সিলেটে নিজের কার্যালয় খুললেন পররাষ্ট্রমন্ত্রী

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ৯ অক্টোবর ২০১৯, বুধবার
নির্বাচনের আগেই বলেছিলেন সিলেটে কার্যালয় করবেন। ওই কার্যালয়ে বসে সিলেটের মানুষের সুখ, দুঃখের কথা শুনবেন। দেবেন সমাধানও। কথা রেখেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। সিলেটে নিজের অফিস করলেন তিনি। আর গতকাল সেই অফিসের উদ্বোধন করা হয়েছে। এতে উপস্থিত ছিলেন অগ্রজ ভাই ও সাবেক অর্থমন্ত্রী ড. আবুল মাল আবদুল মুহিতও। সিলেট নগরীর জিন্দাবাজারের ওয়েস্টওয়ার্ল্ডে তিনি এ কার্যালয় খুলেন।
মন্ত্রী হয়ে সিলেটে আসার পর তিনি এতদিন নিজ বাসা ধোপাদিঘীরপাড়ে বসে জনগণের কথা শুনতেন। এখন থেকে বাসার পাশাপাশি তিনি অফিসে বসেও কথা শুনবেন। সিলেটে মন্ত্রীর সহকারীরা এ অফিসের দেখভাল করবেন। গতকাল উদ্বোধনের পর পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনও আওয়ামী লীগের নেতাদের উদ্দেশ্য করে বলেন- ‘এই অফিসেও আপনারা এসে নিয়মিত বসবেন।’ গতকাল কার্যালয় উদ্বোধনকালে মন্ত্রী বলেন- ‘এলাকার সকল মানুষের সঙ্গে আমার যোগাযোগের মাধ্যম হিসেবে কাজ করবে এই কার্যালয়। বিভিন্ন ধরনের সেবা এলাকার মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে কাজ করবে।
মানুষ নিজের অভিযোগ-অনুযোগ সব এই কার্যালয়ের মাধ্যমে আমাকে জানাতে পারবেন।’ তিনি বলেন, ‘কার্যালয়ে আসা সকল অভিযোগ ঢাকায় আমার কাছে পাঠানো হবে। যেসব অভিযোগ স্থানীয়ভাবে সমাধান করা সম্ভব, সেগুলো করা হবে। আর যেসব অভিযোগ উচ্চপর্যায় থেকে করা প্রয়োজন, তাও আমি দেখবো।’  মোমেন বলেন, ‘আজ থেকে আমার কার্যালয় সবার জন্য খোলা। প্রতিদিন এ কার্যালয়ে যে কেউ আসতে পারবেন।’
এ সময় উপস্থিত ছিলেন সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক রণজিৎ বিশ্বাস প্রমুখ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বাংলাদেশ উন্নয়নের মডেল : আইনমন্ত্রী

জবি ভিসি পদে থাকার গ্রহণযোগ্যতা হারিয়েছেন

রাজশাহীতে গ্যাংকালচার চক্রের মূলহোতা গ্রেপ্তার

জলবায়ু বিষয়ক বিপর্যয়ের মুখে বাংলাদেশের এক কোটি ৯০ লাখ শিশু

সিরাজগঞ্জে ট্যাংকলরী চাপায় ২ ব্যবসায়ী নিহত

লক্ষ্মীপুরে কিশোরীকে গণধর্ষণ, আটক ২

ফেসবুকের বিরুদ্ধে মামলা করব?

আকাশের চিকিৎসা কি বন্ধ হয়ে যাবে?

নীলম উপত্যকায় কূটনীতিকদের নিয়ে গেছে পাকিস্তান

ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ

দেখে শুনে রাস্তা পার হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর

বাংলাদেশ-ভারত টেস্ট দেখার আমন্ত্রণ গ্রহণ করেছেন হাসিনা, আশাবাদী সৌরভ

এবার শামীমাকে ধর্ষণের অভিযোগ

সাবেক স্বামীর ছোঁড়া এসিডে ঝলসে গেলো ফাতেমা ও তার মেয়ে

ছেলের হাতে শিক্ষক বাবা খুন

ভোলার এসপির ফেসবুক আইডি হ্যাকড, থানায় জিডি