আমরা উন্নয়ন করেছি দুর্নীতিতে: সুলতানা কামাল

স্টাফ রিপোর্টার

অনলাইন ৯ অক্টোবর ২০১৯, বুধবার, ৭:১১

দুর্নীতিতে আমরা উন্নয়ন করেছি বলে মন্তব্য করেছেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল। তিনি বলেন, যেটার কিছু কিছু নমুনা এখন বের হয়ে আসছে। শুধু ক্যাসিনো কেন্দ্রিক শুদ্ধি অভিযান শুরু হয়েছে। কিন্তু, অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের ছেলেদের পিটিয়ে মেরে ফেলা হচ্ছে। ক্ষমতা দেখিয়ে মানুষের ওপরে অন্যায় আচরণ করা হচ্ছে, ব্যাংক লুট করা হচ্ছে, শেয়ারবাজারে কেলেঙ্কারি হচ্ছে।
আজ দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে প্রতিবন্ধী নারী জাতীয় পরিষদ আয়োজিত ‘প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন, ২০১৩: বাস্তবায়ন বিদ্যমান পরিস্থিতি ও করণীয়’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
সুলতানা কামাল বলেন, উন্নয়ন বলতে আমরা কী বুঝতে পারছি? উন্নয়ন বলতে রাস্তাঘাট, সেতু, ইমারত, বড় প্রকল্প যেখানে বালিশ কিনতে লাগে ১৪ হাজার টাকা, বালিশ তুলতে লাগবে আরও ৪ হাজার টাকা। তাহলে আমরা প্রচন্ড উন্নয়ন করেছি দুর্নীতিতে। যেটার কিছু কিছু নমুনা এখন বের হয়ে আসছে।
শুধু ক্যাসিনো কেন্দ্রিক শুদ্ধি অভিযান শুরু হয়েছে। কিন্তু, অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের ছেলেদের পিটিয়ে মেরে ফেলা হচ্ছে। ক্ষমতা দেখিয়ে মানুষের ওপরে অন্যায় আচরণ করা হচ্ছে, ব্যাংক লুট করা হচ্ছে, শেয়ারবাজারে কেলেঙ্কারি হচ্ছে। এগুলো নিয়ে কিন্তু, আমরা মাথাব্যথা করি না। সংবাদ সম্মেলনে এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রতিবন্ধী নারী জাতীয় পরিষদের সভাপতি নাসিমা আক্তার, সাধারণ সম্পাদক সাজেদা আক্তার, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক ও বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট্রের গবেষণা উপদেষ্টা তাজুল ইসলাম প্রমুখ।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

কে,সি,আর

২০১৯-১০-০৯ ০৮:৩৫:১৬

আমি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বললাম, দূর্নীতি কোন সরকারের আমলেই কমবে না।

ahammad

২০১৯-১০-০৯ ০৬:৩৫:১৬

আপনার কথার সাথে ১০০% সহমত পোষণ করলাম। সরকারী প্রতিষ্ঠান, মন্তনালয়,সচিবালয়,প্রশাসন, যেখানেই যাই দূনিতী আর দূনিতী, আর স্বজন প্রিতী। জাতি এই চোরের খনি থেকে মুিম্ক্ত পানে কি ?????

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

পটুয়াখালীতে চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

২২ অক্টোবর ২০২০

পটুয়াখালী জেলার দুমকী উপজেলার মুরাদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. জাফর উল্লাহ, ৪ নং ওয়ার্ড ইউপি সদস্য ...

চার বাংলাদেশীকে নির্যাতনের পর ছেড়ে দিলো বিএসএফ

২২ অক্টোবর ২০২০

 রাজশাহী সীমান্ত থেকে চার বাংলাদেশী জেলেকে ধরে নিয়ে গিয়ে বর্বর নির্যাতনের পর ছেড়ে দিয়েছে ভারতীয় ...

হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজে দুর্নীতি

‘সকল দুর্নীতিবাজদের চিহ্নিত করে বিচার করতে হবে’

২২ অক্টোবর ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত



বসনিয়ার জঙ্গলে বাংলাদেশিদের মানবেতর জীবন

বেঁচে থাকা দায়, তবুও দেশে ফিরতে নারাজ