ক্যাম্পাস ছাড়া ইবি ছাত্রলীগ সভাপতি

ইবি প্রতিনিধি

শিক্ষাঙ্গন ১২ অক্টোবর ২০১৯, শনিবার

এবার ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতিকে ক্যাম্পাস ছাড়া করেছে কর্মীরা। এর আগে তিন দাফায় সাধারণ সম্পাদককে বের করে দিয়েছিল বিক্ষুব্ধ নেতা-কর্মীরা। টাকার বিনিময়ে নেতা হবার ঘটনায় তাদের অবঞ্ছিত ঘোষণা করে পদবঞ্চিত গ্রুপ। আজ বেলা ১২টার দিকে দলীয় টেন্ট থেকে সভাপতি পলাশকে অপমান করে ক্যাম্পাস থেকে বের করে দেয় তারা।

গত মাসে শাখা সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের ৪০ লাখ টাকায় নেতা হবার অডিও ফাঁস হয়। তার জেরে সভাপতি-সম্পাদক দুজনকেই ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে দলীয় কর্মীরা। এ ঘোষণার পর তিন বার সাধারণ সম্পাদক রাকিব ক্যাম্পাসে আসলে ধাওয়া দিয়ে তিন বারই বের করে দেয়া হয়। আজ সভাপতি রবিউল ইসলাম পলাশ ১০/১২ জন কর্মী নিয়ে ক্যাম্পাসের দলীয় টেন্টে আসেন। বেলা ১২টার দিকে এ সংবাদে বিদ্রোহী ও পদবঞ্চিত গ্রুপের নেতা-কর্মীরা দুই শতাধিক কর্মী নিয়ে টেন্টে যায়।
এসময় টেন্টে বসে থাকা পলাশকে তারা টাকার নেতা দাবি করে। অপমান করে বিক্ষুব্ধ কর্মীরা। এতে কর্মীদের নিয়ে নিরবে ক্যাম্পাস ছেড়ে চলে যায় সভাপতি পলাশ। পরে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল করে ফিরে যায়। এর আগে রাকিবকে ক্যাম্পাস ছাড়া করতে অস্ত্রশস্ত্রসহ ধাওয়া করলেও সভাপতির ব্যাপারে কিছুটা নমনিয়তা দেখিয়েছে তারা।

পদবঞ্চিত গ্রুপের এক কর্মী বলেন, রাকিবের নেতা হওয়ার পেছনে আছে ৪০ লাখ টাকা। কিন্তু পলাশ ভাইয়ের ব্যাপারে আমরা কোন প্রমাণ পাইনি। তাই তার ওপর তেমন চড়াও হয়নি কেউ। পদবঞ্চিত গ্রুপের নেতারা বলেন, আমরা টাকার বিনিময়ে নেতা হওয়া কমিটির বিলুপ্তি চাই। আশা করি কেন্দ্র দ্রুতই এ কমিটি বাতিল করে যোগ্যদের দিয়ে নতুন কমিটি করে দেবে।

 

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

এইচএসসি পরীক্ষার ফল ডিসেম্বরেই

পিছিয়ে যাচ্ছে ২০২১ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা

২৫ নভেম্বর ২০২০



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status