সাদা পোশাকে গ্রেপ্তার আতঙ্ক

নিরাপত্তা চেয়ে সিলেটে ৫৬ সাংবাদিকের জিডি

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে

শেষের পাতা ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ২:৪৮

নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেছেন সিলেটের টেলিভিশন মিডিয়ার ৫৬ জন সাংবাদিক। গতকাল দুপুরে কোতোয়ালি থানায় তারা এ জিডি করেন। সাদা পোশাকে এক সাংবাদিককে আটক এবং অস্বীকারের ঘটনায় ক্ষুব্ধ সাংবাদিকরা এ জিডি করেছেন। টেলিভিশন সাংবাদিকদের সংগঠন ইমজার সভাপতি বাপ্পা ঘোষ দাবি করেছেন- কোতোয়ালি থানা পুলিশ প্রথমে জিডি নিতে রাজি হয়নি। প্রায় এক ঘণ্টা দেন-দরবারের পর পুলিশ জিডি নেয়। ইমজার নেতৃবৃন্দ জিডিতে উল্লেখ করে বলেন- সাদা পোশাকে কাউকে গ্রেপ্তারের ক্ষেত্রে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু আদালতের নির্দেশকে অমান্য করে গত বৃহস্পতিবার রাতে এনটিভির সিলেট ব্যুরো প্রধান ও আইনজীবী ময়নুল হক বুলবুলকে গ্রেপ্তার করে পুলিশ।

তাকে গ্রেপ্তারের বিষয়টি প্রথমে স্বীকার করেনি পুলিশ। তারা বলেন- সাংবাদিককে সাদা পোশাকে গ্রেপ্তারের পর স্বীকার না করার বিষয়টি আমাদেরকে শঙ্কিত করেছে।
আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। ভবিষ্যতে যে কারো ক্ষেত্রে এ ধরনের ঘটনা ঘটাতে পারে পুলিশ। এজন্য নিরাপত্তা চেয়ে আমরা জিডি করেছি।’ কোতোয়ালি থানার ওসি মো. সেলিম মিয়া সাংবাদিকদের জানিয়েছেন- সাংবাদিকরা জীবনের নিরাপত্তা চেয়ে জিডি করেছেন। তাদের জিডি গ্রহণ করা হয়েছে। বেসরকারি টেলিভিশন এনটিভির সিলেট ব্যুরো প্রধান ও আইনজীবী মইনুল হক বুলবুলকে গত বৃহস্পতিবার রাতে নগরীর মীরবক্সটুলা থেকে সাদা পোশাকে গ্রেপ্তার করে পুলিশ। কানাইঘাট থানায় একটি প্রতারণার মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। পরদিন আদালতে হাজির করা হলে শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন আদালত।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

তাজরীনে আগুনের ৮ বছর

১০৪ সাক্ষীর মধ্যে সাক্ষ্য হয়েছে মাত্র ৮ জনের

২৯ নভেম্বর ২০২০

রোহিঙ্গা গণহত্যায় গাম্বিয়ার মামলা

ওআইসি তহবিলে ৫ লাখ ডলার দিলো বাংলাদেশ

২৯ নভেম্বর ২০২০

শেয়ার বাজারে আশার আলো

২৯ নভেম্বর ২০২০

২৫ পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা

২৯ নভেম্বর ২০২০

আসছে ২৮শে ডিসেম্বর ২৫ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে সামনে রেখে মেয়র প্রার্থী চূড়ান্ত ...



শেষের পাতা সর্বাধিক পঠিত



সিলেটে পরিবেশ বিধ্বংসী কার্যক্রমের প্রতিবাদে সমাবেশ

আচমকা উপস্থিত মেয়র আরিফ

DMCA.com Protection Status