টুকরো খবর

বাংলারজমিন ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার

খুলনায় ‘মদ্যপানে’ ৫ জনের মৃত্যু
স্টাফ রিপোর্টার, খুলনা থেকে: খুলনা মহানগরী ও রূপসা উপজেলায় পূজায় ‘অতিরিক্ত মদপানে’ দুইভাইসহ ৫ জনের মৃত্যু হয়েছে। নিহতরা হলো- নগরীর গ্যালাক্সির মোড়ের সুজন শীল (২৬), গল্লামারীর প্রসেনজিৎ দাস (২৯), তার আপন ভাই তাপস (৩৫), ভৈরব টাওয়ারের রাজু বিশ্বাস (২৫) ও রূপসা রাজাপুর এলাকার পরিমল। খুমেক হাসপাতালের চিকিৎসক ডা. আলমগীর ও ডা. ওমর ফারুক জানান, অতিরিক্ত মদপানে তাদের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে ৪ জন বুধবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত বিভিন্ন সময়ে ও একজন মঙ্গলবার দিবাগত গভীর রাতে মারা যান। নিহতদের লাশ খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতাল মর্গে রয়েছে।

দুইজনের যাবজ্জীবন
এদিকে খুলনার সরকারি বিএল কলেজের ছাত্র আবদুুল্লাহ আল ফয়সাল ওরফে শিবলু মোল্লা (২৭) হত্যা মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। বুধবার দুপুরে খুলনার দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. নজরুল ইসলাম হাওলাদার এ রায় ঘোষণা করেন। মামলার ১৪ আসামির মধ্যে ১২ জনকে খালাস দেয়া হয়েছে। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো- আরিফ শেখ (২৮), রহমত (২২)।
খালাসপ্রাপ্তরা হলো- কাশেম (২৫), আবুল হোসেন (৪০), আবুল হাসান (৪০), আবু হানিফ (৩৬), পুলিশ কনেস্টবল মো. গোলাম মোস্তফা ওরফে বিপ্লব (৪৫), বাবু (২৫), ইউসুফ (২৪), জসিম (৩২), বাবু (২৫), জুয়েল ওরফে কসাই জুয়েল (৩০), মো. শহিদুল ইসলাম (৫০) ও এনামুল শেখ ওরফে ইমা (২৬)। আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২০ জুন রাত সাড়ে ১০টার দিকে দেয়ানা উত্তরপাড়া হাসপাতাল মোড় এলাকায় নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয় শিবলুকে। সাক্ষী ও তদন্তে আসামিরা ঘটনার সঙ্গে জড়িত বলে প্রাথমিকভাবে প্রমাণ পাওয়ায় তাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। অভিযোগপত্রে (চার্জশিট) এজাহারভুক্ত ১৪ জনের সবাইকে অভিযুক্ত করা হয়। এ ছাড়া অভিযোগপত্রে ৪২ জনকে সাক্ষী করা হয়। তাদের সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার আদালতের বিচারক এ রায় দেন।

ডেঙ্গু আক্রান্ত আরো এক নারীর মৃত্যু
ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে গোপালগঞ্জের রাফি বেগম (৪৫) নামে এক নারী মারা গেছেন। তার বাড়ি গোপালগঞ্জ জেলা সদরের বেতগ্রামে। রাফির স্বামীর নাম মতি রাসেল। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক ফিজিশিয়ান (আরপি) ডেঙ্গু ওয়ার্ডের সমন্বয়কারী ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস জানান, রাফির ডেঙ্গু শকে ছিলেন। তাকে মঙ্গলবার রাত ২টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকাল ১০টার দিকে তিনি মারা যান। এ নিয়ে খুলনায় ১৯ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হলো। এর আগে মঙ্গলবার দুপুর দেড়টার দিকে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে অষ্টমী সেন (৪৫) মারা যান। মৃত অষ্টমী সেন যশোর জেলার কেশবপুর উপজেলার আলতাপোল গ্রামের চন্দন সেনের স্ত্রী।

প্রতিমা বিসর্জন, যুবকের মৃত্যু
প্রতিমা বিসর্জনের সময় খুলনার ফুলতলায় ভৈরব নদে ট্রলার থেকে পড়ে মো. হৃদয় (১৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। হৃদয় ফুলতলার পয়গ্রাম এলাকার স’মিল শ্রমিক মো. জহিরুল ইসলাম জনির ছেলে ও ফুলতলা রি-ইউনিয়ন মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ছিলেন। মঙ্গলবার রাত সাড়ে ৮টায় সিকিরহাট এলাকায় নদী থেকে তার লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরিরা। স্থানীয় লোকজন জানান, হৃদয় নামের ওই যুবক ট্রলারে করে ভৈরব নদের সিকিরহাট এলাকায় প্রতিমা বিসর্জন দেখতে যায়। বিকেলে দু’টি ট্রলারের ধাক্কায় ৩ জন নদীতে পড়ে যায়। এর মধ্যে ২ জন সাঁতরে তীরে উঠতে পারলেও হৃদয় নিখোঁজ হয়। খবর পেয়ে নগরীর নূরনগর থেকে ফায়ার সার্ভিসের ডুবুরিরা গিয়ে তল্লাশি শুরু করে। রাত সাড়ে ৮টার দিকে তার লাশ উদ্ধার হয়।

বন্দরে পানিতে পড়ে মাদ্রাসাছাত্রের মৃত্যু
বন্দর (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: বন্দরে শান্ত (৮) নামের এক মাদ্রাসার শিশুছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে চিড়ইপাড়া কলোনিতে এ ঘটনা ঘটে। নিহত শিশু কলোনির ফারুক মিয়ার ছেলে। ফারুক মিয়ার একমাত্র শিশুপুত্রের মৃত্যুতে পরিবারের মধ্যে চলছে শোকের মাতম। এলাকাবাসী জানান, নিহত শান্ত মিয়ার পিতা ফারুক ও মা সাথী বেগম দুইজন প্রতিদিনের ন্যায় গতকাল সকালে কাজে বের হন। পিতা-মাতা বাড়িতে না থাকায় শান্ত একা সকলের অজান্তে বাড়ির পাশে পুকুরে গোসল করতে গিয়ে পড়ে ডুবে যায়।

শায়েস্তাগঞ্জে আটক ৯
শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: শায়েস্তাগঞ্জ পৌর এলাকায় দুর্গাপূজায় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে হবিগঞ্জের বহুলা গ্রামের ৯ বখাটে যুবককে আটক করেছে পুলিশ। মঙ্গলবার বিকালে আটককৃতদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। এর আগে গত সোমবার গভীর রাতে শায়েস্তাগঞ্জ পৌর এলাকার বাল্লাগেইট নামক স্থানে শায়েস্তাগঞ্জ থানার ওসি সাইদুল হকের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে।

নবীনগরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ২
নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে এলপি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের আগুনে দগ্ধ হয়ে বায়জীদ (১৮) ও আলমগীর (১৯) নামে দুই যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত তিনটার দিকে উপজলার শ্রীরামপুর গ্রামের পূর্বপাড়া মহল্লার কাচারী মোড়ের একটি চায়ের দোকানে এই অগ্নিকাণ্ডের দুর্ঘটনাটি ঘটে।

মির্জাপুরে সড়ক প্রশস্তকরণ প্রকল্পের উদ্বোধন
মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: মির্জাপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক (পুরাতন) অংশের ৪ কি.মি. রাস্তা প্রশস্তকরণ প্রকল্পের উদ্ধোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন। বুধবার সকাল ১১টায় মির্জাপুর পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় এ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। সওজ-এর জেলা নির্বাহী প্রকৌশলী আমিনুল এহসান জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কটি ১৮ ফুট থেকে ২৪ ফুটে উন্নীত করা হবে। এতে ড্রেনেজ ব্যবস্থা ও ফুটপাতও থাকবে। এতে ব্যয় ধরা হয়েছে ৭ কোটি ১৫ লক্ষ টাকা। এছাড়া এই প্রকল্পের অধীনে দেওলী ব্রিজ এপ্রোচ নির্মাণ করা হবে যার ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৯৬ লাখ টাকা।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

কালিয়াকৈর বাজারে আগুনে পুড়ে গেছে শতাধিক দোকান

৩০ নভেম্বর ২০২০

গাজীপুরের কালিয়াকৈর উপজেলা শহরের  কালিয়াকৈর বাজারে আগুনে পুড়ে গেছে অর্ধশতাধিক দোকান। কালিয়াকৈর ও মির্জাপুর আশেপাশের ...

মাধবপুরে হাসপাতাল ও ডায়াগনস্টিককে জরিমানা

৩০ নভেম্বর ২০২০

হবিগঞ্জের মাধবপুরে ১ টি হাসপাতাল ও ১ টি ডায়াগনস্টিক সেন্টারকে ভোক্তার অধিকার আইনে জরিমানা করেছে ...

সীতাকুণ্ডে লরি চাপায় প্রবাসীর স্ত্রী নিহত

৩০ নভেম্বর ২০২০

সীতাকুন্ডের ৫নং বাড়বকুণ্ড ইউনিয়নের ৩ নং ওয়ার্ড মান্দারীটোলা গ্রামে সোমবার দুপুর ১২টার সময় বিন হাব্বি ...

সৈয়দপুরে শিশু ধর্ষণের চেষ্টায় যুবক আটক

১ ডিসেম্বর ২০২০

নীলফামারীর সৈয়দপুরে এক শিশুকন্যাকে ধর্ষণের চেষ্টার অভিযোগে মঞ্জুর আলম (২৫) নামের এক যুবককে আটক করেছে ...

কাতারে সড়ক দুর্ঘটনায় ফেনীর যুবক নিহত

১ ডিসেম্বর ২০২০

কাতারে সড়ক দুর্ঘটনায় নজরুল ইসলাম (৩৮) নামে এক বাংলাদেশি নিহত হয়েছে। গত রোববার রাতে চিকিৎসাধীন ...

নাটোরে ব্যবসায়ী হত্যার প্রতিবাদে মানববন্ধন

১ ডিসেম্বর ২০২০

নাটোরের নলডাঙ্গায় ব্যবসায়ী অরুণ শর্মা হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে দোকান বন্ধ রেখে মানববন্ধন করেছে ...

শায়েস্তাগঞ্জে মাস্ক না পরায় ৫ জনকে জরিমানা

১ ডিসেম্বর ২০২০

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে জনসমাগমে মাস্ক ব্যবহার না করায় পাঁচজনকে ৩ হাজার ৬০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ ...

মির্জাপুরে পেপার মিল ও দুই ইটভাটাকে ৩ লাখ টাকা অর্থদণ্ড

১ ডিসেম্বর ২০২০

টাঙ্গাইলের মির্জাপুরে কারখানার বর্জ্য শোধনের জন্য ইফ্লুয়েন্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট (ইটিপি) না থাকায় মহেড়া পেপার মিল ...

সুনই নদীর জলমহালের মাছ লুটের অভিযোগ

১ ডিসেম্বর ২০২০

ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নে অবস্থিত সুনই নদীর জলমহালটি বেআইনিভাবে জোরপূর্বক দখল করে মাছ লুট করে ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status