পুঁজিবাজারে আমরা সুশাসন আনবো: অর্থমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার

অনলাইন ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, ১:৪১ | সর্বশেষ আপডেট: ৭:২৯

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, আমরা পুঁজিবাজারকে সুশাসন দেবো এবং গর্ভন্যান্সে ভালো করবো। যেসব ত্রুটি-বি”্যূতি আছে, মিসম্যাচ আছে, সেগুলো আমরা টেককেয়ার করবো। এভাবে পুঁজিবাজারকে আমাদের অর্থনৈতিক এলাকায় শক্তিশালীভাবে রূপান্তরিত হবে।

আজ সোমবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে ‘পুঁজিবাজার উন্নয়নের লক্ষ্যে অংশীজনদের সঙ্গে মতবিনিময়’ সভার শুরুতে এসব কথা বলেন অর্থমন্ত্রী।

তিনি আরও বলেন, আমরা আজকে আমাদের পুঁজিবাজার নিয়ে আলোচনা করবো। আলোচনা করার জন্য আমাদের সব বিশেষজ্ঞ, যারা পুঁজিবাজারের সঙ্গে সংশ্লিষ্ট, পুঁজিবাজার নিয়ে চিন্তা করেন, তাদের আমরা আমন্ত্রণ জানিয়েছি। এই আলোচনা থেকে আমরা কার্যকর ব্যবস্থা গ্রহণ করবো। পরবর্তীতে আমরা আরেকটি সভা করবো, সেখানে এর অগ্রগতি নিয়ে আলোচনা করবো। মার্কেট ফান্ডামেন্টাল অনেক বেশি শক্তিশালী, পুঁজিবাজারকেও আমরা সেখানে  দেখতে চাই।।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

মোঃ নুরুল আলম

২০১৯-০৯-১৬ ১৫:৪৩:০৪

সুশাসন তারাই আনতে পারবে যারা ‍সু-পথে ক্ষমতাসীন হন । ১৯৯৬ দেখেছি, ২০১০ দেখেছি এখনও দেখছি । দেশের অর্থনীতি যদি সত্যিই সুসংহত হয় তবে শেয়ার বাজারে মুলধন হানি কেন ? দেশের অর্থনীতি যদি স্বাস্থ্যবান হয় তাহলে দেশে এত ঋণ খেলাপী কেন ? দেশের অর্থনীতি যদি সবল হয় তাহলে ব্যাংক থেকে সরকার অভিরত ঋণ নেবে কেন ? দেশের অর্থনীতি যদি বেগবান হয় তাহলে স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের রিজার্ভে সরকারের হাত কেন ? এভাবে অনেক কেন’র কোন সদুত্তর আপনার কাছে আছে কী মাননীয় অর্থ মন্ত্রী ?

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status