঠিত