নবীনগরে নিরাপত্তাহীনতায় ৩০ পরিবার

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

দেশ বিদেশ ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের বীরগাঁও ইউনিয়নের উত্তরপাড়ায় তুচ্ছ ঘটনার পর মামলা ও বসতঘরে অগ্নিসংযোগের ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছে প্রায় ৩০টি পরিবারের দুই শতাধিক মানুষ। অভিযোগ রয়েছে এসবের পেছনে কলকাঠি নাড়ছেন ওই ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি হোসেন সরকার। এসব ঘটনায় উল্টো ওই সব পরিবারের বিরুদ্ধে নবীনগর থানায় মামলা হয়েছে। আর এ ঘটনায় জানা যায়, গত ২৬শে সেপ্টেম্বর সাবেক মেম্বার শফিকুল ইসলামের বাড়ির ও সিরাজ মিয়ার বাড়ির ছেলেদের মধ্যে একটি ক্রিকেট খেলা অনুষ্ঠিত হয়। ওই খেলার মধ্যে দুই বাড়ির ছেলেদের মধ্যে কথাকাটাকাটির পর হাতাহাতি হলে দুই পক্ষের দুইজন আহত হয়। তাদের হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়। বিষয়টি দুইপক্ষের সাহেব-সর্দার মীমাংসা জন্য আলোচনা চলছিল। ওই আলোচনার মধ্যেই ঘটনার ৫ দিন পর সিরাজ মিয়ার বাড়ির পক্ষ থেকে থানায় একটি মামলা দেয়া হয়।
মামলার খবর জানার পর শফিকুল মেম্বারের বাড়ির লোকজন গ্রেপ্তার থেকে বাঁচতে বাড়িঘর থেকে পালিয়ে যায়। মামলার পরদিন পুলিশ শফিক মেম্বারের বাড়িতে অভিযান চালায়। অভিযানে কোনো বাড়িতে কাউকে না পেয়ে ওই বাড়ির ফাইজুদ্দিনের স্ত্রী তাসলিমা বেগমকে তার শিশু সন্তানসহ আটক করে নিয়ে মামলায় গ্রেপ্তার দেখানো হয়। এর পরদিন ২রা অক্টোবর খালি বাড়ি থাকার সুযোগে শফিক মেম্বারের বাড়িতে হামলা করে লুটপাট করে। এ সময় নগদ টাকা, মালামাল নিয়ে যায় ও একটি ঘরে আগুন জ্বালিয়ে দেয়।
এ বিষয়ে শফিকুল মেম্বারের বাড়ির মন্নাফ মিয়া জানান, আমরা দুই ছেলের মধ্যে হওয়া ঘটনাটি মীমাংসার জন্য পদক্ষেপ নিচ্ছিলাম। কিন্তু এই ঘটনাকে ভিন্নখাতে প্রভাবিত করতে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হোসেন সরকার কলকাঠি নেড়েছেন। তার ইশারায় মামলা ও বাড়িতে অগ্নিসংযোগ করা হয়েছে। অগ্নিসংযোগ করার পর তারা উল্টো বলছে আমরা নিজেরা নাকি অগ্নিসংযোগ করেছি। এই অগ্নিসংযোগের ঘটনায় আমরা মামলা দিলেও থানা পুলিশ মামলা নেয়নি। পরে আদালতে মামলা দায়ের করলে বিজ্ঞ আদালত মামলাটি তদন্ত করতে পুলিশকে নির্দেশ দিয়েছেন। অগ্নিসংযোগের ঘটনার পর থেকে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। বীরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হোসেন সরকার তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন।
এ বিষয়ে নবীনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রণজিৎ রায় বলেন, আমরা পুরো ঘটনাটি তদন্ত করছি। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

আপনার মতামত দিন

দেশ বিদেশ অন্যান্য খবর

রাজধানীতে নারীর লাশ উদ্ধার, গ্রেপ্তার ৬

১ ডিসেম্বর ২০২০

রাজধানীর কাফরুল এলাকায় সীমা বেগম (৩১) নামে এক নারীর লাশ উদ্ধারের ঘটনায় ছয়জনকে গ্রেপ্তার করেছে ...

আজই রিটার্ন দাখিলের শেষ দিন, সময় বাড়ছে না

৩০ নভেম্বর ২০২০

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম বলেছেন, আয়কর রিটার্ন দাখিলের জন্য ...

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান আব্দুল হান্নান আর নেই

৩০ নভেম্বর ২০২০

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান খান মারা গেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। ...

‘মাই ম্যান’ দিয়ে কমিটি গঠন করা যাবে না: ওবায়দুল কাদের

৩০ নভেম্বর ২০২০

নিজস্ব বলয় তৈরি করতে ‘মাই ম্যান’ দিয়ে কমিটি গঠন করা যাবে না বলে সাফ জানিয়ে ...

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় বেসরকারি হাসপাতালগুলোকে প্রস্তুত রাখার নির্দেশ

৩০ নভেম্বর ২০২০

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকারি হাসপাতালগুলোর পাশাপাশি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালগুলোকে প্রস্তুত রাখার নির্দেশ দিয়েছেন ...

৭ ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত

২৯ নভেম্বর ২০২০

সমন্বিত সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের (২০১৮ সাল ভিত্তিক) নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে ব্যাংকার্স সিলেকশন ...

চট্টগ্রামে ব্যাংক এশিয়ার বিরুদ্ধে ব্যবসায়ীর মামলা

২৮ নভেম্বর ২০২০

প্রায় ৩০০ কোটি টাকা পাওনা দাবি করে ব্যাংক এশিয়ার বিরুদ্ধে মামলা করেছেন চট্টগ্রামের গার্মেন্টস ব্যবসায়ী ...

চট্টগ্রামে সড়কে স্বঘোষিত ভিআইপিদের দাপট

২৮ নভেম্বর ২০২০

চট্টগ্রাম মহানগরীর সড়কে যানজটে শোনা যায় সাইরেন ও হুটারের তীব্র শব্দ। তাকালে দেখা যায় এটি ...



দেশ বিদেশ সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status