সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ

শ্রীলঙ্কাকে বিধ্বস্ত করে শুভ সূচনা বাংলাদেশের

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২২ সেপ্টেম্বর ২০১৯, রোববার
বড় জয় দিয়ে এবারের অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপ মিশন শুরু করলো বাংলাদেশ। গতকাল আসরে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৩-০ গোলে বিধ্বস্ত করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দল। নেপালের রাজধানী কাঠমান্ডুতে ম্যাচে বাংলাদেশের তিন গোল আদায় করেন ফাহিম মোর্শেদ, ফয়সাল আহমেদ ফাহিম ও অধিনায়ক ইয়াসিন আরাফাত। টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে খেলছে নেপাল, ভুটান ও মালদ্বীপ। ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী শ্রীলঙ্কা ও ভারত। আগামীকাল ভারতের সঙ্গে গ্রুপের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। গ্রুপের সেরা দুই দল খেলবে সেমিফাইনালে।
গতকাল কাঠমান্ডুর এপিএফ স্টেডিয়ামে ম্যাচের ৪১ সেকেন্ডের মাথায় কর্নার থেকে পাওয়া বলে হেড করেন ইয়াসিন আরাফত। লঙ্কানদের জালে বল জড়ালে ১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ।
দৃষ্টিনন্দন ভলিতে বাংলাদেশের দ্বিতীয় গোল আদায় করেন ফাহিম মোর্শেদ। ৭৬ মিনিটের মাথায় কর্নার থেকে উড়ে আসা বল ক্লিয়ার করেছিল লঙ্কানরা। ডি-বক্সের বাইরে থাকা ফাহিম বলের নাগাল পেলে সরাসরি জালে লক্ষ্য করে জোরালো শট নেন। বাংলাদেশ ২-০ গোলে এগিয়ে যায়। আর ম্যাচের ৮৬ মিনিটের মাথায় গোল করেন দলের আরেক ফাহিম। বাঁ পায়ের জোরালো শটে লঙ্কান গোলরক্ষককে পরাস্ত করেন ফয়সাল আহমেদ ফাহিম। ৩-০ গোলে এগিয়ে থেকেই ম্যাচ শেষ করে বাংলাদেশ। গত দুই আসরেও জয় দিয়ে শুরু করেছিল বাংলাদেশ। ২০১৫ সালে প্রথম আসরে ভুটানকে ২-১ গোলে এবং ২০১৭ সালে ভারতকে ৪-৩ ব্যবধানে হারিয়ে শুভ সূচনা করেছিল বাংলাদেশ। প্রথম আসরে বাংলাদেশ তৃতীয় হয়েছিল আর পরের আসরে ফাইনালে নেপালের কাছে হেরে রানার্সআপ হয় লাল-সবুজের দলটি। এবার তৃতীয়বারের মতো সাফের এই টুর্নামেন্টে অংশ নিয়েছে বাংলাদেশ। লঙ্কান ম্যাচের আগে বাংলাদেশ কোচ পিটার টার্নার আত্মবিশ্বাসী কণ্ঠে জানিয়েছেন তার শিষ্যরা এই ম্যাচেও জিততে প্রস্তুত। শিষ্যরা তার আস্থার প্রতিদান দিয়েছেন জানিয়ে এই বৃটিশ কোচ বলেন, আমি ম্যাচ বাই ম্যাচ এগোতে চাই। এখন আমার চোখ ভারত ম্যাচের দিকে। ম্যাচটি জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনাল খেলতে চাই। গত আসরে ভারতের বিপক্ষে দুর্দান্ত ফুটবল খেলেছিল বাংলাদেশ। এক পর্যায়ে তিন গোলে পিছিয়ে থাকার পরও ৪-৩ গোলে ম্যাচ জিতে মাঠ ছাড়ে লাল সবুজের প্রতিনিধিরা। এবারও ভারতকে হারানোর ব্যাপারে আত্মবিশ্বাসী বাংলাদেশ দলের অধিনায়ক ইয়াসিন আরফাত বলেন, এই দলের বেশিরভাগ ফুটবলার প্রিমিয়ার ও চ্যাম্পিয়নশিপ লীগে খেলেছে। প্রত্যেকেই এ ধরনের টাফ ম্যাচ খেলে অভ্যস্ত। সুতরাং ভারতকে হারানো আমাদের জন্য কঠিন কিছু হবে না।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মেঘনায় পুলিশ-জেলে সংঘর্ষ, আহত ৬

বউকে তালাক দিয়ে শাশুড়িকে বিয়ে, তোলপাড়

রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা

কোটচাঁদপুরে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

ইয়াবা সেবনের অভিযোগ, মোটরসাইকেল ফেলে পালালেন এএসআই

১০ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া রিটের শুনানি আগামীকাল

বাবরি মসজিদকে কেন্দ্র করে অযোধ্যায় নিরাপত্তা জোরদার

ইরান ও সৌদি আরবকে জোড়া লাগাতে পারবেন ইমরান!

ছাত্রলীগ থেকে অমিত সাহা বহিষ্কার

‘শিবির সন্দেহেই আবরারকে পিটিয়ে হত্যা’

চীনকে বিভক্ত করার চেষ্টা করলে হাড় গুঁড়ো করে দেবো

‘যার জমি আছে, ঘর নেই’ প্রকল্পে নয়ছয়

কাজ না করেই ১৯ লাখ টাকা আত্মসাৎ

সিরিয়া সরকার ও কুর্দিরা এক হয়ে যুদ্ধ করবে তুরস্কের বিরুদ্ধে

যুদ্ধাপরাধ মামলায় গাইবান্ধার ৫ জনের রায় আগামীকাল

৪৩৫৫ কোটি রুপির দুর্নীতি!